ব্যাংকিং

SBI – ষ্টেট ব্যাংক গ্রাহকদের জন্য বড় সুখবর ঘোষণা হল।

ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল SBI (State Bank Of India). আর এই ব্যাংকে দেশের কয়েক কোটি মানুষের অ্যাকাউণ্ট আছে। এই কারণের জন্যই এই ব্যাংকে কোন ধরণের পরিবর্তন করা হলে এক সঙ্গে দেশের কয়েক কোটি মানুষ প্রভাবিত হন। এবারে ফের একবারের জন্য ব্যাংকের (SBI) তরফে সকল গ্রাহকদের জন্য নতুন কিছু সুবিধার কথা ঘোষণা করা হয়েছে।

Big Update For SBI Account Holders.

এখন থেকে ব্যাঙ্কে (SBI) টাকা জমা ও তোলা, মিনি স্টেটমেন্ট, ব্যাঙ্ক ব্যালেন্স চেক ইত্যাদি ব্যাঙ্কিং কাজ গুলি বাড়ি বসেই করতে পারবেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেরা। সম্প্রতি দেশের বৃহত্তম ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক তাদের X হ্যান্ডেলে ঘোষণা দিয়ে জানিয়েছে, এখন থেকে এসবিআই কাস্টমাররা ৫টি নতুন ক্ষেত্রে পরিষেবা পাবেন, যে গুলি গ্রাহকরা বাড়ি বসেই করতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক (SBI) হলো ভারতের সবচেয়ে বড়ো রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। ১৯৫৫ সাল থেকে কোটি কোটি মানুষকে পরিষেবা দিয়ে আসছে এই ব্যাঙ্ক। দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক হওয়ার দরুন একাধিক পরিষেবার ক্ষেত্রে গ্রাহকদের বিভিন্ন নিরাপত্তা দিয়ে থাকে থাকে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। তবে এবার সাধারণ মানুষের জন্য দারুণ পরিষেবা নিয়ে এসেছে এসবিআই ব্যাঙ্ক।

এখন থেকে বাড়িতে বসেই এসবিআই এর একাধিক পরিষেবা পেয়ে যাবেন ভারতীয় স্টেট ব্যাঙ্কের (SBI) গ্রাহকেরা। আগে ব্যাঙ্কের যে কোনো অফিশিয়াল কাজকর্ম সারতে ব্যাঙ্কে লম্বা লাইন পড়তো সাধারণ মানুষদের। এবার থেকে পরিষেবা পেতে সেই ঝঞ্ঝাট কমতে চলেছে বলে জানানো হয়েছে স্টেট ব্যাঙ্কের তরফে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের জন্য পাঁচটি বিষয়ে নতুন পরিষেবা চালু করতে চলেছে।

Ration Card (রেশন কার্ড)

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) তরফে চালু করা নতুন পরিষেবা গুলি হল টাকা জমা ও তোলা, মিনি স্টেটমেন্ট, ব্যাঙ্ক ব্যালেন্স চেক এবং লেনদেনের জন্য এই পরিষেবা ব্যাঙ্কের তরফে মিলবে সাধারণ মানুষদের জন্য। এখন থেকে এই পরিষেবা গুলির সুবিধা বাড়িতে বসেই বা যে কোনো স্থান থেকেই নিতে পারবেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকেরা। অবশ্য, এর জন্য গ্রাহককে মোবাইল হ্যান্ডেল্ড ডিভাইস কিনে নিতে হবে।

Private Employees – বেসরকারি কর্মীদের বেতন ও বোনাস নিয়ে বড় আপডেট, পুজোর আগে জেনে নিন।

এই যন্ত্রাংশটি সহজলভ্য ও হালকা হওয়ায় যেকোনো স্থানেই বহন করে নিয়ে যাওয়া সম্ভব এবং সর্বসাধারণের জন্য খুব শীঘ্রই উপলভ্য হতে চলেছে। এই প্রসঙ্গে ভারতীয় স্টেট ব্যাঙ্ক (SBI) কর্তৃপক্ষ মনে করছে, এই উদ্যোগ বাস্তবায়নের ফলে ব্যাঙ্কিং সেক্টরে এক আমূল পরিবর্তন আসতে চলেছে। মূলত, ব্যাংকে টাকা লেনদেনের ক্ষেত্রে লাইনে দাঁড়ানোর সমস্যাকে দূর করতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে গৃহীত এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশেষজ্ঞরা।

NSDL Scholarship 2023 – স্কুল এবং কলেজ পড়ুয়াদের কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে 10000 টাকা। যোগ্যতা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button