Trending News

WB Summer Vacation – পশ্চিমবঙ্গে আরও 14 দিন এগিয়ে গরমের ছুটি!!! 18 এপ্রিল থেকে বন্ধ হবে স্কুল কলেজ? আচমকা সিদ্ধান্ত পরিবর্তন, আলোচনা শুরু।

কিছু দিন আগে অবহাওয়া দফতরের তরফে কমলা সতর্কতা জারি করা হয়েছিল আর এর মধ্যে WB Summer Vacation অর্থাৎ পশ্চিমবঙ্গে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হল। রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে শিক্ষা দফতর। তীব্র তাপপ্রবাহ বাড়তে চলেছে রাজ্যে, তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি পর্যন্ত পৌঁছোতে পারে বলে মনে করছে আবহাওয়াবিদরা। আর এই পরিস্থিতিতে বাচ্চাদের স্বাস্থ্যের কথা চিন্তা করে রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

WB Summer Vacation ফের এগিয়ে আনার সম্ভাবনা।

গরমের জন্য রাজ্যের অনেক জেলায় মর্নিং ক্লাস শুরু করা হয়েছে এবং দুপুর ১১ – ৪ টে পর্যন্ত বিশেষ প্রয়োজন না পরলে বাড়িতেই থাকতে বলা হয়েছে। আগামী ২৪ শে মে রাজ্যে WB Summer Vacation শুরু হওয়ার কথা বলে হয়েছিল কিন্তু প্রায় একমাস এই ছুটি এগিয়ে নিয়ে আসা হল। ২৯ শে এপ্রিল শেষ ক্লাস হতে চলেছে। ইতি মধ্যেই দেশের আরও অনেক রাজ্য যেমন – পাঞ্জাব, ওড়িশা সহ আরও অনেক রাজ্যে এই গরমের ছুটির ঘোষণা করে দেওয়া হয়েছে।

এই পর্যন্ত সব ঠিক ছিল। রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে আগামী ২ রা মে থেকে সমগ্র রাজ্যের সকল স্কুল, কলেজে শুরু হতে চলেছে গরমের ছুটি। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই এই সিদ্ধান্তের পরিবর্তন করা হতে পারে বলে মনে করা হচ্ছে। এর আগে ২২ দিন ছুটি এগিয়ে আনা হয়েছিল কিন্তু এইবারে আবার আরও ১৪ দিন আগেই WB Summer Vacation ঘোষণা করা হতে পারে বলে সকলে মনে করছেন।

Gatidhara Scheme – গতিধারা প্রকল্পে আবেদনের মাধ্যমে স্বনির্ভর হয়ে উঠুন, রাজ্য সরকার ১ লক্ষ টাকা সাহায্য করবে।

প্রশাসনিক সুত্রের খবর অনুসারে ২ রা মে এর অনেক আগেই গ্রীষ্মবকাশ সমগ্র রাজ্যে শুরু হয়ে যেতে চলেছে!! স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী এই WB Summer Vacation আরও এগিয়ে আনা নিয়ে পর্যালোচনা করছেন বলে খবর। কিছু নামকরা মিডিয়া সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে রাজ্যের অনেক শিক্ষক সংগঠনের তরফে সরকারকে চিঠি পাঠানো হয়েছিল যে মারাত্মক গরম পড়েছে সমগ্র রাজ্য জুড়ে এই পরিস্থিতিতে আর দেরি করা ঠিক হবে না।

রাজ্য সরকারের তরফে WB Summer Vacation নিয়ে এই সিদ্ধান্ত সম্পর্কে পুনরায় পর্যালোচনা করা হোক। কিন্তু সত্যিই কি এই গরমের ছুটি ১৮ই এপ্রিল থেকে শুরু করা হবে? এই নিয়ে চিন্তায় অনেকে কারণ বর্তমানে ১৪ তারিখ আম্বেদকরের জন্মদিন ও ১৫ তারিখ বাংলা নববর্ষ হওয়ার জন্য ছুটি থাকবে রাজ্যের সকল সরকারি দফতর এবং ১৬ তারিখ রবিবার, তাই ১৭ তারিখ বিজ্ঞপ্তি প্রকাশ করে ১৮ ই এপ্রিল থেকে ছুটি দেওয়া হয় কিনা এই নিয়ে চিন্তায় সকলে।

এবার দেখার অপেক্ষা যে WB Summer Vacation নিয়ে শিক্ষা দফতরের তরফে ফের কি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

লক্ষ্মীর ভান্ডারের টাকা তারাই পাবেন যারা এই ডকুমেন্ট গুলি জমা দিয়েছেন, আগের সব নাম বাতিল করে নতু্ন তালিকা দিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button