চাকরির খবর

Salary Increase – রাজ্যের শিক্ষকদের জন্য সুখবর, শীঘ্রই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা।

পশ্চিমবঙ্গের স্কুল শিক্ষক ও শিক্ষিকাদের বেতন বৃদ্ধি (Salary Increase) নিয়ে খুব তাড়াতাড়ি রাজ্য সরকারের (Government Of West Bengal) তরফে কিছু বড় সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে। এই মর্মে ইতি মধ্যেই রাজ্যের নতুন শিক্ষানীতিতে (WB Government Education Policy) রাজ্যের শিক্ষকদের বেতন বৃদ্ধি নিয়ে খুব তাড়াতাড়ি এই মর্মে কিছু বিশেষ সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে এবং এরই সঙ্গে জানানো হয়েছে যে পারফর্মেন্স অনুসারে এই সকল শিক্ষকদের পদোন্নতিও হতে পারে।

Salary Increase Update For School Teachers.

আর এই শিক্ষানীতি কার্যকর হওয়ার পরেই শিক্ষকদের বেতন বৃদ্ধি (Salary Increase) নিয়ে বড় ঘোষণা হতে পারে। কিন্তু এই ঘোষণা মূলত রাজ্যের সকল প্যারা টিচার (Para Teacher) শিক্ষক ও শিক্ষিকাদের জন্যই করা হবে বলে জানা যাচ্ছে এখনো পর্যন্ত। অনেক দিন ধরেই শিক্ষকদের দাবি ছিল যে তারা সহকারী শিক্ষকদের মর্যাদা চেয়ে আসছেন সকলে।

রাজ্যের মন্ত্রীসভার অনুমতি পাওয়ার পরে এই School Teacher দের প্রমোশন নিয়ে বৈঠক সারা হয়েছে। তবে বিকাশ ভবন (Bikash Bhavan) সুত্রে জানা গেছে ঠিক কি কি বিষয়ের ওপরে নির্ভর করে এই প্রমসান হবে সেই নিয়ে এখনো কিছু স্পষ্ট করে জানানো হয়নি। কিন্তু এই খবর (Salary Increase) সকলের সামনে আসার পরে খুশি সকল শিক্ষক ও শিক্ষিকারা।

কিন্তু অনেক দিন আগে থেকেই তো WB School Teacher দের পদোন্নতি নিয়ে Career Advance Scheme এর মাধ্যমে কর্ম জীবনের ৮, ১৬, ২৪ বছরে প্রমোশন দেওয়া হয়ে থাকে। তাহলে এই নতুন নিয়মে (Salary Increase) কি পরিবর্তন হতে চলেছে? রাজ্য সরকারের অনুমোদিত, পোষিত বা সাহায্য প্রাপ্ত সকল স্কুল গুলির শিক্ষকেরা এই সুযোগ পেতেন না।

Bank Holiday (ব্যাংকে ছুটি)

রাজ্যের সমগ্র স্থানে ঠিক কতো জন পার্শ্ব শিক্ষক আছে এবং তাদের কাজের দিকটি খতিয়ে দেখে এই মর্মে বেতন নিয়ে (Salary Increase) সিদ্ধান্ত নেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের তরফে এই মর্মে সিদ্ধান্ত নেওয়া এখন সময়ের ব্যাপার বলেই অনেকে মনে করছেন। আর এই পথেই হেটে এবারে রাজ্যে সরকারের তরফেও সকল পার্শ্ব শিক্ষকদের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হবে।

Ration Card – রেশন গ্রাহকদের জন্য পশ্চিমবঙ্গ সরকারের বড় উদ্যোগ, এবারে একাধিক সুবিধা পাবেন।

এই সিদ্ধান্ত কে রাজ্যের শিক্ষা মহলের তরফে সাধুবাদ জানানো হয়েছে এবং এরই সঙ্গে জানানো হয়েছে। এই একই পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে বাকি সকল শিক্ষক ও শিক্ষিকাদের Salary Increase নিয়েও রাজ্যের কিছু চিন্তা ভাবনা করা উচিত। এবারে দেখার অপেক্ষা যে এই সম্পর্কে আরও কি কি তথ্য জানতে প্যারা যাবে ভবিষ্যতে।

Festival Bonus – শত অভাবের মধ্যেও পশ্চিমবঙ্গে ভাতা বাড়ালেন মুখ্যমন্ত্রী। কাদের কত বাড়ছে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button