বিনিয়োগ

Mutual Funds – বিনিয়োগ করলে 10 গুন রিটার্ন পাবেন। 500 টাকা জমা দিয়ে লক্ষাধিক টাকা মেয়াদ শেষে।

দেশের অসংখ্য বিনিয়োগকারীর জন্য এসে গেলো এক দারুণ সুখবর (Mutual Funds). কারণ এখন এসে গিয়েছে ৩ টি জনপ্রিয় মিউচুয়াল ফান্ড। যেই মিউচুয়াল ফান্ড গুলিতে বিনিয়োগ করলেই ১০ গুন টাকা বৃদ্ধি করতে পারবেন বিনিয়োগকারীরা। বর্তমানে অনেক মানুষই রয়েছেন যারা মোটা টাকা লাভের আশায় শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করে থাকেন। এক্ষেত্রে ঝুঁকির সম্ভাবনা থাকলেও মোটা টাকা রিটার্ন আসে।

Mutual Funds Give Huge Return.

এছাড়া মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ (Mutual Funds Investment) করার জন্য এখন দারুন এক বিকল্প রয়েছে। এখন অনেক মানুষই আছেন যারা শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করতে ভয় পান। কিন্তু, মোটা টাকা রিটার্নের ইচ্ছে তাদের মধ্যে আছে সেক্ষেত্রে তারা মিউচুয়াল ফান্ডে অর্থ বিনিয়োগ করতে পারেন। এমনকি এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা শেয়ার বাজারের তুলনাতে অনেক কম ঝুঁকিপূর্ণ।

যে কোনো ব্যাংকের তুলনায় অনেক বেশি রিটার্ন পাওয়া যায় এটিতে। এমনই তিনটি জনপ্রিয় মিউচুয়াল ফান্ড রয়েছে যা বিনিয়োগকারীদের টাকা আরও ১০ গুন বৃদ্ধি করেছে (Mutual Funds 10 Times Return). আর আপনারা Mutual Funds এ বিনিয়োগ করার আগে সকল ধরণের নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন। তাহলে সবচেয়ে বেশি রিটার্ন দেওয়া ফান্ড সম্পর্কে জেনে নেওয়া যাক। ৩টি জনপ্রিয় মিউচুয়াল ফান্ড গুলি হলো।

Nippon India Small Cap Fund

এই নিপ্পন ইন্ডিয়া স্মল ক্যাপ ফান্ড মূলত স্মল ক্যাপ কোম্পানি গুলোতে বিনিয়োগ করে থাকে। আপনি যদি দীর্ঘমেয়াদি বিনিয়োগের পরিকল্পনা করে থাকেন। তাহলে এই ফান্ডে অর্থ বিনিয়োগ করতে পারেন। বিগত ১০ বছর ধরে এই ফান্ড বিনিয়োগকারীদের ১২০৫.২৯ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে অর্থাৎ এক্ষেত্রে বিনিয়োগকারীদের টাকা ১০ বছরে ১৩ গুণেরও বেশি বেড়ে গিয়েছে। আপনি এখানে ৫০০ টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারেন। তবে বারবার মনে রাখবেন মিউচুয়াল ফান্ডে (Mutual Funds) অর্থ বিনিয়োগ কিন্তু ঝুঁকিপূর্ণ।

Punjab National Bank (পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক)

SBI Small Cap Fund

এটি ভারতের বৃহত্তম মিউচুয়াল ফান্ড হাউস গুলোর মধ্যে একটি অন্যতম নাম। এটিও স্মল ক্যাপ কোম্পানি গুলোতে বিনিয়োগ করে থাকে। বিগত ১০ বছর ধরে এই ফান্ডে বিনিয়োগকারীদের অর্থ ১১০৮.১২ শতাংশের রিটার্ন দিয়েছে। যেহেতু এর মধ্যে উচ্চ রিটার্ন সম্ভাবনা আছে। তাই এখানে ঝুঁকির ও সম্ভাবনা প্রবল (Mutual Funds Sahi Hain).

টাকা চাইলেই 5 মিনিটে টাকা পাবেন। আধার কার্ড ব্যাংক একাউন্ট থাকলে আর কিছু লাগবে না।

Quant ELSS Tax Saver Fund

এটি হলো ইকুইটি লিংকড সেভিংস স্কিম। এখানে আয়কর আইনের ধারা ৮০ সি এর অধীনে ১.৫ লক্ষ টাকা পর্যন্ত কর ছাড় পাওয়ার সম্ভাবনা রয়েছে। এখানে বিগত ১০ বছরে বিনিয়োগকারীদের ১০২৯.৮৫ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। উক্ত এই ৩টি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে সহজেই প্রচুর অর্থ রিটার্ন পেতে পারেন বিনিয়োগকারীরা (Mutual Funds).
Written by Sampriti Bose.

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই পেতে পারেন 5 লাখ টাকা। প্রতিমাসে EMI ও সুদের হার কত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button