অন্যান্য

WB SSC Scam – এবার গ্রুপ সি দুর্নীতির ফলে ৮৪২ জনের চাকরি বাতিল করলো কলকাতা হাইকোর্ট।

কিছুদিন আগেই ৬১৮ জন অযোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করে চাকরি বাতিল করা হয়েছিল WB SSC Scam এর সঙ্গে যুক্ত ব্যাক্তিদের। আবার কিছু দিনের ব্যবধানের পর গ্রুপ সি র দুর্নীতির জন্য ৮৪২ জনের চাকরি বাতিল হল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর নির্দেশে। তার নির্দেশ অনুসারে শনিবার বেলা ১২ টার মধ্যে এই সকল অযোগ্য প্রার্থীদের সুপারিশ পত্র বাতিল করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে এবং দুপুর তিনটের মধ্যে মধ্যশিক্ষা পর্ষদকে নিয়োগপত্র বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

WB SSC Scam নিয়ে নতুন করে চাকরি বাতিল করা হল।

WB SSC Scam নিয়ে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির বক্তব্য অনুসারে – “সব কাজ কি কমিশনকে করতে হবে? পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ কি করছে?” শনিবার থেকে আগামী ১০ দিনের মধ্যে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ করার জন্য নির্দেশ দিয়েছেন বিচারপতি এবং এই প্রক্রিয়াতে কোন ধরণের ঢিলেমি বরদাস্ত করা হবে না বলে জানানো হয়েছে।

HS Exam 2023 Update – উচ্চমাধ্যমিকের খাতা দেখা নিয়ে শিক্ষকদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো সংসদ।

স্কুল সার্ভিস কমিশনের এই দুর্নীতি নিয়ে মামলা চলাকালীন একটি বিস্ময়কর ঘটনা সামনে আসে সকলের, সেটা হল – কোন ধরণের সুপারিশ পত্র ছাড়াই ৫৭ জনকে নিয়োগ করা হয়েছে। আর এই ঘটনা শুনে খুবই চিন্তিত হয়ে পরেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার বক্তব্য – এই WB SSC Scam এর জন্য সবচেয়ে বেশি দোষ শুধুমাত্র স্কুল সার্ভিস কমিশনের রয়েছে।

এসএসসিতে কর্মরত কোন উচ্চপদস্থ আধিকারিকদের জন্যই এই দুর্নীতি হয়েছে এবং এটি একটি পরিকল্পিত ঘটনা। নইলে এত বড় দুর্নীতি করা সম্ভব নয়। WB SSC Scam নিয়ে তিনি একহাত নিয়েছেন যাদের চাকরি বাতিল হয়েছে, তিনি বলেছেন – আপনাদের জন্য যোগ্য প্রার্থীরা কষ্টের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন, রাস্তায় বসে আছেন, তাদের ভবিষ্যৎ নষ্ট করে দিয়েছেন আপনারা।

২০১৬ সালে এই গ্রুপ সি মামলায় ২,০৩৭ জনকে চাকরিতে নিয়োগ করা হয়েছিল সেই নিয়োগ থেকেই এই ছাঁটাই করা হয়েছে। WB SSC Scam নিয়ে বিচারপতির কড়া মন্তব্য – এই ৮৪২ জনের মধ্যে কেউই আর বিদ্যালয়ে প্রবেশ করতে পারবেন না, বিদ্যালয়ের কোন জিনিসে তাদের আর কোন ধরণের অধিকার থাকবে না। তাদের সকলের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে এবং এতদিনের বেতন কি তাদের থেকে ফেরত নেওয়া হবে কিনা এই নিয়ে পরে সিদ্ধান্ত গ্রহণ কড়া হবে বলে জানানো হয়েছে।

WB SSC Scam মামলায় আগামী ১৬ ই মার্চের মধ্যে এই গ্রুপ – সিতে চাকরি পাওয়া সকলের নিয়োগপত্র স্কুল সার্ভিস কমিশনকে পাঠাতে হবে মধ্যশিক্ষা পর্ষদকে, ২৭ শে মার্চের মধ্যে তা খতিয়ে দেখা হবে এবং ২৯ শে মার্চ এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Madhyamik Exam Result 2023 – মাধ্যমিক পরীক্ষায় গণ্ডগোলের ফলে কি পিছতে পারে রেজাল্টের দিন? কি জানালো পর্ষদ?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button