চাকরির খবর

WB Primary TET – শিক্ষকদের নতুন করে ইন্টারভিউ এর মামলা এখন সুপ্রিম কোর্টে পৌঁছল, এবার কি হবে?

বিগত অনেক বছর ধরেই কলকাতা হাইকোর্টে WB Primary TET বা পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট পরীক্ষায় দুর্নীতি নিয়ে মামলা চলছিল অনেক দিন ধরে। বিগত কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির তরফে অপ্রশিক্ষিত সকল শিক্ষক ও শিক্ষিকাদের চাকরি থেকে বাতিল করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। মূলত ২০১৬ সালের নিয়োগের মধ্যেই সকলকে বাতিল করা হয়েছে এবং আগামী ৩ মাসের মধ্যে নতুন করে এই সকল শূন্য পদে নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে।

WB Primary TET Biggest Update For All Teachers.

এই রায়কে চ্যালেঞ্জ করে এই সকল শিক্ষক ও শিক্ষিকারা এবার সুপ্রিম কোর্টে গিয়েছেন (WB Primary TET). সুপ্রিম কোর্টে এই মামলাকারীদের আইনজীবী জানান, এই সকল শিক্ষক শিক্ষিকারা বিগত ২০১৪ সালের টেট পরীক্ষা উত্তীর্ণ হয়ে ২০১৬ সালের প্যানেল হিসাবে সকলকে নিয়োগ করা হয় এবং টানা ৬ – ৭ বছর ধরে সকলে চাকরি করছেন। ৪২ হাজার ৫০০ জনকে নিয়োগ করা হয়েছিল।

কিন্তু WB Primary TET 2016 এর নিয়োগে গড়মিলের জন্য এই ৩২ হাজার নিয়োগ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং WBBPE (West Bengal Board Of Secondary Education) বা প্রাথমিক শিক্ষা পর্ষদ ও রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে নিয়োগ করার জন্য। কিন্তু এই নিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফে ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছে।

এরই মধ্যে WB Primary TET নিয়ে সুপ্রিম কোর্টে মামলা করা হয়েছে এবারে দেখার অপেক্ষা যে এই মামলা গুলির ভবিষ্যৎ কি হতে চলেছে। কিন্তু অনেক মানুষেরাই মনে করছেন সত্যতা যাচাই করার জন্য ইন্টারভিউ নেওয়ার প্রয়োজন রয়েছে অনেক গুণ। দীর্ঘ ৫ বছর বাদে ২০২২ সালের ডিসেম্বর মাসে এই টেট পরীক্ষা পুনরায় নেওয়া হয়েছিল।

এই পরীক্ষাতে প্রায় ৭ লক্ষের বেশি পরীক্ষার্থীরা অংশ গ্রহণ করেছিলেন এবং এই ফল ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসেই প্রকাশিত করে দেওয়া হয়েছিল। কিন্তু এখনো পর্যন্ত ২০১৭ সালের বা তার আগে অনুষ্ঠিত হওয়া টেট পরীক্ষার ইন্টারভিউ এখনো সমাপ্ত হয়নি (Primary TET Interview). আর এরই মধ্যে নতুন করে এই ধরণের কাজ কর্মের ফলে অনেকেই ভাবছেন তাহলে কতদিন এই ইন্টারভিউ চলবে তার ঠিক নেই।

EPFO Big Update – প্রভিডেন্ট ফান্ডে অ্যাকাউণ্ট আছে? এই বিশেষ সুবিধা সম্পর্কে জেনে নিন।

WB Primary TET এর এই নিয়োগ বাতিল হয়ে গেলে সত্যিই বিদ্যালয়ে পড়াশোনা ব্যহত হবে এবং সকল পড়ুয়াদের সমস্যায় পরতে হবে। কিন্তু এখনই বলা যাচ্ছে না এই জল কোন দিকে গরাতে চলেছে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, ধন্যবাদ।

পোস্ট অফিসের এই 5 টি স্কিমে বিনিয়োগ করুন, একটিতে পান ডবল রিটার্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button