পড়াশোনা

School Teacher – রাজ্যের স্কুল শিক্ষকদের পদোন্নতি নিয়ে জল্পনা তুঙ্গে, সর্বশেষ আপডেট দেখুন।

পশ্চিমবঙ্গের স্কুল শিক্ষকদের (School Teacher) পদোন্নতি (Promotion) নিয়ে বিগত কয়েক দিন ধরেই সর্বত্র নানান প্রকারের জল্পনা সোনা যাচ্ছিল এবং এরই সঙ্গে রাজ্য সরকারের তরফে (Government Of West Bengal) নতুন শিক্ষানীতি (New Education Policy) নিয়ে নানা প্রস্তাবও সকলের সামনে নিয়ে আসা হচ্ছে। আর এই সকল প্রস্তাবের মধ্যে শিক্ষকদের পদোন্নতির বিষয়টিও উল্লেখ কড়া হয়েছে এবং এই সকল নিয়ম ও প্রস্তাব বাস্তবায়িত কিভাবে করা সম্ভব সেই নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

School Teacher Promotion Update.

রাজ্যের মন্ত্রীসভার অনুমতি পাওয়ার পরে এই School Teacher দের প্রমোশন নিয়ে বৈঠক সারা হয়েছে। তবে বিকাশ ভবন (Bikash Bhavan) সুত্রে জানা গেছে ঠিক কি কি বিষয়ের ওপরে নির্ভর করে এই প্রমসান হবে সেই নিয়ে এখনো কিছু স্পষ্ট করে জানানো হয়নি। কিন্তু এই খবর সকলের সামনে আসার পরে খুশি সকল শিক্ষক ও শিক্ষিকারা।

কিন্তু অনেক দিন আগে থেকেই তো WB School Teacher দের পদোন্নতি নিয়ে Career Advance Scheme এর মাধ্যমে কর্ম জীবনের ৮, ১৬, ২৪ বছরে প্রমোশন দেওয়া হয়ে থাকে। তাহলে এই নতুন নিয়মে কি পরিবর্তন হতে চলেছে? রাজ্য সরকারের অনুমোদিত, পোষিত বা সাহায্য প্রাপ্ত সকল স্কুল গুলির শিক্ষকেরা এই সুযোগ পেতেন না।

মনে করা হচ্ছে যে এই বারের নতুন শিক্ষানীতিতে School Teacher দের জন্য নিয়ম সমান করা হতে পারে। এর আগে কেন্দ্রীয় সরকারের উল্লেখিত শিক্ষানীতিতেও এই সম্পর্কে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন শিক্ষক সংগঠনের তরফে এই দাবি অনেক দিন ধরেই তোলা হচ্ছিলো। অবশেষে এই খবর সামনে আসার পরে রাজ্যের সকল শিক্ষকদের মনে খুশির হাওয়া বইতে শুরু করেছে।

TET Exam (টেট পরীক্ষা)

কারণ ৩০ থেকে ৪০ বছর কাজ করলে একজন সরকারি কর্মী বা বেসরকারি কর্মীরা যেই পদোন্নতির সুযোগ পান, সেই পরিমাণ উন্নতির সুযোগ একজন School Teacher বা শিক্ষকরা পান না। আর এই জন্য দীর্ঘ দিন ধরে সকলের মনে এই বিষয় নিয়ে অসন্তোষ বজায় আছে। শিক্ষকদের আরও বক্তব্য যে সঠিক সময় অনুসারে যদি পদোন্নতি হয় তাহলে সকলে আর্থিকভাবে লাভবান হতে পারবেন।

Duare Sarkar Camp – দুয়ারে সরকার ক্যাম্প আপনার পাড়ায় কবে? জেনে নিন।

কিন্তু সরকারের তরফে School Teacher দের এই পদোন্নতি কোন ধরণের শর্তের মাধ্যমে দিলে কোন কাজ হবে না। বিনা কোন শর্ত এর মাধ্যমে এই কাজটি হলে ভালো হয়। এবারে দেখার অপেক্ষা যে এই নিয়ে কবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Holiday List – আগস্ট মাসে সমস্ত স্কুল কলেজ একটানা ছুটি ঘোষণা, দেখুন ছুটির তালিকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button