Trending News

New Rules In March – মার্চ মাস থেকে বদলাতে চলেছে এই গুরুত্বপূর্ণ নিয়ম গুলি, একবার দেখে নিন।

আগামী কাল থেকে মার্চ মাস শুরু হতে চলেছে তাই New Rules In March অর্থাৎ মার্চ মাস থেকে চালু হওয়া কিছু নিয়ম সম্পর্কে আমাদের জেনে রাখা উচিত। পরিবর্তনই সংসারের নিয়ম এই কথাটি আমরা সকলেই জানি। এছাড়াও প্রতিদিন আমাদের চারিপাশে অনেক পরিবর্তন আমরা লক্ষ্য করছি। সেই জন্য চলতি ফেব্রুয়ারি মাসের মতোই মার্চ মাসেও বদলাতে চলেছে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম।

New Rules In March বদলাতে চলেছে এই গুরুত্বপূর্ণ নিয়মগুলি।

প্রত্যেক মাসেই বিভিন্ন স্থরে অনেক নিয়মের পরিবর্তন হয়, New Rules In March এর প্রধানত কিছু নিয়মের পরিবর্তন সম্পর্কে আলোচনা করতে চলেছি। যেমন – ব্যাংক লোণ, সোশ্যাল মিডিয়া, এল পি জি সিলিন্ডার, ব্যাংকের ছুটি ও ট্রেনের সময়ের পরিবর্তন হতে চলেছে। আজকের এই প্রতিবেদনে আমরা এই নিয়ে আলোচনা করতে চলেছি।

Bank Holidays In March – মার্চ মাসে ১২ দিন বন্ধ থাকবে সকল ব্যাংক, ভোগান্তি থেকে বাঁচতে তালিকা দেখে নিন।

New Rules In March সম্পর্কে জেনে নিনঃ-
১) LPG সিলিন্ডারের দাম পরিবর্তনঃ- LPG – Liquefied Petrolium Gas অর্থাৎ সোজা বাংলা ভাষায় রান্নার গ্যাসের দাম পরিবর্তন এখন প্রতিমাসের ১ তারিখে দেশের রাষ্ট্রায়ত্ত তেল ও প্রাকৃতিক গ্যাস সংস্থা গুলি করে থাকে। ফেব্রুয়ারি মাসে এই দামের কোন রুপ পরিবর্তন করা হয়নি। কিন্তু মার্চ মাসে দোলযাত্রা ও হোলি থাকার জন্য দাম বৃদ্ধি হতে পারে বলে মনে করা হচ্ছে।

২) ব্যাংকের ঋণের সুদ পরিবর্তনঃ- সম্প্রতি রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার তরফে রেপো রেট বৃদ্ধি করা হয়েছে, বাজারের মূল্যবৃদ্ধিকে নিয়ন্ত্রণে রাখার জন্য। এই কারণের জন্য সমস্ত ব্যাংকের পক্ষ থেকে MCLR – Marginal Cost Of Funds Based Leading Rate এর বৃদ্ধি করেছে। এর প্রভাব সরাসরি নতুন ঋণ নেওয়া ব্যাক্তি ও মাসিক কিস্তির ওপরে পরতে চলেছে।

৩) ট্রেনের সময়ে পরিবর্তনঃ- লোকাল বা দূরপাল্লার ট্রেনের সময়সূচী মাঝে মধ্যেই কিছু কারণের জন্য পরিবর্তন হয়। New Rules In March কিছু মিডিয়া থেকে পাওয়া খবর অনুসারে ১ লা মার্চের পরে দূরপাল্লার ট্রেন ও মালগাড়ীর সময় সূচির পরিবর্তন করা হয়েছে। এর প্রভাবের ফলে লোকাল ট্রেনের সময়েরও পরিবর্তন সম্ভব বলে মনে করা হচ্ছে।

৪) সোশ্যাল মিডিয়ার নিয়মের পরিবর্তনঃ- এক পরিসংখ্যান অনুসারে বর্তমানে আমাদের দেশে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের সংখ্যা ৫২ কোটির কাছাকাছি। ফেসবুক, টুইটার এর মতো সকল অ্যাপ গুলির ওপরে জরিমানা লাগানো হতে পারে। কোন ধরণের আপত্তিজনক বা ধার্মিক ফটো ও ভিডিও নিয়ে পদক্ষেপ গ্রহণ না করলে এই নিয়ম কার্যকর হওয়ার সম্ভাবনা।

৫) ১২ দিন বন্ধ থাকবে সকল ব্যাংকঃ- এই মাসে সারা দেশে নানা ধরণের উৎসব অনুষ্ঠিত হবে। এছাড়াও সাপ্তাহিক শনিবার ও রবিবার ব্যাংক মিলিয়ে ১২ দিন বন্ধ থাকবে ব্যাংক। মার্চ মাসে কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাংক এই নিয়ে PB Tech News ওয়েবসাইটে প্রতিবেদন লেখা হয়েছে, চাইলে একবার আপনারা দেখে নিতে পারেন।

ওয়াইফাই রাউটার ব্যবহার করছেন? অজান্তেই শরীরে দানা বাঁধছে মারণরোগ, বিশেষজ্ঞদের কি মত?

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button