সরকারি কর্মচারী

DA Update – বকেয়া ডিএ বৃদ্ধি নিয়ে সরকারের এই মুহূর্তের বড় ঘোষণা।

অপেক্ষা আর অপেক্ষা নিজেদের ন্যায্য বকেয়া মহার্ঘ ভাতা (DA Update) পাওয়ার জন্য যে সরকারি কর্মীদের আর কতো দিন বসে থাকতে হবে, সেই প্রশ্ন তুলছেন অনেকে। কিন্তু এখনো পর্যন্ত সরকারের তরফে কোন প্রকারের সদর্থক উত্তর পাওয়া যাচ্ছিল না। কিন্তু এই সেপ্টেম্বর মাস পরতেই সরকারের তরফে তোড়জোড় শুরু করে দেওয়া হয়েছে। যাতে উৎসবের মরশুমের আগেই এই সম্পর্কে কোন ঘোষণা করা সম্ভব হয়।

DA Update Latest News.

বিগত কয়েক মাস ধরে মহার্ঘ ভাতা (DA Update) বাড়ানো এবং বাকি থাকা 18 মাসের বকেয়া DA নিয়ে বারবার আন্দোলন করছেন সরকারি কর্মচারীরা (Government Employees) এবার এই আন্দোলন এর সমাধান করতে নরেন্দ্র মোদি কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের জন্য বড় ঘোষণা করতে চলেছে । জানা যাচ্ছে, খুব শীঘ্রই সরকারি কর্মীদের বেতন এক ধাক্কায় বেশ কিছুটা বাড়তে চলেছে।

মূলত দ্রব্যে মূল্যের মূল্যস্ফিতির কারণে বিগত কয়েক মাস ধরে DA নিয়ে আন্দোলন করছে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা। উল্লেখ্য, বর্তমানে ভারত সরকারের কর্মীরা ৪২ শতাংশ DA পেয়ে থাকেন। এতে 47.58 লক্ষ কর্মচারী এবং প্রায় 69 লক্ষ পেনশনভোগী উপকৃত হবেন। কিছুদিন আগে 8Th Pay Commission নিয়ে কিছু চর্চা শুরু করা হয়েছিল, কিন্তু সরকার এই মর্মে কিছু চিন্তাভাবনা করছেন না বর্তমানে সেইটা সাফ জানিয়ে দিয়েছে।

Bank Privatisation (ব্যাংক বেসরকারিকরণ)

প্রাপ্ত খবর অনুসারে, কয়েকদিনের মধ্যে কর্মচারীদের প্রাপ্ত DA র পরিমাণ 4 শতাংশ বাড়াতে চলেছে কেন্দ্রীয় সরকার অর্থাৎ এবার থেকে প্রতি মাসে 46 শতাংশ DA পাবেন তারা। এবার করোনা চলাকালীন সময়ে যে ১৮ মাস বন্ধ ছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘভাতা (DA Update) প্রদান, তার মীমাংসা নিয়ে সুখবর শোনাতে পারে কেন্দ্র।

Free Netflix Subscription – আর মাসে মাসে টাকা নয়। একদম ফ্রিতে নেটফ্লিক্স কিভাবে দেখবেন?

আর এই অবস্থায় বর্তমান কর্মী ও পেনশনভোগীদের বকেয়া মহার্ঘভাতা (DA Update) প্রদান করা হতে পারে। আর এমনটা হলে উচ্চ পদস্থ কোনো কর্মচারী বকেয়া টাকা বাবদ ২ লক্ষ টাকার বেশি পেতে পারেন। তাই উৎসবের মরশুম শুরুর আগে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা যে এক বড়সড় উপহার পেতে চলেছেন তাতে কোনো সন্দেহ নেই।

Holiday – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের নতুন ছুটির বিজ্ঞপ্তি। টানা 3 দিন কবে কবে ছুটি পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button