চাকরির খবর

SBI Recruitment – ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ 2024. অনলাইনে আবেদন করে ফেলুন

দেশের অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এসে গেল বড়ো সুযোগ (SBI Recruitment). এখন থেকে দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে (State Bank of India) চাকরির সুবর্ণ সুযোগ পেতে চলেছেন অনেকেই। একবার স্টেট ব্যাংকের এই বিশেষ পোস্টে চাকরি পেয়ে গেলে মাস গেলে প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন সকলে।

SBI Recruitment 2024.

বর্তমানে দেশে বেকার যুবক যুবতীর সংখ্যা নিতান্তই কম নয়। এদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ব্যাংকে চাকরি করতে চান। কিন্তু বারংবার ব্যাংকে চাকরির (Bank Job Exam) জন্য পরীক্ষায় বসেও তারা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। তবে আশাহত না হয়ে সে সব ব্যক্তিদের এবার খুশি হওয়া উচিত। কারণ যে সমস্ত ব্যক্তিরা ভারতের সর্ব বৃহৎ সরকারি ব্যাংকে কাজ করতে ইচ্ছুক তাদের জন্য রয়েছে চাকরির (SBI Recruitment 2024) সুবর্ণ সুযোগ।

ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ

ইতিমধ্যেই স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া চার্টের্ড একাউন্টেন্ট পদে কর্মী (SBI CA Recruitment) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আর এই বিজ্ঞপ্তি সামনে আসার পর থেকেই উচ্ছসিত রাজ্যের অসংখ্য চাকরি প্রার্থী। আর যে কোন ধরণের চাকরিতে আবেদন করার আগে আপনারা সেই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নেওয়ার মাধ্যমে তবেই আবেদন করার সিদ্ধান্ত নেবেন।

স্টেট ব্যাংকে চাকরির বিজ্ঞপ্তি

স্টেট ব্যাংক দ্বারা প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে এখানে Chartered Accountant (Specialist) MMGS-II পদে নিয়োগ করা হবে। এখানে সব মিলিয়ে মোট ৯টি শূন্য পদ রয়েছে। SC ক্যাটাগরির পর্থীদের জন্য ১টি শূন্যপদ, OBC দের জন্য ২টি শূন্যপদ এবং UR প্রার্থীদের জন্য ৬টি শূন্যপদ রয়েছে। আর এই সম্পর্কে আরও কিছু তথ্য সম্পর্কে জেনে নিন।

স্টেট ব্যাংক চাকরি বেতন, আবেদন যোগ্যতা ও যোগ্যতা

SBI Recruitment 2024 তে চার্টের্ড একাউন্টেন্ট পদে নির্বাচিত প্রার্থীদের স্টেট ব্যাংকের বেতন কাঠামো (Salary Structure) অনুযায়ী বেতন ও ভাতা দেওয়া হবে। এখানে আবেদন করার জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট ফিল্ডে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। SBI Recruitment 2024 এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে এখানে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সর্বনিম্ন ২৫ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।

স্টেট ব্যাংকে আবেদন প্রক্রিয়া

  • যোগ্য প্রার্থীরা State Bank of India এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে চার্টের্ড একাউন্টেন্ট পদে আবেদন করতে পারবেন।
  • প্রথমে প্রার্থীদের ব্যাক্তিগত তথ্য দিয়ে আনলাইন আবেদন পত্রটি সঠিক ভাবে পূরণ করতে হবে এবং প্রয়োজনীয় নথিপত্র গুলো আপলোড করতে হবে।
  • এরপর সব কিছু যাচাই করে দেখে নেওয়ার পর আবেদনটি সাবমিট করতে হবে।
  • এরপর যে সমস্ত প্রার্থীদের আবেদন ফি প্রয়োজন তাদের অনলাইনের মাধ্যমে ফি জমা করতে হবে।

স্টেট ব্যাংকে আবেদন ফি ও শেষ তারিখ

এখানে General, EWS, OBC প্রার্থীদের জন্য ৭৫০ টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে এবং বাকিদের ক্ষেত্রে কোনো আবেদন ফি জমা দেওয়ার প্রয়োজন নেই। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা SBI Recruitment 2024-তে Chartered Accountant (Specialist) MMGS-II পদের জন্য আগামী ২৭ জুন, ২০২৪ তারিখ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ছুটি (Holiday)

স্টেট ব্যাংকে কর্মী নির্বাচন প্রক্রিয়া

১) এখানে প্রথমে আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা অনুসারে, একটি শর্ট লিস্ট তৈরি করা হবে।
২) ওই তালিকা অনুযায়ী প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে এবং ইন্টারভিউতে উত্তীর্ণ হওয়া প্রার্থীদের নিয়োগ করা হবে।
৩) ইন্টারভিউ এর জন্য কল লেটার প্রার্থীদের ইমেইল এর মাধ্যমে পাঠানো হবে অথবা SBI এর অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে।

যুবশ্রী প্রকল্প 2024 অনলাইনে আবেদন। কাদের জন্য? কিভাবে করবেন?

স্টেট ব্যাংকে চাকরির সুবর্ণ সুযোগ

এখনো হাতে রয়েছে বেশ কয়েক দিন। তাই আর দেরি না করে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের দ্রুত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) চার্টের্ড একাউন্টেন্ট পদের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা উচিত। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button