ছুটি

Holiday List – বেশি ছুটি পাওয়া যাবে নতুন বছরে। কটা ছুটি বাড়ল? পুরো তালিকা দেখুন।

Holiday List বা ছুটির তালিকা নিয়ে বছরের শুরুতেই বড় খবর। ছুটি পেতে আমাদের সকলেরই ভালো লাগে আর এই কারণের জন্য সরকারের তরফে তাদের কর্মচারীদের জন্য Holiday List প্রকাশ করে থাকে। আর এই কারণের জন্য ছোট থেকে বড় সকলেই কবে কবে ছুটি পাওয়া যাবে সেই দিকে নজর থাকে। নতুন বছরে দেশের কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Government Employees) জন্য দারুণ সুখবর সামনে এলো।

Holiday List In 2024.

সম্প্রতি মেমোরান্ডাম অফিসের প্রকাশ করা তালিকা অনুযায়ী, ২০২৪ সাথে মোট ১৭ দিন ছুটির (Holiday List) পাশাপাশি একগুচ্ছ অতিরিক্ত ছুটি পেতে চলেছেন দেশের কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। বছরের শুরুতেই এই অতিরিক্ত ছুটির ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। নতুন বছর শুরু হয়েছে বেশ কিছুদিন হলো‌। শীতকালীন ছুটি (Winter Holiday) কাটিয়ে পুরোদমে কাজ চলছে প্রতিটি সরকারি কিংবা বেসরকারি অফিসেই।

তবে, নতুন বছর শুরু হতে না হতেই ছুটির তালিকার (Holiday List) খোঁজ করছিলেন কর্মচারীরা। এবার ২০২৪ সালের লম্বা ছুটির তালিকা প্রকাশ করতে চলেছেন কেন্দ্রীয় সরকার। মেমোরান্ডাম অফিসের তালিকা অনুযায়ী, ২০২৪ সালে কেন্দ্রীয় কর্মীরা মোট ১৭ দিন ছুটি পাবেন। এ ছাড়াও আরও একগুচ্ছ ছুটি থাকছে কর্মীদের বরাদ্দে। মেমোরান্ডাম অফিসের তালিকা অনুযায়ী, ২০২৪ সালে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের ছুটির তালিকা।

সরকারি কর্মী (Government Employees)

২৬ জানুয়ারি, শুক্রবার – প্রজাতন্ত্র দিবস, ২৫ মার্চ, সোমবার – দোল যাত্রা, ২৯ মার্চ, শুক্রবার – গুড ফ্রাইডে, ১১ এপ্রিল, বৃহস্পতিবার – ঈদ উল ফিতর, ১৭ এপ্রিল, বুধবার – রাম নবমী, ২১ এপ্রিল, রবিবার – মহাবীর জয়ন্তী, ২৩ মে, বুধবার – বুদ্ধ পূর্ণিমা, ১৭ জুন, সোমবার – বখরি ঈদ, ১৭ জুলাই, বুধবার – মহরম, ১৫ আগস্ট, বৃহস্পতিবার – স্বাধীনতা দিবস (Holiday List).

500 টাকার জাল নোট সহজেই চিনে নিন। RBI জানিয়ে দিলো।

২৬ আগস্ট, সোমবার – জন্মাষ্টমী, ১৬ সেপ্টেম্বর, সোমবার – মিলাদ উন নবী, ২ অক্টোবর, বুধবার – মহাত্মা গান্ধীর জন্মদিন, ১২ অক্টোবর, শনিবার – দশমী, ৩১ অক্টোবর, বুধবার – দীপাবলি, ১৫ নভেম্বর, শুক্রবার – গুরু নানকের জন্মদিন, ২৫ ডিসেম্বর, বুধবার – ক্রিসমাস। উক্ত এই ১৭ টি ছুটির পাশাপাশি কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা পেতে চলেছেন একগুচ্ছ অতিরিক্ত ছুটি। নতুন বছরে শুরুতেই প্রকাশিত হওয়া এই ছুটির তালিকায় দারুন খুশি হয়েছেন দেশের কেন্দ্রীয় সরকারি সকল কর্মচারীরা।
Written by Sampriti Bose.

এলআইসির দুর্দান্ত 4 টি নতুন প্ল্যান! বিনিয়োগে মাত্রই মিলবে একাধিক সুবিধা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button