চাকরির খবর

Post Office Recruitment – পোস্ট অফিসে একাধিক পদে প্রচুর কর্মী নিয়োগ, আবেদনের খুঁটিনাটি দেখুন।

চাকরিপ্রার্থীদের জন্য এক দারুণ চাকরির খবর পাওয়া গেল দীপাবলির আগে। Post Office Recruitment বা পোস্ট অফিসে কাজের জন্য একাধিক পোস্টে কর্মী নিয়োগ করা হবে বলে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে। এবার ডাক বিভাগের তরফে নিয়োগ সংক্রান্ত নতুন বিজ্ঞপ্তি জারি করা হলো। যারা ন্যূনতম মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে দীর্ঘদিন ধরে ভালো কোনো চাকরির খোঁজ করছিলেন, তাদের জন্য এসে গেল এক দারুণ সুযোগ।

Post Office Recruitment Update.

একই সঙ্গে বেশ কয়েক ধরনের পদেও কর্মী নিয়োগ করা হবে ডাক বিভাগে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ডাক বিভাগে (Post Office Recruitment) মোট পাঁচটি পদে নিয়োগ করা হবে। সেই পদ গুলি হল – পোস্টাল অ্যাসিস্ট্যান্ট (Postal Assistant), সর্টিং অ্যাসিস্ট্যান্ট (Sorting Assistant), পোস্টম্যান (Postman), মেলগার্ড (Mail Guard), মাল্টি টাস্কিং স্টাফ (Multi Tasking Staff). ডাক বিভাগে একই সঙ্গে অসংখ্য শূন্যপদে কর্মী নেওয়া হবে।

সেক্ষেত্রে মোট ১৮৯৯ টি শূন্যপদে কর্মী নিয়োগ (Post Office Recruitment) করা হবে। ডাক বিভাগের বিভিন্ন পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতার মাত্রা রয়েছে ভিন্ন। সমগ্র দেশ সহ পশ্চিমবঙ্গের সকলে এই কাজে আবেদন করতে পারবেন। এবারে আপনারা সকল তথ্য সম্পর্কে ও বিভিন্ন পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার মাত্রা এর আগে আলোচনা করে দেওয়া হল।

  1. Post Office Recruitment মাল্টি টাস্কিং স্টাফ বা এমটিএস পদে আবেদন জানানোর জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ থাকা প্রয়োজন।
  2. পোস্টম্যান ও মেলগার্ড পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা হলো উচ্চমাধ্যমিক।
  3. পোস্টাল অ্যাসিস্ট্যান্ট তথা ডাক সহায়ক এবং সর্টিং অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। বিজ্ঞপ্তিতে আরো বেশ কিছু বিষয়ের উল্লেখ করা রয়েছে।

1) বয়সসীমা
উক্ত যে কোনো পদে আবেদনের জন্য প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ২৭ বছর বয়সের প্রার্থীরা আবেদন যোগ্য। উল্লেখ্য, এমটিএস পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ২৫ বছর।
2) বেতন
এমটিএস পদে নিযুক্ত কর্মীদের মাসিক বেতন ১৮০০০ টাকা, পোস্টম্যান ও মেলগার্ড পদে নিযুক্ত কর্মীদের মাসিক বেতন ২১৭০০ টাকা এবং পোস্টাল অ্যাসিস্ট্যান্ট তথা ডাক সহায়ক ও সর্টিং অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত কর্মীদের (Post Office Recruitment) মাসিক বেতন ২৫৫০০ টাকা থেকে শুরু হচ্ছে। ডাক বিভাগের (Post Office) বিভিন্ন পদে অনলাইনে আবেদন করার জন্য কিছু পদ্ধতি রয়েছে। সেই আবেদন পদ্ধতি গুলি নিম্নরূপ।

Pay Commission (পে কমিশন)
  • অনলাইন আবেদনের জন্য প্রথমে ডাক বিভাগের (Post Office Recruitment) ওয়েবসাইটে যেতে হবে।
  • অনলাইন রেজিস্ট্রেশন এর ক্ষেত্রে নিজের বৈধ এবং সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিতে হবে আবেদনকারীকে।
  • এবার নিজের নাম, অভিভাবকের নাম, জন্মতারিখ, বয়স, জেন্ডার, ঠিকানা, ক্যাটাগরি, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিলাপ সম্পন্ন করতে হবে।
  • পরিশেষে সাবমিট বাটনে ক্লিক করে সাবমিট করতে হবে এবং আবেদন শেষে আবেদনের কাগজটি প্রিন্ট আউট করে সঙ্গে রাখতে হবে আবেদনকারীকে।

Govt Subsidy – ডাল ও আটা কেনার জন্য ভর্তুকি দেবে সরকার, আপনি কিভাবে পাবেন জানুন।

উল্লেখ্য, চলতি বছরের ৯ ডিসেম্বর পর্যন্ত ডাক বিভাগের নিয়োগের জন্য আবেদন করতে পারবেন আবেদনকারীরা।উক্ত শিক্ষাগত যোগ্যতার অধিকারী ব্যক্তিদের আর দেরি না করে অতি শীঘ্রই ডাক বিভাগে (Post Office Recruitment) নিয়োগের জন্য আবেদন করা উচিত। আপনারা এই সম্পর্কে আরও জানতে পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইটে বা কোন পোস্ট অফিসে গিয়ে যোগাযোগ করতে পারেন।
Written by Sampriti Bose.

Dhanteras Horoscope – দীপাবলি ও ধনতেরাসে এই 5 রাশির ভাগ্য খুলবে। কেরিয়ার, ব্যবসা ও

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button