ছুটি

Summer Vacation – পশ্চিমবঙ্গে গরমের ছুটি চলাকালীন কিছু গুরুত্বপূর্ণ আপডেট জানতে পাওয়া যাচ্ছে।

পশ্চিমবঙ্গের সকল বিদ্যালয়ে ২ রা মে থেকে Summer Vacation 2023 বা ২০২৩ শিক্ষাবর্ষের জন্য গরমের ছুটির ঘোষণা করা হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে। ২৪ মে থেকে গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল কিন্তু তীব্র গরমের হাত থেকে পড়ুয়াদের রক্ষা করার জন্য সরকারের তরফে এই ছুটি এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছিল। কিন্তু এপ্রিল মাসের মাঝামাঝি অতিরিক্ত গরমের কারণে এক সপ্তাহের জন্য সকল স্কুল – কলেজ বন্ধ করে দেওয়া হয়েছিল। বিগত বছরের মত এইবারেও অনেক দিন গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হল।

Summer Vacation End In 14 June In WB?

কিন্তু এতদিন সঠিক কোন নির্দেশিকা না পাওয়ার জন্য সকলের মনে একটাই কথা ঘুরপাক খাচ্ছিল যে কবে Summer Vacation শেষ হয়ে আবার পুনরায় স্কুল খুলবে? কিন্তু ৩১ শে মে স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে আগামী ১৫ ই জুন থেকে স্কুল খোলা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এই নিয়েও অনেকের মনে ধোঁয়াশা রয়েছে কারণ, এখনো আবহাওয়া দফতরের তরফে বৃষ্টির কোন সম্ভাবনা জানানো হয়নি।

কিন্তু মুখ্যমন্ত্রীর তরফে বার বার জানানো হয়েছে যে এই তীব্র গরমের মধ্যে শিশুদের বাড়ির বাইরে যাতে না বেরিতে হয় সেই কারণের জন্যই সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে (Summer Vacation). এই জন্য অনেকের মনে প্রশ্ন উঠছে যে তাহলে কি গরম না কমলে এই ছুটি বাড়তে পারে? কিন্তু এখনই এই নিয়ে সরকারের তরফে কোন সঠিক সিদ্ধান্ত জানানো হয়নি।

কিন্তু অনেকেই মনে করছেন এই Summer Vacation এর ছুটি আরও বৃদ্ধি পেতে পারে। কারণ ২০২২ সালেও এই গরমের কারণে ২ রা মে থেকে গরমের ছুটি শুরু হয়েছিল এবং ২৬ শে জুন থেকে পুনরায় স্কুল খোলা হয়েছিল। এই বছরেও ঠিক এমনই কিছু হলে অবাক হওয়ার কিছু নেই। কিন্তু বাচ্চাদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন।

WBBPE Primary TET – 2022 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো পর্ষদ।

১৫ ই জুন Summer Vacation শেষ হয়ে পুনরায় স্কুল খোলা হয় নাকি এবার সেই দিকেই নজর সকলের। এই নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাতে পারেন। এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন, ধন্যবাদ।

Bank Recruitment – ব্যাংকে চাকরির দারুণ সুযোগ আবেদনের সঠিক পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button