বিনিয়োগ

Savings Account – এই পদ্ধতিতে সেভিংস অ্যাকাউণ্টেই ৯% পর্যন্ত সুদ দিচ্ছে এই ব্যাংক গুলি, পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

বর্তমানে এক সরকারি পরিসংখ্যান অনুসারে আমাদের দেশে ১৫৭ কোটির বেশি নাগরিকের Savings Account আছে। কিন্তু এই সেভিংস অ্যাকাউণ্টে ৪% বা ৫.২৫% এর বেশি সুদ পাওয়া যায়না। কিন্তু ওপর দিকে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার সর্বাধিক। কিন্তু ফিক্সড ডিপোজিটে এককালীন অনেক টাকা বেশি দিনের জন্য বিনিয়োগ করতে হয় বেশি সুদ পাওয়ার জন্য।

Savings Account থাকলে এই পদ্ধতিতে পেয়ে যান অতিরিক্ত সুদ।

কিন্তু অনেক সময় বেশি দিনের জন্য টাকা বিনিয়োগ করতে অনেকেই রাজি হয়না। কারণ, ফিক্সড ডিপোজিটের নিয়ম অনুসারে নির্দিষ্ট সময়ের আগে টাকা তোলা যাবে না এবং তুললেও ভারি পেনাল্টি চার্জ করে ব্যাংক গুলি। আজকের প্রতিবেদনে আমরা এমন এক পদ্ধতি সম্পর্কে আলোচনা করতে চলেছি যার মাধ্যমে আপনারা Savings Account এই টাকা রেখে ৯% পর্যন্ত সুদ পেতে পারেন।

Lottery Tips To Win – সঠিক নিয়মে লটারির টিকিট কাটুন, পুরস্কার জেতার সম্ভাবনা বাড়িয়ে তুলুন।

আমরা Sweep In পদ্ধতি সম্পর্কে আলোচনা করতে চলেছি। এই সরল পদ্ধতির মাধ্যমে আপনারা নিজেদের Savings Account টাকা রেখে ফিক্সড ডিপোজিটের সমান সুদ পেতে পারেন। এর জন্য আপনাকে নিজের সেভিংস অ্যাকাউণ্টে নুন্যতম পরিমাণ ঠিক করতে হবে এবং এর অতিরিক্ত টাকাতে আপনি সাধারণ সুদের তুলনায় বেশি পরিমাণে সুদ পেতে চলেছেন। অনেক সময় এই পরিমাণ ব্যাংকের তরফেও ঠিক করা হতে পারে।

ধরে নেওয়া যাক আপনার Savings Account আপনি ২৫,০০০ টাকা লিমিট ঠিক করলেন এই টাকার ওপরে আপনি যত পরিমাণ টাকা রাখবেন সেই টাকার পরিমানের ওপরের আপনাকে ফিক্সড ডিপোজিট এর সমান সুদ প্রদান করা হবে। এই পদ্ধতিকে Sweep In বা Sweep Out বলা হয়। এই সুবিধা পাওয়ার জন্য আপনাকে নুন্যতম ও সর্বচ্চো বিনিয়োগ ও সময় ঠিক করে নিতে হবে।

RBI এর অন্তর্গত দেশের সকল সরকারি ও বেসরকারি ব্যাংক এর তরফে এই সুবিধা পাওয়া যাচ্ছে এবং এই সকল ব্যাংকের তরফে ৭% – ৮% পর্যন্ত সুদ প্রদান করা হচ্ছে। কিন্তু অনেক স্মল ফাইনান্স ব্যাংক গুলি কম সময়ের জন্য ৯% সুদ প্রদান করছে। এই পদ্ধতিতে আপনারা নিজের ইচ্ছে অনুসারে টাকা তুলতে পারবেন এবং কোন ধরণের পেনাল্টিও দিতে হবে না। আরও বিস্তারিত তথ্য জানার জন্য নিজের নিকটবর্তী ব্রাঞ্চে গিয়ে যোগাযোগ করুন।

LIC Policy আছে? গ্রাহকেরা শীঘ্রই করুন এই কাজ, না হলে ১ টাকাও পাবেন না, সব টাকা জলে।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button