চাকরির খবর

WB Primary TET – 1 লক্ষ 25 হাজার শিক্ষকদের ইন্টারভিউ এর তারিখ শীঘ্রই প্রকাশিত করতে পারে পর্ষদ।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফে প্রাথমিক টেট বা WB Primary TET এর ৩২ হাজার শিক্ষকদের চাকরিতে নিয়োগ নিয়ে এক গুরুত্বপূর্ণ নির্দেশ এর আগেই দিয়েছিল যে আগামী ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত এই সকল শিক্ষকের চাকরি বাতিল করা হবে না এবং সকলে যেই নিয়মে আগে কাজ করছিলেন সেই নিয়মেই সকলে বিদ্যালয়ে গিয়ে কাজ করতে পারবেন। কিন্তু WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে রি প্যানেল তৈরি রাখার নির্দেশ দেওয়া হয়েছিল।

WB Primary TET Interview Update By WBBPE.

কলকাতা হাইকোর্টের তরফে WB Primary TET এর শিক্ষকদের বাতিল নিয়ে মূলত দুইটি বিষয়ের ওপরে স্থগিতাদেশ দিয়েছে্ প্রথম চাকরি বাতিল ও সহকারী শিক্ষকদের মতো বেতন। কিন্তু সিঙ্গেল বেঞ্চ অর্থাৎ অভিজিৎ গাঙ্গুলির তরফে যেই ১ লক্ষ ২৫ হাজার পরীক্ষার্থীর ইন্টারভিউ নেওয়ার কথা বলা হয়েছিল, সেই নির্দেশ বহাল রেখেছে।

আর এই WB Primary TET ইন্টারভিউ নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে সুপ্রিম কোর্টে কেভিয়েট দাখিল করে জানানো হয়েছে যে, এই ইন্টারভিউ নিয়ে যে কোন আদেশ পর্ষদের তরফ থেকে বক্তব্য শুনে যাতে সুপ্রিম কোর্টের তরফে থেকে নেওয়া হয়। এই মর্মে সর্বচ্চো আদালতকে অনুরোধ করা হয়েছে। এই ঘটনা শোনার পর থেকে সকল চাকরিরত কর্মীদের মনে প্রশ্ন জাগছে কবে ইন্টারভিউ নেওয়া হবে?

কিন্তু এখনই এই মর্মে কোন সাফ নির্দেশ জানতে পারা যায়নি পর্ষদের তরফে (WB Primary TET). কিন্তু অনেক বিশেষজ্ঞেদের মত অনুসারে, যেহেতু এই ইন্টারভিউ এর নির্দেশ ডিভিশন বেঞ্চের তরফে বাতিল করা হয়নি সেই কারণের জন্য পর্ষদকে পুনরায় এই ইন্টারভিউ নিতেই হবে। ইতি মধ্যেই পর্ষদের তরফে সুপ্রিম কোর্টকে এই আর্জি জানানো নিয়ে সকলেই মনে করছে যে এই নিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে পর্ষদ।

500 Rupees Note – 500 টাকার নোট নিয়ে বড় ঘোষণা করলো RBI. নতুন নোট আসতে চলেছে?

WB Primary TET এর এই ১ লক্ষ ২৫ হাজার ইন্টারভিউ ঠিক কবে নেওয়া হবে এই নিয়ে এখনো পর্যন্ত সঠিকভাবে জানা যায়নি। কিন্তু অনেকের বক্তব্য অনুসারে অতি শীঘ্রই এই মর্মে কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে মনে করা হচ্ছে। কিন্তু এবারে দেখার অপেক্ষা যে এই নিয়ে ডিভিশন বেঞ্চের তরফে কি নির্দেশ নেওয়া হয়। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা আবেদন করুন এই সেরা 5 টি স্কলারশিপে, পড়াশোনার খরচের চিন্তা ভুলে যান।

Related Articles

2 Comments

  1. যেহেতু প্রাক্তন পর্ষদ দূর্নীতি করে অযোগ্যদের নিয়োগ করে দিয়েছেন তাই আবার ২০১৪ সালের সমস্ত প্রাইমারি টেট উত্তীর্ণদের সাক্ষাৎকার নেওয়া প্রয়োজন। আর সমস্ত ডি.পি.এস.সি তে দ্রুত ইন্টারভিউ নেওয়ার চেষ্টা করা উচিত।

    1. যারা চাকরি পেলেন তারা সবাই অযোগ্য,যারা পায়নি তারাই যোগ্য।তাহলে যারা চাকরি পেয়েছে তারা যে সবাই দুর্নীতি করে চাকরি পেয়েছে,এটা আগে প্রমাণ করে দেখান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button