চাকরির খবর

Primary Teacher Recruitment – প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ নিয়ে বড় ঘোষণা পর্ষদের।

পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ বা Primary Teacher Recruitment নিয়ে কিছু জরুরি তথ্য জানতে পাওয়া যাচ্ছে। আমরা জানি বিগত কয়েক মাস ধরে কয়েক দফায় ১১ হাজার শূন্যপদে নিয়োগের জন্য ১৯ দফার ইন্টারভিউ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। কারণ একই সাথে বেশী সংখ্যক পরীক্ষার্থীর ইন্টারভিউ নেওয়া সম্ভব নয় বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Primary Teacher Recruitment New Update By WBBPE.

আগামী সোমবার মানে ২৪ শে জুলাই ২০২৩ সালে Primary Teacher Recruitment এর শেষ দফার ইন্টারভিউ নেওয়া হবে। আর এই ইন্টারভিউ নেওয়ার পালা শেষ হয়ে গেলে এবারে মেধা তালিকা প্রকাশ করা হবে এবং চাকরিতে নিয়োগ করা হবে। কিন্তু এবারে সকল নিয়োগের আগে অতি সতর্ক হয়ে এগতে চাইছে পর্ষদ। কারণ বিগত সকল শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সকলের একটি অভিযোগ ছিল যে ইন্টারভিউ (TET Interview) এবং নিয়োগের সময় ব্যাপক হারে দুর্নীতি (TET Recruitment Scam) করা হয়েছে।

এর আগে শোনা যাচ্ছিল যে পঞ্চায়েত ভোটের আগে এই মেধাতালিকা প্রকাশ করা হতে পারে, কিন্তু ধীরে চল নীতি অবলম্বন করার মাধ্যমে পর্ষদ (WBBPE) Primary Teacher Recruitment এর মেধা তালিকা প্রকাশ করেনি। কিন্তু এখনো পর্যন্ত শিক্ষা পর্ষদের তরফে সঠিক করে কবে এই তালিকা প্রকাশ করা হবে সেই সম্পর্কে সঠিক করে কিছু বলা হয়নি। কিন্তু আগস্ট মাসের মধ্যে এই সম্পর্কে কিছু পদক্ষেপ নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

Primary Teacher Recruitment নতুন নিয়োগ কবে থেকে শুরু হবে?

পর্ষদ সভাপতি গৌতম পাল (WBBPE President Goutom Pal) জানিয়েছেন, আমরা সঠিক সময়ে ও সঠিক পদ্ধতিতে সকল প্রকারের নিয়ম মেনে নিয়োগ (Primary Teacher Recruitment) করতে বাধ্য এবং সময় হলে এই সকল নিয়োগ আমরা সম্পন্ন করে দেব। এইবারের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় প্রায় ৪০ হাজারেরও বেশী প্রার্থীরা আবেদন করেছিলেন আর এই সকলের মধ্যে ১১ হাজার নিয়োগ করা হবে।

এইবারের Primary Teacher Recruitment এর সময় বিশেষ কিছু পদক্ষেপ নিতে চলেছে পর্ষদ। মূলত এবারে পুরো ইন্টারভিউ এর ভিডিওগ্রাফি করা হবে এবং সকলকে অ্যাপটিটিউড টেস্ট দিতে হবে এর জন্য সকলকে সকল উত্তীর্ণ পরীক্ষার্থীদের চক ও ডাস্টার নিয়ে ক্লাস নিতে হচ্ছে এবং যেই নম্বর পরীক্ষকেরা প্রার্থীদের দিচ্ছে সেই সকল তথ্য সরাসরি পর্ষদের ওয়েবসাইটে চলে যাচ্ছে।

PAN Card (প্যান কার্ড)

এবারে দেখার অপেক্ষা যে প্রাথমিক টেট নিয়োগের সঠিক দিনক্ষণ কবে আধিকারিকভাবে পর্ষদের (WBBPE) তরফে ঘোষণা করা হবে। এখন কলকাতা হাইকোর্টে সকল ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিলের মামলা ফের কলকাতা হাইকোর্টে (Kolkata Highcourt) এর ডিভিশন বেঞ্চে ফেরত পাঠানো হয়েছে। এরই মধ্যে নতুন নিয়োগ নিয়ে যাতে কোন প্রকারের সমস্যায় পরতে না হয় সেই দিকে নজর দিচ্ছে পর্ষদ।

Income Tax – ইনকাম ট্যাক্স নিয়ে অর্থমন্ত্রী নির্মলা সিতারমনের গুরুত্বপূর্ণ ঘোষণা মধ্যবিত্তদের জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button