চাকরির খবর

Private Employees – বেসরকারি কর্মীদের বেতন ও বোনাস নিয়ে বড় আপডেট, পুজোর আগে জেনে নিন।

বেসরকারি কর্মচারীদের বা Private Employees জন্য এক গুরুত্বপূর্ণ খবর জানতে পাওয়া যাচ্ছে। যেটা সকলেরই এই উৎসবের মরশুমের আগে জেনে নেওয়া উচিত। কারণ সরকারি হোক বা বেসরকারি কর্মী সকলেই উৎসবের সময়ে কিছু অতিরিক্ত টাকা বা বোনাসের (Bonus) জন্য অপেক্ষা করে থাকি। কিন্তু এবারে একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের সাফ জানিয়ে দেওয়া হয়েছে। তাদের বেতন বা বোনাস কোন কিছুই বাড়ানো হবে না।

Big News For Private Employees.

ভারত ও শ্রীলঙ্কায় তথ্য প্রযুক্তি সংস্থা, অ্যাকসেনচার (Accenture) তাদের কর্মীদের (Private Employees) বেতন বৃদ্ধি করবে না এবং উৎসবের মরসুমে কোনো বোনাসও দেবে না বলে জানিয়েছে। সম্প্রতি অ্যাকসেনচার সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অজয় ভিজ মেল করে সংস্থার কর্মচারীদের এই কথা জানিয়েছেন বলে, মানি কন্ট্রোল সূএের খবর।

ভারত ও শ্রীলঙ্কায় তথ্য প্রযুক্তি সংস্থা, অ্যাকসেনচার এর যে সকল কর্মচারীরা (Private Employees) রয়েছেন তাঁদের জন্য বেতন বৃদ্ধির কোনও খবর নেই বলেই মেল করে জানিয়েছেন সংস্থার কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর অজয় ভিজ। এদিকে এর আগে ওই সংস্থায় প্রচুর কর্মী ছাঁটাইও হয়েছিল। এবার বেতন বৃদ্ধি নিয়েও কোনও খুশির বার্তা শোনা গেল না। কোম্পানির এমডি জানিয়েছেন, ২০২৩ আর্থিক বছরে কোম্পানির তরফে যতটা গ্রোথ থাকা দরকার ছিল সেটা হয়নি।

এটা মূলত একটা আইটি সংস্থা। তাদের সদর দফতর হল ডুবলিনে। কোম্পানির এমডি অজয় ভিজ এর কথায়, আইটি বাজারে কর্মীদের (Private Employees) যেমন বেতন দেওয়া হয়, তাঁরাও তাদের কর্মীদের সেটাই দেয়। আর যেমন লোকেশনে কাজ করার কথা বলা হয় মানে যেটা তাদের সামর্থ্যের মধ্যে রয়েছে, সেটাই তারা করে থাকে। মূলত, বাজারের সঙ্গে সাযুজ্য রেখে তাঁদের পে রোল ঠিক করা হয়।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, পারফরম্যান্সের উপর নির্ভর করে তাঁরা এখনই কর্মীদের বেতন বৃদ্ধি করতে পারছে না। সেই সঙ্গে বোনাস (Private Employees) নিয়েও কিছু কথা উল্লেখ করে তিনি বলেন, এবার তাদের বোনাস বিগত বছরের তুলনায় কিছুটা কম হবে। উল্লেখ্য, শুধু বোনাস নয় প্রমোশন নিয়েও আশার কথা শোনাতে পারেনি অ্যাকসেনচার কোম্পানি।

Madhyamik Exam (মাধ্যমিক পরীক্ষা)

কোম্পানির তরফে বলা হয়েছে, অ্যসোসিয়েট ডিরেক্টর হিসাবে যাঁরা কর্মরত রয়েছেন তাঁদের ক্ষেত্রে আগের কর্মসূচি অনুসারে ডিসেম্বর মাসে প্রমোশন হবে। সব মিলিয়ে এই সংস্থায় ১৩টি স্তর রয়েছে। কিন্তু লেবেল ১ থেকে ৪ লেবেল পর্যন্ত ২০২৪ সালের জুন মাস পর্যন্ত পদোন্নতি (Private Employees) স্থগিত রাখা হয়েছে। তবে শুধু অ্যাকসেনচার একা নয়, একাধিক আইটি কোম্পানি এবার কিছুটা হলেও মন খারাপ করা সিদ্ধান্ত নিয়েছে।

DA Protest – বকেয়া ডিএ নিয়ে আন্দোলনের ঝাঁঝ বাড়ল, পুজোর আগে বড় পদক্ষেপ।

এইচসিএলটেক জানিয়েছে তারা সিনিয়র ম্যানেজমেন্ট লেবেল স্টাফদের বেতন বৃদ্ধি আপাতত করছে না। জুনিয়র স্তরে থাকা কর্মীদের বেতন বৃদ্ধি (Private Employees) এক কোয়ার্টার স্থগিত করা হয়েছে। ইউপ্রো ও ইমফোসিসও বেতন বৃদ্ধি নিয়ে ভেবেচিন্তে এগোনোর সিদ্ধান্ত নিয়েছে। সেক্ষেত্রে এবার আইটি ক্ষেত্রতে যাঁরা কর্মরত তাঁদের পক্ষে চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে বোনাস সহ বেতন বৃদ্ধি সংক্রান্ত বিষয়গুলিও।

NSDL Scholarship 2023 – স্কুল এবং কলেজ পড়ুয়াদের কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে 10000 টাকা। যোগ্যতা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button