সরকারি প্রকল্প

Lakshmir Bhandar – আবার বাড়ল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা। বেশি টাকা না পেলে কি করবেন? কবে একাউন্টে ঢুকবে?

ফের বাড়ানো হলো লক্ষ্মীর ভান্ডারের (Lakshmir Bhandar) টাকা‌। শীঘ্রই ব্যাংক একাউন্টে ঢুকতে শুরু করবে টাকা। রাজ্যের অসংখ্য মহিলাদের জন্য এটি এক দারুণ সুখবর বলা যায়। বর্তমানে রাজ্যের সবচেয়ে জনপ্রিয় প্রকল্প গুলির মধ্যে অন্যতম হলো লক্ষ্মীর ভাণ্ডার। এখন এই Lakshmir Bhandar প্রকল্পের মাধ্যমে ২ কোটির বেশি মহিলা লাভবান হন প্রতি বছর। সম্প্রতি এই প্রকল্পের টাকা বাড়ানো হয়েছে রাজ্য বাজেটের দিন।

Lakshmir Bhandar Scheme Money Increase.

এই বর্ধিত লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে থেকে কার্যকর করা হবে তা নিয়ে প্রশ্ন করছেন অনেকে। এবার এই নিয়েই বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য সরকার। কিছুদিন আগেই অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ২০২৪ থেকে ২০২৫ অর্থবর্ষের বাজেট পেশ করার কালেই জানিয়েছিলেন, সব উপভোক্তাদের জন্যে বাড়ানো হচ্ছে লক্ষ্মীর ভান্ডারের বরাদ্দ টাকা।এতো দিন Lakshmir Bhandar অধীনে ২ কোটির বেশি মহিলা উপভোক্তাদের মধ্যে তপশিলি জাতি ও উপজাতির মহিলারা পেত ১০০০ টাকা এবং সাধারন শ্রেনীর মহিলারা পেত ৫০০ টাকা।

Aadhaar Card Update (আধার কার্ড আপডেট)

কিন্তু এবারের বাজেটে রাজ্য সরকার জানিয়েছে, এই বরাদ্দ অর্থ বাড়ানো হবে। এবার মার্চ মাসের শুরুতেই এই নিয়ে নোটিস জারি করল সরকার। এই Lakshmir Bhandar স্কিমের টাকা এপ্রিল মাস থেকেই বাড়ানো হবে। এই লক্ষ্মীর ভান্ডারের মাধ্যমে তপশিলি জাতি ও উপজাতির মহিলারা এতো দিন ১০০০ টাকা পেতেন তারা পাবেন ১২০০ টাকা আর সাধারন শ্রেনীর মহিলারা যারা ৫০০ পেতেন তারা পাবেন ১০০০ টাকা।

30 হাজার টাকা থাকলে বন্ধ হবে সেভিংস একাউন্ট? RBI এর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

কিছু দিন আগেই ঝাড়গ্রামের সভা থেকে Lakshmir Bhandar নিয়ে বড় বার্তা দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) তিনি বলেছেন লক্ষ্মীর ভাণ্ডারের টাকা আগামী এপ্রিল মাস থেকেই দ্বিগুণ হয়ে যাবে। মুখ্যমন্ত্রীর এরূপ মন্তব্যে দারুন খুশি হয়েছেন রাজ্যের অসংখ্য মহিলা। কিন্তু সঠিক হিসেব অনুসারে সকলের একাউন্টে এই টাকা ঢুকে যাবে। এই নিয়ে কোন সমস্যা হবে না।
Written by Sampriti Bose.

কেন্দ্র সরকারের এই কার্ড থাকলেই 5 লাখ টাকা পাবেন। কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button