ছুটি

Holiday – সরকারি কর্মীদের ছুটি বাতিল নিয়ে কড়া নির্দেশ নবান্নের।

আর কিছু দিনের মধ্যেই সমগ্র রাজ্যে পুজোর ছুটি (Holiday) শুরু হতে চলেছে। কিন্তু তার আগেই পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) তরফে কর্মীদের ছুটি বাতিল নিয়ে জরুরি ঘোষণা করা হয়েছে। কিন্তু ফট করে এই ধরণের সিদ্ধান্তের কারণ সম্পর্কে জেনে নেওয়া যাক। পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মতো বেশ কিছু দপ্তরের কর্মী ও আধিকারিকদের ছুটি বাতিল করার কথা ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee).

Holiday In West Bengal.

৪ অক্টোবর, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদির সাথে ফোনে কথাবার্তার সময় এই নির্দেশ দেন। মূলত উত্তরবঙ্গ সহ রাজ্যের বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হওয়ায় সরকারের তরফে ছুটি বাতিলের (Holiday Cancel) সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা দফতরের মতো বেশ কিছু দপ্তরের কর্মী ও আধিকারিকদের ছুটি বাতিলের পাশাপাশি তাদের সবসময় প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারি তরফে।

নদী তীরবর্তী এলাকা থেকে মানুষজনদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার কাজও ইতিমধ্যেই শুরু করা হয়েছে। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী, রাজ্যের সেচ দফতরের সচিব, বিপর্যয় মোকাবিলা দফতরের সচিব, বিদ্যুৎ দফতরের সচিব, পূর্ত দফতরের সচিবদের বিশেষভাবে সতর্ক করা হয়েছে। পাশাপাশি, তাদের ছুটি (Holiday) বাতিল করা হয়েছে আপাতত।

আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, পুজোর আগে বন্যার সতর্কতা জারি হয়েছে পশ্চিমবঙ্গে। এরই মধ্যে পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খন্ড, সিকিম জল ছাড়লে পশ্চিমবঙ্গ নৌকার মতন যেন জলে ডুবে যায়। তাই সর্বদা সতর্ক থেকে কর্মী ও আধিকারিকদের কাজ করা নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক কাজে যাতে কোনো গাফিলতি না থাকে সেদিকটাও নজর রাখতে হবে, সেই জন্য ছুটি (Holiday) বাতিল হয়েছে।

উল্লেখ্য, পার্শ্ববর্তী রাজ্য সিকিমের (Sikkim) ভয়াবহ দুর্ঘটনার পরে এই রাজ্যে তিনটি দেহ পাওয়া গিয়েছে, যা সেনাদের দেহ বলে অনুমান করা হচ্ছে। তবে উদ্ধার কার্য এখনও চলছে। মুখ্যমন্ত্রী মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছেন ২৪x৭ এর জন্য একটি কন্ট্রোল রুম চালু করার। এই কন্ট্রোল রুমের নম্বর দ্রুত সবার মধ্যে পৌঁছে (Holiday) দেওয়ার ব্যবস্থাও করতে বলেছেন মুখ্যমন্ত্রী।

New Govt Scheme (নতুন সরকারি প্রকল্প বিশ্বকর্মা যোজনা)

রাজ্যে যদি কারো কোন সমস্যা হয় তাহলে কন্ট্রোল রুমে ফোন (Holiday) করে জানাতে পারবেন তিনি। ক্রমাগত ভারী বৃষ্টিতে সিকিমের পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। তিস্তা নদীতে বাড়তে শুরু করেছে জলস্তর। অন্যদিকে, ক্রমাগত বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে রাজ্যের একাধিক জেলাও। উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় সৃষ্টি হয়েছে বন্যা পরিস্থিতির (Flood Alert In West Bengal).

JIO Recharge – JIO র সস্তার প্ল্যান, 2GB ডেটা সঙ্গে বিনামূল্যে Disney+Hotstar, সীমিত সময়ের অফার।

এমতাবস্থায় রাজ্যের বেশ কিছু জরুরী দপ্তরের ছুটি (Holiday) বাতিল করে সাধারণ মানুষকে উপযুক্ত পরিষেবা দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কতৃক গৃহীত এরূপ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সকলেই। কিন্তু রাজ্যের সকল সরকারি কর্মীদের ছুটি বাতিল হবে না, শুধুমাত্র ওপরে উল্লেখিত দফতরের কর্মীদের জন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে।

SBI ATM Services – স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য বিরাট সুখবর। দুয়ারে ATM পরিষেবা চালু। কি কি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button