সরকারি কর্মচারী

Govt Employees – রাজ্য সরকারি কর্মীদের বেতন বাড়ছে অবশেষে, সরকারের ঘোষণায় খুশি সকলে।

উৎসবের মরশুম শুরুর আগেই Govt Employees বা সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি নিয়ে সরকারের তরফে দারুণ ঘোষণা করা হল। ইতিমধ্যেই খবর পাওয়া যাচ্ছে যে, মহার্ঘ ভাতা বৃদ্ধি করতে চলেছে মোদি সরকার। বেশ কিছু মাস ধরেই এ বিষয়ে আলোচনা চলছিল তবে সেই শুভ ক্ষণ আর বেশি দেরি নেই. ইতিমধ্যে খবর মিলছে, সেপ্টেম্বর মাসেই আসতে চলেছে ডিএ বৃদ্ধির সুখবর। আর ডিএ বৃদ্ধি পেলে একলাফে বেতন বৃদ্ধি পাবে কর্মীদের। উৎসবের মরশুমে পকেট ভরতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

Govt Employees Get Salary As Per 7Th Pay Commission.

কিন্তু রাজ্য সরকারি কর্মচারীরা (Govt Employees) এখনো অপেক্ষায় বসে আছেন যে কবে তাদের বেতন বৃদ্ধি (Salary Increase) পাবে? কিন্তু অবশেষে সরকারের তরফে নির্দিষ্ট একটি ডিপার্টমেন্ট এর কর্মীদের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এই মহার্ঘভাতা বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন। কারণ বছরে দুবার মহার্ঘভাতা বৃদ্ধি পেয়ে থাকে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের।

প্রথমবার জানুয়ারিতে এই ভাতা বৃদ্ধি পায়। জানুয়ারিতে মহার্ঘভাতা (DA) ৩৮ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে হয় ৪২ শতাংশ। এই বর্ধিত মহার্ঘভাতা জুলাই থেকে কার্যকরী হয়েছে। আর এবার সেপ্টেম্বরেই দ্বিতীয় দফায় বাড়তে চলেছে মহার্ঘভাতা। সূত্রের খবর, এবার সরকারি কর্মীদের (Govt Employees) মহার্ঘভাতা বেড়ে হতে চলেছে ৪৫ শতাংশ। আপাতত খবর মিলছে, জুলাইয়ের সংশোধনীতে আরও তিন শতাংশ ডিএ বাড়াবে মোদি সরকার।

একবার বছরের শুরুতে জানুয়ারি মাসে। আর অপরবার জুলাই মাসে। অত এব বর্ধিত ডিএ র হার হবে ৪৫ শতাংশ। এদিকে মাস কয়েক বাদেই মধ্যপ্রদেশ এ বিধানসভা নির্বাচন, আর নির্বাচনের প্রাক্কালে গুরুত্বপূর্ণ কর্মীদের (Govt Employees) জন্য সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ সরকার। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, ২০১৬ সালে ১ জানুয়ারি থেকে মেডিক্যাল কলেজের চিকিৎসকেরা।

LPG Price (রান্নার গ্যাসের দাম)

এই উল্লিখিত সপ্তম পে কমিশনের (7Th Pay Commission) বেতন কাঠামোর আওতায় চলে আসবেন। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করেছেন সোমবার। একটি হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। মধ্যপ্রদেশ রাজ্যের সরকারি কর্মীরা (State Govt Employees) সপ্তম পে কমিশনের আওতায় বেতন ও ডিএ পান।

Ration Card – রেশন কার্ড নিয়ে রাজ্য সরকারের বড় ঘোষণা, রেশন তুলতে যাওয়ার আগে জানুন।

বর্তমানে এই কর্মীরা ৪২ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাচ্ছেন। আর এবার সরকারের নয়া সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মেডিক্যাল কলেজের চিকিৎসকেরাও সপ্তম পে কমিশনের আওতায় এলেন। আর এই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিভিন্ন মহল। মধ্যপ্রদেশ সরকারের মত, সব রাজ্য সরকারের (Govt Employees) কি উচিত বেতন বৃদ্ধি করা? আপনাদের মত নিচে কমেন্ট করে জানান।

Gold Price Today – সেপ্টেম্বরের শুরুতেই কমে গেল সোনার দাম। পশ্চিমবঙ্গে আজকের সোনা রূপোর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button