ছুটি

Summer Vacation – অতিরিক্ত গরমের কারণে 17 এপ্রিল থেকে রাজ্যের সকল স্কুল, কলেজ ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর।

কিছু দিন আগে অবহাওয়া দফতরের তরফে কমলা সতর্কতা জারি করা হয়েছিল আর মধ্যে Summer Vacation অর্থাৎ পশ্চিমবঙ্গে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হল। রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে শিক্ষা দফতর। তীব্র তাপপ্রবাহ বাড়তে চলেছে রাজ্যে, তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি পর্যন্ত পৌঁছোতে পারে বলে মনে করছে আবহাওয়াবিদরা। আর এই পরিস্থিতিতে বাচ্চাদের স্বাস্থ্যের কথা চিন্তা করে রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Summer Vacation এগিয়ে আনা নিয়ে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত।

Summer Vacation নিয়ে এবার সরাসরি মুখ্যমন্ত্রী মুক খুললেন এবং সকল জল্পনার অবসান ঘটালেন। তার বক্তব্য অনুসারে – ১৭ ই এপ্রিল থেকে আপাতত টানা ৭ দিনের জন্য সরকারি স্কুল, কলেজে ছুটি ঘোষণা করলেন তিনি। তিনি আরও বলেছেন, এই নিয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। রাজ্যে ভয়ঙ্কর তাপপ্রবাহ চলছে এই থেকে সকল পড়ুয়াদের বাঁচানোর জন্য এই পদক্ষেপ বলে জানালেন তিনি।

আগামী ৫ দিনের জন্য আবহাওয়া দফতরের তরফে তাপপ্রবাহ চলার সতর্কতা দেওয়া হয়েছে, এই থেকে রাজ্যের নিষ্পাপ শিশুদের রক্ষার জন্যই Summer Vacation এর ঘোষণা করা হয়েছে। আপাতত ৭ দিনের জন্য এই ঘোষণা করা হয়েছে এবং পরবর্তী সিদ্ধান্ত আগামী সপ্তাহে নেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে।

এর আগে গরমের জন্য রাজ্যের অনেক জেলায় মর্নিং ক্লাস শুরু করা হয়েছে এবং দুপুর ১১ – ৪ টে পর্যন্ত বিশেষ প্রয়োজন না পরলে বাড়িতেই থাকতে বলা হয়েছে। আগামী ২৪ শে মে রাজ্যে Summer Vacation শুরু হওয়ার কথা বলে হয়েছিল কিন্তু প্রায় একমাস এই ছুটি এগিয়ে নিয়ে আসা হল। ২৯ শে এপ্রিল শেষ ক্লাস হতে চলেছে। ইতি মধ্যেই দেশের আরও অনেক রাজ্য যেমন – পাঞ্জাব, ওড়িশা সহ আরও অনেক রাজ্যে এই গরমের ছুটির ঘোষণা করে দেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত পরিবর্তন করে ২ তারিখে ছুটি দেওয়া হয়েছিল।

Primary TET 2014 – টেট উত্তীর্ণদের জন্য কলকাতা হাইকোর্টের তরফে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল, দেখুন বিস্তারিত।

কিন্তু Summer Vacation এর এই সকল নিয়ম স্থগিত করে আগামী ১৭ ই এপ্রিল থেকে সকল স্কুল, কলেজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে এবং এই নিয়ে পরবর্তী সিদ্ধান্তের জন্য সকলকে অপেক্ষা করতে বলা হয়েছে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।

Dearness Allowance – নববর্ষ উপলক্ষ্যে 4% DA ঘোষণা পশ্চিমবঙ্গের কর্মীদের, সরকারি বিজ্ঞপ্তি প্রকাশিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button