চাকরির খবর

WBBPE Primary TET – 2022 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো পর্ষদ।

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে WBBPE Primary TET বা প্রাথমিক টেট পরীক্ষার পর শিক্ষক নিয়োগ নিয়ে এক অতি গুরুত্বপূর্ণ তথ্য সকল উত্তীর্ণদের উদ্দেশ্যে জানানো হল। দীর্ঘ ৫ বছর বাদে ২০২২ সালের ডিসেম্বর মাসে এই টেট পরীক্ষা পুনরায় নেওয়া হয়েছিল এবং এই পরীক্ষাতে প্রায় ৭ লক্ষের বেশি পরীক্ষার্থীরা অংশ গ্রহণ করেছিলেন এবং এই ফল ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসেই প্রকাশিত করে দেওয়া হয়েছিল। কিন্তু এখনো পর্যন্ত ২০১৭ সালের বা তার আগে অনুষ্ঠিত হওয়া টেট পরীক্ষার ইন্টারভিউ এখনো সমাপ্ত হয়নি (Primary TET Interview).

WBBPE Primary TET Latest Update.

৫ ই জুন ২০২৩ থেকে ১০ ই জুন ২০২৩ পর্যন্ত সকল D.Ei.Ed, D.Ed ও B.Ed উত্তীর্ণদের জন্য WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে (WBBPE Primary TET). এই সকল কোর্স উত্তীর্ণরা নিজেদের প্রশিক্ষণের যোগ্যতা পরিবর্তন করার সুযোগ পাবেন এই ৬ দিনের মধ্যে।

মাননীয় কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে পর্ষদের তরফে এই বিষয়ে জানানো হয়েছে সকল উত্তীর্ণদের তরফে (WBBPE Primary TET). এই শিক্ষক নিয়োগের দুর্নীতির মামলার শুনানি চলাকালীন এই নির্দেশ দেওয়া হয়েছিল আদালতের বিচারপতিদের তরফে। কিন্তু এই নির্দেশ সকল টেট পরীক্ষা উত্তীর্ণদের জন্য নয়, এটি শুধুমাত্র উপরে উল্লেখিত সকল উত্তীর্ণদের ক্ষেত্রে প্রযোজ্য।

এই সকল প্রার্থীরা (WBBPE Primary TET) ৫ তারিখ সন্ধ্যে ৬ টা থেকে ১০ তারিখ রাত ৮ টা পর্যন্ত এই কাজ সম্পন্ন করতে পারবেন। এই বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানার জন্য আপনারা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারবেন। কিন্তু ২০২২ সালের টেট উত্তীর্ণদের ইন্টারভিউ এর তারিখের কোন ঘোষণা করা হয়নি। এবার দেখার অপেক্ষা যে এই নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয়। কিভাবে এই জন্য আবেদন করবেন দেখুন।

WBBPE Primary TET যোগ্যতা পরিবর্তনের জন্য কিভাবে আবেদন করবেনঃ-
১) অনলাইনের মাধ্যমে আপনাকে এই আবেদন করতে হবে।
২) www.wbbpe.org ও www.wbprimaryeducation.org এই দুই ওয়েবসাইটের মধ্যে যে কোন একটিতে আপনাদের আবেদন জানাতে হবে।

৩) Application For Recruitment এই অপশন সিলেক্ট করতে হবে।
৪) প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ সিলেক্ট করুন।
৫) Edit Application এই অপশনে ক্লিক করুন।

Aadhaar Card – আধার কার্ডের সুরক্ষিত ব্যবহার নিয়ে সরকারের তরফে সকল নাগরিকদের সচেতন করা হল।

এই টেট নিয়ে আমাদের রাজ্যে কলকাতা হাইকোর্টের তরফে ৩৬ হাজার শিক্ষকদের চাকরি বাতিল করে দেওয়া হয়েছিল এবং এই নির্দেশের ওপরে আগামী ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে। এইবারে দেখার অপেক্ষা ভবিষ্যতে ঠিক কি হতে চলেছে। সত্যি যদি এই পুরো প্যানেল বাতিল করে দেওয়া হয়, তাহলে অনেক শিক্ষকের প্রয়োজন পড়বে আমাদের রাজ্যে (WBBPE Primary TET Interview).

Fixed Deposit New Rule – ফিক্সড ডিপোজিটে সুদের হার নিয়ে নয়া ঘোষণা করা হল সব ব্যাংকের তরফে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button