সরকারি নথি

Aadhaar Card Update – 14 তারিখের আগে আধার কার্ডে এই নথি আপডেট করুন। নইলে সরকারি সুবিধা পাবেন না।

হাতে মাত্র আর কয়েকটা দিন (Aadhaar Card Update). আগামী ১৪ ই জুনের মধ্যেই সেরে ফেলতে হবে এই কাজ। নয়ত শিক্ষা কিংবা প্রকল্পসহ একাধিক সরকারী সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবেন যে কেউ। নথি ফ্রি আপডেট করার সময়সীমা বাড়িয়ে দিয়েছে কেন্দ্র সরকার। এই সময়ের মধ্যে করতে পারবেন যে কোনো ডকুমেন্টস আপলোডও।

Aadhaar Card Update Final Deadline Announce.

বেশ কিছু দিন আগেই সামনে এসেছিল আধার সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট। UIDAI এর অফিসিয়াল নির্দেশিকা জানানো হয়েছিল নির্দিষ্ট সময়ের ভিতর যদি সকল আধার কার্ড কেউ আপডেট করে উঠতে না পারেন তাহলে অসুবিধায় পড়বেন সাধারণ মানুষ। যে কোনো আধার কার্ড হোল্ডারকে তথ্য আপডেট এবং বায়োমেট্রিক আপডেট (Biometric Aadhaar Card Update) দুই করে নিতে হবে।

বিশেষ করে যাদের আধার কার্ড (Aadhaar Card Update) ইস্যু করা হয়েছে দশ বছরের আগে। ২০১১ সালের আধার কার্ড তৈরি হওয়ার পরে অনেকেই আর আপডেট করেননি। যার ফলে প্রত্যেকটি পদক্ষেপে অসুবিধায় পড়তে হয়। কোন সময় দেখা যায় সেই মানুষটির চোখের মণি মিলছে না আবার কখনো দেখা যায় আঙুলের ছাপ মিলছে না। রেশন তোলা থেকে যে কোনও গুরুত্বপূর্ণ কাজ আটকে যায় এর জন্য।

How You Know You Need To Aadhaar Card Update?

যে কোনো সাধারণ মানুষ যদি এই সাধারণ তথ্য বুঝতে চান তাহলে তাকে ক্লিক করতে হবে চেক আদার স্ট্যাটাসের অন্তর্গত চেক আধার ভ্যালিডিটি অপশনে। এরপর স্ক্রীনের সামনে ভেসে উঠবে আধার নম্বর এবং ক্যাপচা কোড। সেখানে প্রসিড করলেই বিস্তারিত জানতে পারবেন সেই ব্যক্তি। আর এই সম্পর্কে জেনে নিয়ে আপনারা নিজেদের আধার কার্ড আপডেট করুন।

Aadhaar Card Photo (আধার কার্ড ফটো আপডেট)

Aadhaar Card Update Documents And Update

আধার কার্ড আপডেটের জন্য কোনো রকম প্রয়োজনীয় ডকুমেন্টস লাগবে না। শুধুমাত্র আধার নম্বরটি জানা থাকলেই হবে। যিনি ডকুমেন্টস আপডেট করতে চাইছেন তাকে ক্লিক করতে হবে নির্দিষ্ট পোর্টালের চেক আধার স্ট্যাটাসে। এরপরে নতুন পৃষ্ঠায় ডকুমেন্টস আপলোড অপশনে গিয়ে দিয়ে দিতে হবে ঠিকানার প্রমাণপত্র এবং যেকোনো সচিত্র প্রমাণপত্র। আর এই কাজ করার জন্য আপনাদের কাছে ১৪ই জুন ২০২৪ পর্যন্ত সময় আছে।

SBI থেকে PNB সব ব্যাংকের এটিএম কার্ড নিয়ে মাসের শুরুতেই গুরুত্বপূর্ণ খবর।

আধার নথিভূক্তকরণ আধার কার্ড সংক্রান্ত আপডেট (Aadhaar Card Update) যে কোনও বিষয়ে জানতে হলে অবশ্যই ভিজিট করতে হবে আধার কার্ডের অফিসিয়াল ওয়েবসাইট UIDAI. আর এই আধার কার্ড আপডেট এখনই সকলের করে ফেলা উচিত। নইলে ভবিষ্যতে এই নিয়ে কি নিয়ম হবে সেই চিন্তায় রয়েছেন অনেকে। আর এই সম্পর্কে আপনাদের মত অবশ্যই জানাবেন।
Written By Tithi Adak.

আবার বাড়লো ডলারের দাম। দেশ উন্নতি করলেও দাম কেন বাড়ছে? কাদের লাভ কাদের ক্ষতি?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button