চাকরির খবর

SSC Scam – আদালতের নির্দেশে চাকরি গেল ৬১৮ জন শিক্ষকের, এরপর কার পালা চিন্তায় শিক্ষামহল।

এতদিন পর SSC Scam এর দুর্নীতির কথা স্বীকার করে নিল স্কুল সার্ভিস কমিশন। এই মর্মে ৬১৮ জন্য অযোগ্য শিক্ষকের নাম প্রকাশিত করা হয়। যোগ্য প্রার্থীদেরকে বঞ্চিত করে যেই সকল প্রার্থীরা টাকার বদলে বা কোন খাস পরিচয়ের ফলে চাকরি পেয়েছিলেন। ধীরে ধীরে তাদের চাকরি থেকে ছাঁটাই করে দেওয়ার প্রক্রিয়া এগোচ্ছে। দীর্ঘ আন্দোলনের ফলে এই ন্যায্য বিচার বলে মত অনেকের।

SSC Scam ফের দুর্নীতির জন্য চাকরি গেল শিক্ষকদের।

SLST – State Level Selection Test এর নিয়োগে দুর্নীতির জন্য চাকরি গেল এই সকল শিক্ষকের। দুর্নীতির কথা স্বীকার করে সকলের সুপারিশ বাতিল করে স্কুল সার্ভিস কমিশন এবং নিয়োগপত্র বাতিল করা হয় পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের তরফে। এর আগেও আদালতে SSC Scam এর শুনানি চলাকালীন অনেক শিক্ষক সহ গ্রুপ ডি কর্মচারীদের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

DA Hike – সরকারি কর্মীদের ডিএ নিয়ে ফের আলোচনা, দোলের আগেই ফের ক্যাবিনেট বৈঠক, মন্ত্রীর মন্তব্যের পরই সুখবর।

নবম ও দশম ছাড়াও সকল পদে নিয়োগের ক্ষেত্রে OMR – Optical Mark Recognition শিট নিয়ে জালিয়াতির অভিযোগ উঠেছিল, এই অভিযোগ অনুসারে সকল অযোগ্য পরীক্ষার্থীদের বেশি নম্বর পাইয়ে দেওয়া হয়েছে। SSC Scam এর এই অভিযোগের তদন্ত করে ঠিক প্রমানিত হলে সকলের সুপারিশ ও নিয়োগপত্র বাতিলের নির্দেশ দেওয়া হয় আদালতের তরফে।

SSC Scam ছাড়াও গ্রুপ ডি মামলাতেও এই একই অনিয়মের অভিযোগ প্রমানিত হয় এবং ১,৯১১ জনের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল কলকাতা হাইকোর্টের তরফে। এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ও সুপ্রিম কোর্টের দারস্থ হন মামলাকারীরা। কিন্তু এই সব কিছু করেও কোন ফল লাভ হয়নি। সত্যের কাছে তাদের পরাজয় স্বীকার করতে হয়েছে।

SSC Scam নিয়ে আন্দোলনকারীদের প্রশ্ন করা হলে তাদের বক্তব্য – দীর্ঘদিন ধরে আন্দোলন করার ফলে এই জয় নিশ্চিত হয়েছে, সকল অযোগ্য প্রার্থীদের যতদিন না চাকরি থেকে বরখাস্ত করা হচ্ছে এবং যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে ততক্ষণ আমাদের এই আন্দোলন চলবে। অনেকের মত অনুসারে ভবিষ্যতে আরও অনেকের এই একই কারণের জন্য চাকরি যাওয়ার সম্ভাবনা আছে।

Job recruitment – Indian Oil এ শতাধিক কর্মী নিয়োগ, আবেদন করুন এখনই, শেষ তারিখ ঘোষণা হয়ে গেছে।

SSC Scam নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button