ছুটি

School Reopen – গরমের ছুটি চলাকালীন বিদ্যালয়ে যেতে হবে পড়ুয়া সহ শিক্ষক শিক্ষিকাদের।

টানা ২৭ দিন ধরে রাজ্যের সকল স্কুল বন্ধ রয়েছে, এবারে স্কুল খোলা বা School Reopen নিয়ে জোর জল্পনা চলছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর নির্দেশে বিগত ২ রা মে থেকে রাজ্যের সমগ্র স্কুল, কলেজে ছুটি চলছে। কিছু দিন আগে কলকাতা হাইকোর্টে শিক্ষক বদলি মামলার শুনানি চলাকালীন বিচারপতিদের তরফ থেকে রাজ্যের তরফে প্রধান উকিলকে জিজ্ঞাসা করা হয়। রাজ্যে সরকারের তরফে সকল স্কুল কলেজ খোলা নিয়ে কি চিন্তা ভাবনা করা হচ্ছে? এই প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন তীব্র গরমের হাত থেকে শিশুদের রক্ষা করার জন্য।

School Reopen Just For 1 Day In West Bengal State.

রাজ্যে সরকারের তরফে এই গরমের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু সরকারের তরফে আগামী জুন মাসের ১৪ তারিখ একটি সম্ভাব্য দিন ধার্য করা হয়েছে স্কুল খোলা নিয়ে (School Reopen). কিন্তু এই ১৪ জুনের আগেই পড়ুয়া ও শিক্ষক শিক্ষিকাদের এক দিনের জন্য বিদ্যালয়ে যেতে হবে। কারণ আগামী ৩১ শে মে সকল উচ্চমাধ্যমিক উত্তীর্ণদের মার্কসিট ও সার্টিফিকেট দেওয়া হবে।

উচ্চমাধ্যমিক ফল প্রকাশের দিন সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্যের তরফে জানানো হয়েছিল আগামী ৩১ শে মে সকল পরীক্ষার্থীদের নিজেদের বিদ্যালয় থেকে এই সার্টিফিকেট নিতে হবে (School Reopen). বেলা ১১ টা থেকে সংসদের অফিসিয়াল ক্যাম্পে এই মার্কসিট ও সার্টিফিকেট দেওয়া শুরু হবে এবং বিদ্যালয়ের তরফে যে কোন একজনকে এসে এটি সংগ্রহ করতে হবে।

আর এই কারণের জন্যই আগামী ৩১ শে মে বুধবার স্কুল খোলা থাকবে এবং সকল উচ্চমাধ্যমিক উত্তীর্ণ পড়ুয়ারা ও শিক্ষকদের যেতে হবে। কিন্তু এখনো পর্যন্ত গরমের ছুটি চলছে এবং এখনো পর্যন্ত সরকারের তরফে কোন নির্দিষ্ট সিদ্ধান্ত জানানো হয়নি এই বিষয়ে (School Reopen). এবারে আমাদের সকলের সরকারের তরফে ঠিক কি সিদ্ধান্ত নেওয়া হয়, সেই জন্য অপেক্ষা করতে হবে।

West Bengal Holiday – সরকারি কর্মীদের জন্য অতিরিক্ত 1 টি ছুটি ঘোষণা করা হল সরকারের তরফে।

কিন্তু অনেক বিশেষজ্ঞদের মত অনুসারে খুব শীঘ্রই School Reopen বা স্কুল খুলে দেওয়া হতে পারে। কারণ টানা ২ বছর করোনা মহামারীর কারণে স্কুল বন্ধ ছিল আবার গরমের ছুটির ফলে এত দিন বিদ্যালয় বন্ধ থাকার জন্য পড়ুয়াদের পড়াশোনার ক্ষুব ক্ষতি হচ্ছে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

উচ্চমাধ্যমিক পাশের পর এই 5 টি বিষয় নিয়ে পড়লে ভালো চাকরি আপনার হাতের মুঠোয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button