পড়াশোনা

Mid Day Meal – মিড ডে মিলের সঙ্গে এখন থেকে সকালের খাবারও পাবে পড়ুয়ারা।

দেশের সকল স্কুল পড়ুয়াদের অপুষ্টি দূরীকরণের জন্য Mid Day Meal বা মিড ডে মিল যোজনার শুভারম্ভ করা হয়েছিল। আর এই যোজনার মাধ্যমে সমগ্র দেশের কয়েক কোটি বাচ্চারা প্রতিদিন নিজেদের বিদ্যালয়ে দুপুর বেলায় মধ্যাহ্ন ভোজন পেয়ে থাকে এবং এই সিদ্ধান্তের ফলে দেশের অনেক পড়ুয়ারা স্কুল মুখি হয়েছে। কিন্তু বর্তমানে এই যোজনার নাম পরিবর্তন করে প্রধানমন্ত্রী পোষণ যোজনা (PM Poshan) রাখা হয়েছে।

Mid Day Meal New Update For Students.

আর এই Mid Day Meal যোজনার অন্তর্গত সকল বাচ্চাদের পুষ্টির ঘাটতি মেটানোর জন্য নতুন নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং অনেক ধরণের খাবার এর তালিকায় পরিবর্তন আনা হয়েছে। কিন্তু এই রাজ্যের সরকারের তরফে এখন থেকে বাচ্চাদের এই দুপুরের খাবারের সঙ্গে সঙ্গে সকালের খাবারও দেওয়া হবে। আর এই সিদ্ধান্তের ফলে খুশি সকল পড়ুয়া সহ অভিভাবকেরা।

তাই এখন থেকে পড়ুয়ারা নিজেদের স্কুলে ঢোকার সময়েই সকালের খাবার খেয়ে নিজেদের ক্লাস শুরু করতে পারবে এবং দুপুর বেলায় তারা Mid Day Meal পাবে। এবারে জেনে নেওয়া যাক যে কোন রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের দক্ষিণ প্রান্তে অবস্থিত তামিলনাড়ু রাজ্যের সরকারের তরফে এই সিদ্ধান্ত নিজেদের রাজ্যের সকল সরকারি স্কুল (Government Schools) গুলিতে।

Income Tax (ইনকাম ট্যাক্স)

এখন এই প্রকল্পটি পরিক্ষামুলক ভাবে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর তরফে Mid Day Meal নিয়ে এই ঘোষণা করেন। এই জন্য সরকারের তরফে ৫০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। আর এই নিয়ে ভবিষ্যতে আরও বরাদ্দ বৃদ্ধি করা হবে বলে জানানো হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য এই Mid Day Meal নিয়ে কোন ধরণের নির্দেশে পরিবর্তন করা হয়নি।

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম কমলো, সরকারের সিদ্ধান্তে খুশি মধ্যবিত্ত।

পশ্চিমবঙ্গের সকল পড়ুয়ারা এর মাধ্যমে আগের থেকে নির্ধারিত নিয়ম অনুসারে খাবার পাবেন। এই ধরণের সুবিধা কি পশ্চিমবঙ্গেও শালু করা উচিত? আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Retirement Age বা অবসরের বয়স বেড়ে গেল, উপকৃত হবেন সরকারি কর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button