অন্যান্য

Meat Eating Benefit – মুরগি নাকি খাসি কোন মাংসের পুষ্টিগুণ সবচেয়ে বেশি জানেন? দেখে নিন এক নজরে।

ভোজন রসিক বাঙালির খাবার তালিকা দীর্ঘ এর মধ্যে মাংস অন্যতম, তাই আমাদের সকলের Meat Eating Benefit অর্থাৎ মাংস খাওয়ার ফলে আমাদের শরীরের কি লাভ হতে পারে সেই সম্পর্কে জেনে রাখা প্রয়োজন। রবিবার ছুটির দিন দুপুরে ও রাতে মাংস না হলে খাবার খাওয়াই বৃথা হয়ে যায় অনেক ভোজন রসিকের। কিন্তু শুধু স্বাদ এর জন্যই খাওয়া সেটা তো অবশ্যই কিন্তু একবার পুষ্টিগুণ জেনে নিলে খেতে আরও ভালো লাগবে।

Meat Eating Benefit মাংস খাওয়ার উপকারিতা সম্পর্কে জেনে নিন।

মুরগি হোক বা খাসি উভয় মাংসই প্রোটিনের মূল স্রত। এছাড়াও এই মাংসের Meat Eating Benefit রয়েছে প্রচুর। পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, সোডিয়াম, সোডিয়াম বাই কার্বোনেট এছাড়াও আরও অনেক রাসায়নিক খনিজের ভাণ্ডার রয়েছে এই মাংসে। ক্যালোরির পরিমাণ বেশি থাকার জন্য মাংস খেলে দীর্ঘক্ষণ শরীরে শক্তি বজায় থাকে। আজকে আমরা বিস্তারিত ভাবে এই নিয়ে আলোচনা করতে চলেছি।

DA Hike – সরকারি কর্মীদের ডিএ নিয়ে ফের আলোচনা, দোলের আগেই ফের ক্যাবিনেট বৈঠক, মন্ত্রীর মন্তব্যের পরই সুখবর।

১) মুরগির মাংসের পুষ্টিগুণ (Meat Eating Benefit) –
১০০ গ্রাম মুরগির মাংসে ২০ গ্রামের বেশি প্রোটিন থাকে, এই প্রোটিন শরীরের পেশি গঠনে ও মজবুত করতে সাহায্য করে। ফ্যাটের পরিমাণ কম হওয়ার কারণে এই মাংস ওজন কমাতে সাহায্য করে। অনেক পুষ্টি বিশেষজ্ঞদের মত অনুসারে, এই মাংস হাড়ের স্বাস্থ্য সুরক্ষিত রাখে।

অনেকের বয়সকালে হাড় কমজোরি হওয়ার কারণে অনেক সমস্যায় পরেন। এই মাংসে ফ্যাটের পরিমাণ কম হওয়ার ফলে এটি হার্টের পক্ষে সহায়ক। সবচেয়ে উপকারী বিষয় হচ্ছে চোখের স্বাস্থ্য ভালো করে।
২) খাসির মাংসের পুষ্টিগুণ (Meat Eating Benefit) –

মুরগির মাংসের তুলনাতে খাসির মাংসের পুষ্টিগুণ অনেক অংশে বেশি। ১০০ গ্রাম খাসির মাংসে ২১ গ্রামের বেশি প্রোটিন থাকে। সকল স্বাস্থ্য বিশেষজ্ঞদের মত অনুসারে একজন প্রাপ্ত বয়স্ক মানুষের দৈনিক নিজের ওজনের সমান প্রোটিন প্রয়োজন। উদাহরণ – কোন মানুষের ওজন ৬০ কিলো হলে তাকে দৈনিক ৬০ গ্রাম প্রোটিন খেতে হবে উত্তম স্বাস্থ্যর জন্য। এই মাংসে চর্বির পরিমাণ বেশি থাকার জন্য রোজ এই মাংস খাওয়া উচিত নয়।

Savings Account – বর্তমানে ব্যাংকে কোন নিয়মে টাকা রাখলে নিরাপত্তার সাথে সেভিংস একাউন্টেই পাবেন সর্বোচ্চ সুদ।

এবার আপনারা বিচার করুন কোন মাংস খাওয়া আপনাদের জন্য ভালো হবে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button