ব্যবসা-বাণিজ্য

Online Business – ডবল ইনকাম হবে আপনার! চাকরির সঙ্গে ব্যবসা করে লাখপতি হন

দেশের অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এসে গেল বড়ো সুখবর (Online Business Idea). এখন থেকে বাড়িতে বসে অল্প কিছু বিনিয়োগ (Small Investment) করেই অনলাইনের মাধ্যমে ব্যবসা (Business) শুরু করতে পারবেন সকলেই। আর এই ব্যবসায় প্রতি মাসে বেশ ভালো পরিমাণ অর্থও উপার্জন করা যেতে পারে। বর্তমানে দেশে বেকার যুবক যুবতীর সংখ্যা নিতান্তই কম নয়। আবার অনেকেই রয়েছেন যারা চাকরি করে থাকেন।

Earn Money Online Business Idea For Youth Population In India.

তবে, চাকরি বা ব্যবসার সঙ্গে জড়িত থাকার সঙ্গে সঙ্গে অনেকেই আছেন যারা কিছু বাড়তি আয় করার জন্য ব্যবসা করার কথা ভাবছেন। কিন্তু তারা কি বিষয়ে ব্যবসা (Online Business) করবেন সেটি তারা বুঝতে পারছেন না। এমতাবস্থায় তাদের জন্য এসে গেছে একটি বড়ো সুযোগ। এখন থেকে তারা অনলাইনেই ব্যবসা (Business Online) করতে পারেন।

অল্প পুঁজিতে শুরু করতে পারবেন ব্যবসা এবং প্রতিমাসে ২০ থেকে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। এখানে যে ব্যবসাটির কথা বলা হচ্ছে সেটি হলো ডিজিটাল মার্কেটিং এজেন্সি। কোনো ব্যক্তি যদি ডিজিটাল মার্কেটিং (Digital Marketing Online Business) সম্পর্কে না জানেন তবুও তিনি এই ব্যবসাটি করতে পারবেন। কোনো ব্যক্তি যদি ডিজিটাল মার্কেটিং না জানেন তাহলে কোনো ডিজিটাল মার্কেটিং এর অভিজ্ঞতা সম্পন্ন ব্যাক্তিকে নিযুক্ত করতে হবে।

প্রথমে তিনি শুধুমাত্র একজন ব্যাক্তিকে নিযুক্ত করতে পারেন। এরপর ধীরে ধীরে তার ব্যবসা বাড়লে তাকে ডিজিটাল মার্কেটিং এজেন্সির দল বাড়াতে হবে। এক্ষেত্রে অল্প পুঁজিতে ব্যাবসা শুরু করতে পারবেন গ্রাহকেরা। ব্যবসাতে বিনিয়োগ (Online Business) করার জন্য গ্রাহকের কাছে যদি বেশি মূলধন না থাকে, তবুও চিন্তার কিছু কারণ নেই।

তিনি অল্প পুঁজিতেই ডিজিটাল মার্কেটিং এর ব্যবসা (Online Business) শুরু করতে পারবেন। এর জন্য তাকে প্রথমে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। যেখানে তাদের এই ব্যবসা সম্পর্কে বিস্তারিত দেওয়া থাকবে এবং ক্লায়েন্টরা ওখান থেকে যোগাযোগ করতে পারবেন। উল্লেখ্য ওয়েবসাইটের নাম যেন তার ব্যবসার (Online Business) নাম অনুযায়ী হয়। উদাহরণ স্বরূপ ‘বাংলা পোর্টাল ডিজিটাল মার্কেটিং এজেন্সি’।

এই ধরনের ওয়েবসাইট বানাতে গ্রাহকের ৫-৭ হাজার টাকা মাত্র খরচা হবে। প্রাথমিকভাবে শুধুমাত্র এই টুকুই খরচ। এরপর যতক্ষণ না পর্যন্ত কোনো ক্লায়েন্ট পাচ্ছেন তিনি, ততক্ষন পর্যন্ত কোনো ডিজিটাল মার্কেটিং অভিজ্ঞতা সম্পন্ন ব্যাক্তিকে নিযুক্ত করার প্রয়োজন নেই। তিনি প্রথম ক্লায়েন্টের টাকা (Online Business) থেকেই তার এজেন্সিতে একজন ব্যাক্তি নিযুক্ত করতে পারবেন।

PM Kisan (পিএম কিষান)

এই ব্যবসা শুরু করতে তার প্রথমে মাত্র ৫-৭ হাজার টাকা খরচ হবে। এরপর, প্রতিমাসে হবে ২০-৩০ হাজার টাকা আয়। তিনি ডিজিটাল মার্কেটিং পরিষেবা প্রদানের জন্য একজন ক্লায়েন্ট থেকে সর্বনিম্ন ১০-১৫ হাজার টাকা চার্জ করতে পারবেন। অবার ওই টাকা থেকে তার সঙ্গে নিযুক্ত ব্যাক্তিকে বেতন দিতেও (Online Business) হবে। এরপর ধরেননি তার কাছে থাকছে ৪ থেকে ৫ হাজার টাকা অর্থাৎ প্রতিমাসে ২০ থেকে ৩০ হাজার টাকা আয় করতে মাত্র ৫-৬ টি ক্লায়েন্ট দরকার হবে।

PNB Savings Account নিয়ে কোটি কোটি গ্রাহকদের মাথায় হাত, একাউন্ট বন্ধ হতে চলেছে?

এরপর তার পরিষেবায় যদি তারা লাভবান হয়, তাহলে মাসের পর মাস তার কাছ থেকেই পরিষেবা নেবে। তিনি ওই পুরনো ক্লায়েন্ট থেকেই প্রতিমাসে টাকা পেতে থাকবেন। এরপর ধীরে ধীরে ক্লায়েন্ট বাড়লে ইনকাম আরোও অনেক বাড়বে, যা হয়তো একজন ব্যক্তি পরিকল্পনাও করতে পারবেন না। তাই আর দেরি না করে ইচ্ছুক ব্যক্তিরা শীঘ্রই এই ব্যবসাটি (Online Business) শুরু করে মাসে প্রচুর টাকা ইনকাম করতে পারেন।
Written by Sampriti Bose.

এই কাজ করলেই বাংলার কৃষকবন্ধুদের একাউন্টে ঢুকবে 2000 টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button