চাকরির খবর

WB Primary TET – প্রাথমিকে প্রায় 12 হাজার শূন্যপদে নিয়োগের নির্দেশ দিলো সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের তরফে প্রাথমিক টেট (WB Primary TET) উত্তীর্ণদের নিয়োগের জন্য এক অতি গুরুত্বপূর্ণ নির্দেশ জারি করলো। ২০২২ সালে প্রায় ১২ হাজার শিক্ষক শিক্ষিকার নিয়োগের ওপরে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশ স্থগিত করে নিয়োগের জন্য WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের তরফে জারি করা এই স্থগিতাদেশ এর পরে খুশি সকল চাকরিপ্রার্থীরা। মূলত ২০২০ সালের প্রাথমিকে নিয়োগ নিয়ে এই রায় দান করা হয়েছে।

WB Primary TET 12 Thousand Recruitment Update.

২০২০ সালে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে ১৬ হাজারের বেশি প্রাথমিক শিক্ষক নিয়োগের (WB Primary TET 2022) প্রক্রিয়া শুরু করে। কিন্তু এর মধ্যে ১২ হাজার পদে নিয়োগ করা হয় আর প্রায় ৪ হাজারের কাছাকাছি নিয়োগ আর করে ওঠা সম্ভব হয়না। জেনে রাখা ভালো ২০১৪ সালে উত্তীর্ণ পরীক্ষার্থীদেরই এই নিয়োগ করা হচ্ছিলো। কিন্তু এই নিয়োগ স্থগিত হয়ে যাওয়ার জন্য কিছু চাকরিপ্রার্থীরা আদালতে গিয়ে মামলা করে।

আর এই মামলার (WB Primary TET WBBPE) পরিপ্রেক্ষিতেই কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয় ২০১৪ সালের উত্তীর্ণদের মধ্যে থেকেই এই মেধা তালিকা থেকেই নিয়োগ করতে হবে। আর এই নির্দেশ মেনে পর্ষদের তরফে ৪ হাজার শূন্যপদে ২০১৪ উত্তীর্ণদের এবং বাকি পদের জন্য অন্য সকল পরীক্ষার্থীদের সুযোগ দেওয়া হবে বলে জানানো হয়েছিল।

কিন্তু এই নির্দেশের ফলে (WB Primary TET 2022) এর নিয়োগে সমস্যা বৃদ্ধি পাচ্ছিল বলে এই নির্দেশের ওপরে স্থগিতাদেশ ঘোষণা করা হয়েছে সুপ্রিম কোর্টের তরফে। এই মামলার পরবর্তী শুনানি ৫ ই জুলাই হতে চলেছে। ২০১৪ সালে উত্তীর্ণরা ছাড়াও বাকি TET উত্তীর্ণরা এই আবেদন করতে পারবেন। এই সিদ্ধান্তের পরে পর্ষদের তরফে জানানো হয়েছে। আর এই সকল শূন্যপদে নিয়োগের ক্ষেত্রে কোন বাঁধা থাকলো না।

Govt Employees – সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সরকার, এখন থেকে ইচ্ছে হলে অতিরিক্ত ছুটি পাবেন।

কিন্তু WB Primary TET নিয়ে আগামী ৫ ই জুলাই কি সিদ্ধান্ত নেওয়া হয় সেই দিকেই এখন নজর সকলের। কিন্তু বর্তমানে ২০১৬ এর নিয়োগের মধ্যে ৩৬ হাজার শিক্ষকদের বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল, কিন্তু হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফে এই উক্তিতে স্থগিতাদেশ দেওয়া হয়েছে এবারে দেখার অপেক্ষা এই নিয়োগ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কি হতে চলেছে।

মাধ্যমিকে উত্তীর্ণ সকল পরীক্ষার্থীরা আবেদন করুন এই সেরা 5 টি স্কলারশিপে, পড়াশোনার খরচের আর চিন্তা থাকবে না।

Related Articles

One Comment

  1. I am a 2014 TET pass candidate from birbhum.I just want to know that update vacancy of TET 2014 birbhum district.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button