চাকরির খবর

SBI Recruitment 2024 – ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। উচ্চ বেতনে স্থায়ী চাকরির সুবর্ণ সুযোগ।

চাকরিপ্রার্থীদের জন্য এসে গেল বিরাট সুখবর (SBI Recruitment 2024). এখন থেকে কোনো পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউর মাধ্যমে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় (State Bank Of India) কর্মী নিয়োগ করা হতে চলেছে। সম্প্রতি এই বিষয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। বর্তমানে পশ্চিমবঙ্গে এমন অসংখ্য মানুষ রয়েছেন যারা ব্যাংকের পরীক্ষার জন্য দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু তারপরেও তারা ব্যাংকের চাকরি পাচ্ছেন না।

SBI Recruitment 2024 Online Apply.

এমতাবস্থায়, তাদের জন্য স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফে এসে গেল নতুন চাকরির সুযোগ (SBI Recruitment 2024). স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নিয়োগে অংশ দেওয়ার সুযোগ থাকছে সবার জন্যই। তবে কিছু যোগ্যতার মাপকাঠি থাকছে। তবে সবচেয়ে ভালো ব্যাপার হল কোনো পরীক্ষা ছাড়া সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ পাবেন।

মূলত ভারতীয় স্টেট ব্যাংক এর তরফে বিজ্ঞপ্তি (SBI Recruitment 2024 Notification) জারি করে যে পদে নিয়োগের কথা জানানো হয়েছে, সেটি হল – Head Corporate Comunication & Marketing. যারা নিয়োগ পাবেন তাদের কর্মস্থল হবে মুম্বাই। আর যেই সকল চাকরিপ্রার্থীরা নিজের বাড়ির থেকে দূরে গিয়ে কাজ করতে চাইছেন। তাদের জন্য এই সুযোগ একদমই হাতছাড়া করা উচিত না।

SBI Recruitment 2024 Apply Documents And Important Update

স্টেট ব্যাংকের নতুন নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন জানাতে ইচ্ছুক, তাদের গ্রাজুয়েট অর্থাৎ স্নাতক পাস হতে হবে। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৫৫ বছরের মধ্যে। স্টেট ব্যাংকের নতুন নিয়োগ প্রক্রিয়ায় যারা নির্বাচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন, তাদের প্রতিমাসে উচ্চমানের পারিশ্রমিক দেওয়া হবে।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প)

SBI Recruitment 2024 Online Apply Process

1) ইচ্ছুক ব্যক্তিদের প্রথমে স্টেট ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
2) তারপর সেখান থেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
3) ফোন নম্বর ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করা হলে পুনরায় লগ ইন করে অ্যাপ্লিকেশন এর লিংকে ক্লিক করতে হবে।
4) তারপর আবেদন পত্রটি দেখে বুঝে, সঠিক তথ্য দিয়ে নির্ভুলভাবে পূরণ করতে হবে।

নতুন করে পোস্ট অফিসে চাকরির সুযোগ। হোলির আগেই বড় সুখবর চাকরিপ্রার্থীদের জন্য।

5) এরপর যে ডকুমেন্ট গুলি চাওয়া হয়েছে সে গুলি আপলোড করে দিতে হবে।
6) সবশেষে পুনরায় সমস্ত তথ্য চেক করে নিয়ে অ্যাপ্লিকেশনটি সাবমিট করে দিতে হবে। এই SBI Recruitment 2024 আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৯ এপ্রিল ২০২৪ পর্যন্ত। তাই আর দেরি না করে ইচ্ছুক ব্যক্তিদের অবশ্যই নির্ধারিত সময়সীমা মেনে নিজেদের অ্যাপ্লিকেশন জমা করতে হবে।
Written by Sampriti Bose.

ভারতীয় জীবন বীমা নিগমে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ। পশ্চিমবঙ্গ থেকে কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button