সরকারি নথি

Aadhaar Card – আধার কার্ড নিয়ে জরুরি নির্দেশিকা জারি UIDAI এর তরফে।

১৩৬ কোটি ভারতীয় নাগরিকের গুরুত্বপূর্ণ নথিপত্র Aadhaar Card বা আধার কার্ড নিয়ে UIDAI (Unique Identification Authority Of India) এর তরফে ফের একবারের জন্য সকল দেশবাসীর উদ্দেশ্যে এক জরুরি বার্তা দেওয়া হল। আমরা প্রতিদিন কোন না কোন আধার কার্ড নিয়ে প্রতারণার কথা শুনতে পাই এবং অনলাইনের এই যুগে এই ধরণের সমস্যা হওয়াটা খুবই স্বাভাবিক। কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে আধার কার্ড আপডেট করানোর জন্য সকলকে নির্দেশ আগেই দেওয়া হয়েছিল।

Aadhaar Card Update Latest Information By Government.

কিন্তু এই Aadhaar Card আপডেট নিয়ে অনেকেই মানুষদের ঠকানো শুরু করে দিয়েছে। মোবাইল নম্বরে বা ই মেলে মেসেজ করার মাধ্যমে আপডেট করানোর কথা বলা হয়েছে। কিন্তু এই ধরণের মেসেজ থেকে সকলকে সাবধান থাকার কথা বলে হয়েছে। বিনা পয়সায় আধার কার্ড আপডেট (Aadhaar Card Update) করার তারিখ বিগত ১৪ ই জুন শেষ হয়েছে।

কেন্দ্রীয় সরকারি অধীনস্থ সংস্থা UIDAI (Unique Identification Authority Of India) জানিয়েছে ১৫ ই মার্চ থেকে নিয়ে ১৪ জুনের মধ্যে সকলকে এই কাজ বিনামূল্যে সেরে ফেলার জন্য বলা হয়েছিল UIDAI GOV এর তরফে। কিন্তু অনেকেই এই কথায় গ্রাহ্যই করেননি, এই কারণের জন্যই ফের এই সময়সীমা বৃদ্ধি করে দেওয়া হয়েছে।

আধার কার্ড আপডেট (Aadhaar Card Update Online) করার জন্য টাকা গুনতে হবে না এখনই। এছাড়াও অনেকের মনে প্রশ্ন উঠছে যে তাহলে কি এবার প্যান আধার লিঙ্কের (PAN Aadhaar Link) এর মতো জরিমানা দিতে হবে? না সরকারের তরফে কারোর থেকে জরিমানা নেওয়া হবে না বলে আপাতত জানানো হয়েছে। কিন্তু ভবিষ্যতের কথা এখনই বলা যাচ্ছে না!!!

Salary Increase (বেতন বৃদ্ধি)

এখন এই আধার কার্ড আপডেট (UIDAI Aadhaar Card Update) করার জন্য আপনাদের 50 টাকা করে খরচ করতে হবে না বলেই জানানো হয়েছে। কিন্তু শুধুমাত্র অনলাইনের মাধ্যমে এই কাজ করলে টাকা লাগবে না, অফলাইনেই গিয়ে এই কাজ করালে আপনাদের টাকা গুনতে হবে। কিন্তু অনেক আর্থিক বিশেষজ্ঞরা জানাচ্ছেন বেশি দেরি না করে সকলের উচিত এখনই এই ৫০ টাকার বিনিময়ে এই কাজ সম্পন্ন করে নেওয়া উচিত।

Bank Holiday – সপ্তাহে 5 দিন ব্যাংক খোলা থাকবে, নতুন নিয়ম শুরুর সিদ্ধান্ত সরকারের।

এই কাজটি আপনারা UIDAI এর অফিসিয়াল ওয়েবসাইট এবং Maadhaar App এর মাধ্যমে অনলাইনে নিজেদের বাড়িতে বসে সম্পন্ন করে নিতে পারবেন। আর এই কাজের জন্য আপনাদের এক টাকাও খরচা করতে হবে না। আর আপনারা এই দুই জায়গা ছাড়া কোন প্রকারের লিঙ্ক বা মেসেজের ফাঁদে পা দিয়ে নিজেদের আধার কার্ড আপডেট করতে যাবেন না, নইলে আপনাদের বিপদ বাড়তে পারে।

Indian Currency – 2000 টাকার পর আবার ভারতীয় মুদ্রা বাতিল। আর বাজারে চলবে না, রিজার্ভ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button