Trending News

LPG Price – রান্নার গ্যাসের দাম আবার কমলো, গরিব ও মধ্যবিত্তদের জন্য সুখবর।

১৪.২ কেজি ওজনের ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের দাম (LPG Price) ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে কেন্দ্র। Indian Oil, HPCL, এবং BPCL কে ভর্তুকি দেওয়ার সিদ্দান্ত নিল মন্ত্রিসভা। আর উজ্জ্বলা যোজনার (PM Ujjwala Yojana) আওতাভুক্ত উপভোক্তারা আরও ২০০ টাকা সস্তায় রান্নার গ্যাস পাবেন। কারণ তাঁদের আগে থেকেই ২০০ টাকা ভর্তুকি দিত কেন্দ্র। এছাড়াও আরও কয়েক লক্ষ রান্নার গ্যাসের সংযোগ একদমই বিনামূল্যে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

LPG Price Reduce By Government Of India.

মঙ্গলবার কেন্দ্রের ঘোষণার আগে কলকাতায় ১৪.২ কেজি ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিন্ডারের দাম পড়ছিল ১,১২৯ টাকা। এবার সেটা ২০০ টাকা কমে দাঁড়াচ্ছে ৯২৯ টাকা। আর উজ্জ্বলা যোজনার আওতায় সিলিন্ডারের দাম ৭২৯ টাকা পড়বে। আর ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পড়বে ১,৮০২.৫ টাকা। ফের আবার LPG Price বা রান্নার গ্যাসের দাম ১৫৮ টাকা কমানো হল।

এর আগে জুলাই মাসে শেষবার এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছিল (LPG Price Hike) জ্বালানি সংস্থা গুলি। সিলিন্ডার প্রতি ৫০ টাকা করে দাম বাড়ানো হয়েছিল। তার আগে গত মে মাসেও দুইবার দাম বেড়েছিল এলপিজি সিলিন্ডারের। অন্য রাজ্যে কত কমল সিলিন্ডার এর দাম? এখন দিল্লিতে ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ৯০৩ টাকা।

যা আগে ১,১০৩ টাকা ছিল। আর ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ১,৬৮০ অপরদিকে মুম্বই তে ভর্তুকিহীন রান্নার গ্যাসের (১৪.২ কেজি এলপিজি সিলিন্ডার) দাম পড়ছে ৯০২.৫ টাকা। যা আগে ১,১০২.৫ টাকা ছিল। আর ১৯ কেটি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ১,৬৪০.৫ টাকা। প্রতিমাস অন্তর এই দাম বৃদ্ধি (LPG Price) বা কম হতে পারে।

Post Office (পোস্ট অফিস)

চেন্নাইয়ে ১৮৫২.৫০ টাকা থেকে কমে হল ১৬৯৫ টাকা। অন্য দিকে, ঘরোয়া এলপিজি সিলিন্ডার দিল্লিতে পাওয় যাচ্ছে ৯০৩ টাকায়। কলকাতায় ৯২৯ টাকায়, মুম্বইয়ে ৯০২.৫০ টাকায় এবং চেন্নাইয়ে ৯১৮.৫০ টাকায়। উজ্জ্বলা প্রকল্পের আওতায় থাকা ১০ কোটিরও বেশি মানুষ আগেই ২০০ টাকা ভর্তুকি পেতেন বলে, তাঁরা আরও কম দামে পাবেন ঘরোয়া গ্যাস সিলিন্ডার (LPG Price).

Salary Hike – সরকারি কর্মচারীদের জন্য সুখবর, বেতন বৃদ্ধি নিয়ে সরকারের তরফে বড় ঘোষণা।

কিন্তু এই দাম শুধু মাত্র বাণিজ্যিক সিলিন্ডারের (Commercial LPG Cylindar) দাম কমানো হয়েছে। আর উৎসবের মরশুমে এই দাম কমানোর ফলে উপকৃত হবেন ব্যাবসায়ি থেকে শুরু করে সকল আমজনতা। কবে থেকে কার্যকর হবে? ১ সেপ্টেম্বর গৃহস্থালীর ব্যবহারের রান্নার গ্যাসের সিলিন্ডার এবং বাণিজ্যিক ব্যবহারের সিলিন্ডারের দাম আপডেট করেছে।

Primary TET Case – 16500 টেট মামলার রায় ঘোষণা। B.Ed. ও DElEd. প্রার্থীদের গুরুত্বপূর্ণ রায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button