চাকরির খবর

Salary Hike – পশ্চিমবঙ্গের কর্মীদের আবার বেতন বৃদ্ধির ঘোষণা। কাদের বাড়ল? কত টাকা বাড়ানো হল?

লোকসভা নির্বাচনের আগে এবার রাজ্যের শিক্ষা বন্ধুদের বেতন বৃদ্ধি (Salary Hike) জন্য এসে গেলো সুখবর। এখন থেকে এক ধাক্কায় ৪০ শতাংশ বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিল রাজ্য। পাশাপাশি, বাড়ানো হতে চলেছে সিভিক ও পার্শ্বশিক্ষকদের অবসরকালীন ভাতা। সব মিলিয়ে এতে রাজ্যের ৩ হাজার ৩৩৭ জন শিক্ষা বন্ধু উপকৃত হবেন বলে জানা গিয়েছে।

WB Employees Salary Hike News.

বিগত বেশ কয়েক বছর ধরেই ডিএ বৃদ্ধি (DA Hike) ও বকেয়া ডিএ মেটানোর দাবিতে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন করেছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। পাশাপাশি, Salary Hike জন্যও আবেদন জানাচ্ছিলেন রাজ্যের অসংখ্য শিক্ষকরা। এবার রাজ্যের শিক্ষকদের জন্য এসে গেলো সুখবর। এক ধাক্কায় ৪০ শতাংশ বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিল রাজ্য।

একই সঙ্গে সিভিক পার্শ্ব শিক্ষকদের (Para Teacher) অবসরকালীন ভাতাও দ্বিগুণ করার সিদ্ধান্ত নিল রাজ্য। সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সম্পাদক প্রতাপ নায়েক। সম্প্রতি সাংবাদিক বৈঠক করে একথা জানান মন্ত্রী মানস ভুইয়াঁ। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) রাজ্যের অর্থ দফতরের নিয়ে শিক্ষা বন্ধুদের (WB Shiksha Bandhu) বেতন প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি (Salary Hike) করেছেন।

Leave Rules (ছুটির নিয়ম)

এর ফলে ৫ হাজার ৯৫৪ টাকার পরিবর্তে এবার থেকে শিক্ষা বন্ধুরা ৮ হাজার ৩৩৫ টাকা পাবেন। এর ফলে রাজ্যের অতিরিক্ত ৯ কোটি ১৯ লক্ষ টাকা ব্যয় হবে। এদিন মানস ভুইয়াঁ আরো বলেন, বিভিন্ন প্রকল্পের টাকা কেন্দ্র আটকে রেখেছে। রাজ্যের বকেয়া পাওনাও দিচ্ছে না। তার মধ্যেও জনদরদী মুখ্যমন্ত্রী শিক্ষা বন্ধুদের বেতন বৃদ্ধি (Salary Hike) করলেন।

পশ্চিমবঙ্গে কর্মীদের বেতন বৃদ্ধি। মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা। খুশিতে আত্মহারা সকলে।

একই সঙ্গে আশা কর্মী (Asha Karmi), সিভিক ভলান্টিয়ার (Civic Volunteer), হোম গার্ড (Home Guard), প্যারাটিচার (Para Teacher), ভিলেজ পুলিশ (Village Police), অক্সিলিয়ারি ফায়ার অপারেটরদের অবসরকালীন ভাতাও দ্বিগুণ করা হল। এতদিন অবসরকালীন ভাতা হিসেবে তিন লক্ষ টাকা দেওয়া হত। এবার থেকে সেটা বাড়িয়ে করা হল ছয় লক্ষ টাকা অর্থাৎ এই বেতন বৃদ্ধির (Salary Hike) ফলে উপকৃত হতে চলেছেন রাজ্যের অসংখ্য সরকারি কর্মচারী।
Written by Sampriti Bose.

আগামী মাস থেকেই পশ্চিমবঙ্গের সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধি, ছুটি, নিয়োগ সহ প্রচুর সুবিধা চালু হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button