চাকরির খবর

Primary TET Case – টেট দুর্নীতি মামলা নিয়ে বড় খবর। সকল উত্তীর্ণরা জেনে নিন।

এবার ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষার (Primary TET Case) প্রশ্ন ভুল সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) বড়ো ধাক্কা খেল প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board Of Primary Education). অন্যদিকে পর্ষদের একাংশ ষড়যন্ত্র করছে বলে দাবি করেছে সিবিআই (CBI). মূলত প্রাথমিক টেট (Primary TET Case) এর প্রশ্ন ভুল সংক্রান্ত মামলায় ২০১৪ সালের টেটের সব পরীক্ষার্থীকে ৬ নম্বর দেওয়ার নির্দেশ দিয়েছিল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ (Divison Bench).

West Bengal Primary TET Case Latest News.

তবে, এই নম্বর দেওয়ার জন্য সিজার লিস্ট প্রয়োজন বলে দাবি করে মামলা করেছিল পর্ষদ। আর এবার গতকাল বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে টেট (WBBPE Primary TET Case) সংক্রান্ত এই মামলার শুনানি ছিল। সেখানে নতুন আর্জি নিয়ে গিয়ে হাইকোর্টে বড়ো ধাক্কা খেল পর্ষদ। মূলত ৬ নম্বর দিতে গেলে সিবিআই এর থেকে কিছু তথ্য প্রয়োজন। গতকাল আদালতে এমন দাবিই জানিয়েছিল পর্ষদ।

আর সেই আর্জি খারিজ করে দিয়েছে ডিভিশন বেঞ্চ। সিজার লিস্টের রেকর্ড প্রয়োজন বলে দাবি করা হয়েছিল। অপরদিকে এই পরিস্থিতিতে সিবিআই দাবি করেছিল, পর্ষদের একাংশ ষড়যন্ত্র করছে। ফলে আবারও ধাক্কা খেল পর্ষদ। সিবিআই এর আইনজীবী বিল্বদল ভট্টাচার্যের বক্তব্য অনুযায়ী, প্রাথমিক মামলার (Primary TET Case) তদন্তে যা যা উদ্ধার করা হয়েছে, তার সবটাই ডিজিটাইসড ডেটা।

Salary Hike (সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি)

তাই সেটা কোনোভাবেই তাদের পক্ষে পর্ষদকে (West Bengal Board Of Primary Education) দেওয়া সম্ভব নয়। কেন্দ্রীয় সংস্থার দাবি, বোর্ডের একাংশ ষড়যন্ত্র করছে। পাশাপাশি, এখন এই তথ্যের কী প্রয়োজন রয়েছে, সেই বিষয়েও প্রশ্ন তুলেছে সিবিআই। তবে এদিন বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ (Primary TET Case) স্পষ্ট জানিয়েছে, সিবিআই এর বাজেয়াপ্ত করা নথির রেকর্ড পর্ষদকে দেওয়ার প্রয়োজন নেই।

3টি ছুটি ঘোষণা হল রাজ্যে। বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। সরকারি কর্মীরা ছুটি পাবে?

রাজ্যজুড়ে টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা দীর্ঘদিন ধরেই আন্দোলন (Primary TET Case) চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) জানিয়েছে, আদালতে মামলার জট খুললেই রাজ্যে এক সপ্তাহের মধ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে। এমতাবস্থায়, কবে টেট পরীক্ষার সংক্রান্ত মামলার নিষ্পত্তি হয় সেটিই এখন দেখার বিষয়।
Written by Sampriti Bose.

জমা পড়লো 42 হাজার শিক্ষকের তালিকা। ঘোর বিপদ প্রাথমিক শিক্ষকদের?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button