ছুটি

Summer Vacation – পশ্চিমবঙ্গে গরমের ছুটি চলাকালীন কিছু গুরুত্বপূর্ণ আপডেট জানতে পাওয়া যাচ্ছে।

পশ্চিমবঙ্গের সকল বিদ্যালয়ে ২ রা মে থেকে Summer Vacation 2023 বা ২০২৩ শিক্ষাবর্ষের জন্য গরমের ছুটির ঘোষণা করা হয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে। ২৪ মে থেকে গরমের ছুটি শুরু হওয়ার কথা ছিল কিন্তু তীব্র গরমের হাত থেকে পড়ুয়াদের রক্ষা করার জন্য সরকারের তরফে এই ছুটি এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছিল। কিন্তু এপ্রিল মাসের মাঝামাঝি অতিরিক্ত গরমের কারণে এক সপ্তাহের জন্য সকল স্কুল – কলেজ বন্ধ করে দেওয়া হয়েছিল। বিগত বছরের মত এইবারেও অনেক দিন গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হল।

Summer Vacation End In 14 June In WB?

কিন্তু এতদিন সঠিক কোন নির্দেশিকা না পাওয়ার জন্য সকলের মনে একটাই কথা ঘুরপাক খাচ্ছিল যে কবে Summer Vacation শেষ হয়ে আবার পুনরায় স্কুল খুলবে? কিন্তু ৩১ শে মে স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে আগামী ১৫ ই জুন থেকে স্কুল খোলা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এই নিয়েও অনেকের মনে ধোঁয়াশা রয়েছে কারণ, এখনো আবহাওয়া দফতরের তরফে বৃষ্টির কোন সম্ভাবনা জানানো হয়নি।

কিন্তু মুখ্যমন্ত্রীর তরফে বার বার জানানো হয়েছে যে এই তীব্র গরমের মধ্যে শিশুদের বাড়ির বাইরে যাতে না বেরিতে হয় সেই কারণের জন্যই সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে (Summer Vacation). এই জন্য অনেকের মনে প্রশ্ন উঠছে যে তাহলে কি গরম না কমলে এই ছুটি বাড়তে পারে? কিন্তু এখনই এই নিয়ে সরকারের তরফে কোন সঠিক সিদ্ধান্ত জানানো হয়নি।

কিন্তু অনেকেই মনে করছেন এই Summer Vacation এর ছুটি আরও বৃদ্ধি পেতে পারে। কারণ ২০২২ সালেও এই গরমের কারণে ২ রা মে থেকে গরমের ছুটি শুরু হয়েছিল এবং ২৬ শে জুন থেকে পুনরায় স্কুল খোলা হয়েছিল। এই বছরেও ঠিক এমনই কিছু হলে অবাক হওয়ার কিছু নেই। কিন্তু বাচ্চাদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন।

WBBPE Primary TET – 2022 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো পর্ষদ।

১৫ ই জুন Summer Vacation শেষ হয়ে পুনরায় স্কুল খোলা হয় নাকি এবার সেই দিকেই নজর সকলের। এই নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাতে পারেন। এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন, ধন্যবাদ।

Bank Recruitment – ব্যাংকে চাকরির দারুণ সুযোগ আবেদনের সঠিক পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

Related Articles

15 Comments

  1. ছাত্র/ছাত্রীদের বিষয় ভিত্তিক সিলেবাস শেষ করার নিরিখে বিদ্যালয় গুলি খোলা থাকা দরকার, যেহেতু অতিরিক্ত গরম তাই প্রতিটি বিদ্যালয়ে বিদ্যুৎ আছে কি না এবং শ্রেণী কক্ষে পর্যাপ্ত পাখা আছে কি না তা আগে নিশ্চিত করতে হবে। আমার জানা মতে গ্রামের অনেক এমন বিদ্যুৎ হিন বিদ্যালয় আছে এবং বিদ্যুৎ থাকলেও শ্রেণী কক্ষে পর্যাপ্ত পাখার ব্যাবস্থা নাই। আমি আপনার মাধ্যম হয়ে প্রশাসনের কাছে অনুরোধ করবো যেন বৈদ্যুতিক পরিকাঠামো ঠিক রেখে,দরকার হলে সকাল বেলা পঠন পাঠনের ব্যাবস্থা করা হোক।

    1. এই যে এতো গরমের কারণে ছাত্র ছাত্রীদের বিভিন্ন সমস্যা,যেমন চোখে, মুখে সরাসরি uvs রশ্মি পরছে এতে ছাত্র ছাত্রীদের ক্ষতি হচ্ছে, অনেকের আবার uvs রশ্মির কারণে দৃষ্টি হীন মনে হওয়া,এই কারণেই আমরা চাই ছাত্র ছাত্রীরা যখন বিদ্যালয়ে যাবে তখন যেন তারা mux,sun glasses ব্যবহার করে।
      যদি কিছু ভুল বলে থাকি তাহলে সবাই আমাকে মাফ করে দেবেন🙏।
      আর যদি ঠিক বলে থাকি তাহলে সবাই কমেন্টে একটু রিপ্লাই দেবে।

  2. যত দিন না wheather normal হচ্ছে ততদিন পর্যন্ত ছুটি থাকা দরকার, অতিরিক্ত গরমে যে কেউ অসুস্থ হয়ে যেতে পারে. Syllabus শেষ করার জন্য অনলাইন class করলে ভালো হয়.

    1. স্কুল খোলা হোক কোনো কি আমাদের অনেক টানিশন আছে 12 ক্লাসের যেনো আমাদের সব গুলো সল্লবাস ভালো মতো কমপ্লিট হোক টো আমরা চাই কি 15 জুন থকে স্কুল খোলা হোক

    2. Ekdom thik bolechen.Atleast for 7 days extend korte pate.Syllabus complete korte giye ekhoni school open kore dile problem hote pare bacchader.So I request our honorable Chief Minister to extend the summer vacation for few more days.

  3. এমন গরম চলতে থাকলে স্কুল না খোলাই ভালো

  4. Dont open the school 13 jon student ahoto hoiacha ai gorom a paliz student’s ke life safe rakhho hamari mamota didi se recust han paliz dont open the school

  5. আগের তুলনায় গরম একটু কম আছে। এরকম weather থাকলে school খুলে দেওয়াই ভাল। অবশ্য খোলার আগে সব দিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া উচিত।

  6. স্কুল খোলা হোক কোনো কি আমাদের অনেক টানিশন আছে 12 ক্লাসের যেনো আমাদের সব গুলো সল্লবাস ভালো মতো কমপ্লিট হোক টো আমরা চাই কি 15 জুন থকে স্কুল খোলা হোক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button