The-schools-and-colleges-of-West-Bengal-are-going-to-be-closed-again

পশ্চিমবঙ্গে ফের স্কুল-কলেজ বন্ধ হওয়ার তীব্র সম্ভাবনা দেখা দিয়েছে (WB School College Close)। এমনিতেই কিছুদিন আগে গরমের ছুটি কাটিয়ে স্কুলগুলো সবেমাত্র খুললো তারপরে পুনরায় স্কুল বন্ধ হওয়ার আশঙ্কায় গভীর চিন্তায় পড়েছেন অভিভাবকগণ। এবার শিক্ষা প্রতিষ্ঠানগুলো ফের করোনা সংক্রমণের জন্য বন্ধ হতে পারে।

গত একসপ্তাহে রাজ্যে করোনা সংক্রমণ একলাফে বহুগুন বৃদ্ধি পেয়েছে। সেইসঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে পজিটিভিটি রেটও। যেখানে একসপ্তাহ আগেই দৈনিক করোনা সংক্রমণ দুইশোর গন্ডির মধ্যে ছিলো, সেই সংখ্যা বিগত কয়েকদিনে দু’হাজার ছুঁই ছুঁই করছে।

Google Pay, PhonePe, Paytm ব্যবহার করছেন? সতর্ক হোন এখনই

অর্থাৎ স্পষ্টতই লক্ষ্য করা যাচ্ছে যে, চারদিনেই করোনা সংক্রমণের সংখ্যা প্রায় দ্বিগুন হয়ে গিয়েছে। বিশেষজ্ঞদের মতে, এই সংখ্যা আরও লাফিয়ে লাফিয়ে বাড়তে পারে। ফলে পুনরায় করোনার দ্বিতীয় ঢেউয়ের (Second Wave) মতো তৃতীয় ঢেউও (Third Wave) আসতে পারে। আর এই বিপুল পরিমান মানুষ করোনা রোগাক্রান্ত হলে সবার আগে তার প্রভাব এসে পড়বে সাধারণ জনগণের ওপর। গতবছরের মতো লকডাউন পরিস্থিতির সম্ভাবনা তৈরী হতে পারে। ফলে স্বভাবতই রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যেতে পারে।

সেজন্যই স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে পুনরায় রাজ্যবাসীকে সতর্ক করা শুরু হয়েছে। মুখে মাস্ক ও হাতে স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। মনে রাখবেন, আপনার সচেতনতাই বিপদমুক্ত সমাজ গড়ে তুলতে সাহায্য করবে। তাই নিজে থেকে আগাম সতর্ক না হয়ে ডাক্তারদের দোষারোপ করা কখনই বাঞ্চনীয় নয়।

৫০০০ টাকার মেশিন কিনে শুরু করুন এই ব্যাবসা, মাসে আয় ৩০ হাজার

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে