ব্যাংকিং

SBI News – স্টেট ব্যাংকের সকল গ্রাহকদের জন্য নতুন সুবিধা ঘোষণা, না জানলে লস আপনার।

স্টেট ব্যাংক এর তরফে সকল গ্রাহকদের জন্য একটি জরুরি খবর (SBI News) জানানো হয়েছে। এক পরিসংখ্যান অনুসারে আমাদের দেশের প্রায় ৫০ কোটির কাছাকাছি মানুষের এই ব্যাংকে ব্যাংক একাউন্ট আছে। আর এই ঘোষণার ফলে দেশের কয়েক কোটি গ্রাহকদের সরাসরি সুবিধা হতে চলেছে। এছাড়াও দেশের বাইরে অনেক মানুষের এই ব্যাংকে নিজেদের টাকা জমা রাখেন। এবারে এই সকল গ্রাহকদের জন্য এক নতুন সুবিধা ঘোষণা করেছেন।

Important SBI News For All Customers.

অনাবাসী ভারতীয়দের ব্যাংকে টাকা লেনদেনের ক্ষেত্রে ডিজিটাল সুবিধা দিতে এবার নতুন মোবাইল অ্যাপ চালু করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI News). তবে যে সমস্ত গ্রাহকেরা স্টেট ব্যাংকে আগেই একাউন্ট খুলেছেন তাদের জন্য এই অ্যাপ কার্যকরী হবে না বলে জানানো হয়েছে। মূলত অনাবাসী ভারতীয় গ্রাহকদের সুবিধার্থেই এসবিআই এর তরফে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারতের সরকারি ব্যাংক গুলির মধ্যে সবথেকে বড় হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সম্প্রতি তাদের গ্রাহকদের জন্য এই ব্যাঙ্ক একটি নতুন সুবিধার কথা ঘোষণা করল। এসবিআই তাদের মোবাইল অ্যাপ YONO চালু করেছে। যার মাধ্যমে সহজেই অনাবাসিক বহিরাগত একাউন্ট অর্থাৎ NRE এবং অনাবাসিক সাধারণ একাউন্ট অর্থাৎ NRO খোলার মাধ্যমে অনাবাসী ভারতীয়দের ডিজিটাল সুবিধা প্রদান (SBI News) করা হবে।

তবে এসবিআই তাদের বিবৃতিতে জানিয়েছে যে, এই পরিষেবাটি শুধুমাত্র ব্যাংকের নতুন গ্রাহকদের জন্য ডিজাইন করা হয়েছে। যারা এর আগে এসবিআই এর সঙ্গে একাউন্ট খুলেছেন তারাএই সুবিধা পাবেন না। মূলত NRE গ্রাহকদের ভারতে তাদের একাউন্ট খোলার এবং পরিচালনা করার দাবি দীর্ঘদিন ধরে উঠে আসছে এসবিআই এর বিরুদ্ধে। এরপরেই এবার এরূপ সিদ্ধান্তে উপনিত হয়েছে এসবিআই (SBI News).

NRE একাউন্ট হল এমন একটি ব্যাংক একাউন্ট যা একজন অনাবাসিক বহিরাগত মানুষ ভারতে তার বিদেশি উপার্জন জমা করার জন্য খুলতে পারেন। অন্যদিকে NRO একাউন্ট হলো এমন একটি একাউন্ট যার মাধ্যমে একজন অনাবাসিক সাধারণ মানুষ ভারতে তার অর্জিত আয় পরিচালনা করতে পারেন। এই আয়ের (SBI News) মধ্যে রয়েছে পেনশন সুদের মতো আয়ও রয়েছে।

HS Exam (উচ্চমাধ্যমিক পরীক্ষা)

তবে এগুলি ছাড়াও ব্যবহারকারীরা তাদের প্রতিটি পদক্ষেপ সম্পর্কে অবগত রেখে রিয়েল টাইমে তার অ্যাপ্লিকেশনের অবস্থা ট্রাক করতে পারেন। মূলত এই YONO হলো এসবিআই এর এমন একটি সমন্বিত ডিজিটাল ব্যাঙ্কিং প্লাটফর্ম যার মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন আর্থিক (SBI News) এবং অন্যান্য পরিষেবা গ্রহণ করতে পারবেন। শুধু আর্থিক লেনদেনই নয় ট্রেন, বাস, ট্যাক্সি, ফ্লাইট ইত্যাদি অনলাইনে বুকিং।

Pay Commission – রাজ্যে নতুন বেতন কমিশন চালু হতে চলেছে, কর্মীদের বেতন কতটা বাড়বে?

অনলাইন শপিং কিংবা চিকিৎসা বিল পর্যন্ত পেমেন্ট করতে পারা যাবে এই বিশেষ অ্যাপের মাধ্যমে। মূলত অনাবাসী ভারতীয়দের জন্য এসবিআই এর তরফে গৃহীত এই বিশেষ পদক্ষেপটির প্রশংসা করছেন বিশেষজ্ঞদের একাংশ। কিন্তু ভারতের অন্তর্গত সকল নাগরিকদের জন্য এই SBI YONO এর মাধ্যমে অনেক ধরণের সুবিধা দেওয়া হয় (SBI News).
Written by Sampriti Bose.

Mobile Id Card – প্রত্যেক মোবাইলের জন্য দেওয়া হবে আলাদা আইডি নম্বর। লিংক না করলে ফোনে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button