ছুটি

WB Holiday – 3টি ছুটি ঘোষণা হল রাজ্যে। বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। সরকারি কর্মীরা ছুটি পাবে?

এবার রাজ্য সরকারি কর্মীদের আরো অতিরিক্ত তিন দিন ছুটির (WB Holiday) ঘোষণা করলো রাজ্য সরকার। রাজ্য জুড়ে কর্মীদের বাড়তি ছুটির জন্য বিজ্ঞপ্তি জারি করলো নবান্ন (Nabanna). এনআই অ্যাক্টের অধীনে এই বিশেষ ছুটি কোনো কোনো সেক্টরের কর্মজীবীরা পেতে চলেছেন বলে জানা গিয়েছে। এতদিন পর্যন্ত বিভিন্ন উৎসব উপলক্ষ্যে পশ্চিমবঙ্গের অন্যান্য সরকারি কর্মীরা রাজ্য সরকারের নির্দিষ্ট ছুটি পেলেও ব্যাংক ও বিমা সেক্টরের কর্মীরা পয়লা জানুয়ারি, জন্মাষ্টমী ও ছট পূজাতে কোনও ছুটি (WB Holiday) পেতেন না।

WB Holiday For Government Employees.

রাজ্য ব্যাংক সংগঠনের সাধারণ সম্পাদক এই বিষয়ে ছুটির দাবিতে মুখ্যমন্ত্রীকে (CM Mamata Banerjee) চিঠি দেন। সেই দাবিই এদিন মেনে নিয়েছে রাজ্য সরকার। ব্যাংক সংগঠনের সাধারণ সম্পাদক শুভ্রজ্যোতি চ্যাটার্জি জানিয়েছেন, নববর্ষ, ছটপূজা ও জন্মাষ্টমী উপলক্ষে রাজ্য সরকারি কর্মীদের (WB Government Employees) মতো রাজ্যের ইনস্যুরেন্স ও ব্যাংক কর্মচারীদের ছুটির (WB Holiday) জন্য আবেদন জানানো হয় মুখ্যমন্ত্রীর কাছে।

EPFO Pension (ইপিএফও)

এদিন নবান্নের অফিশিয়াল বিজ্ঞপ্তি জারির (WB Holiday Official Notification) মাধ্যমে দীর্ঘদিনের সেই দাবিই পূরণ হল বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট আইনের (Negiotable Instrument Act) আওতায় এতদিন পর্যন্ত একুশ দিন ছুটি পেতেন ব্যাংক ও বিমা কর্মপ্রার্থীরা। এদিন উক্ত তিনটি বাড়তি ছুটি পাওয়ায় এনআই অ্যাক্টের মাধ্যমে মোট চব্বিশ দিন ছুটি পেতে চলেছেন রাজ্যের ইন্সুরেন্স ও ব্যাংক চাকুরিজীবীরা।

পশ্চিমবঙ্গে চালু হল যোগ্যশ্রী প্রকল্প। কারা ও কি কি সুবিধা পাবে?

উক্ত তিনটি অতিরিক্ত ছুটি (WB Holiday) পাওয়ায় ব্যাংক এবং বিমা কর্মীরা ভীষণভাবে উপকৃত হতে চলেছেন। অনেক পরিবারই জন্মাষ্টমী বা ছট পূজা পালন করায় ওই দিন গুলোতে ভীষণ সুবিধা হবে তাদের। পয়লা জানুয়ারি, ২০২৪ থেকেই এই নতুন ছুটির নিয়ম চালু হতে চলেছে বলে জানিয়েছে রাজ্য সরকার। নতুন বছরের শুরুতেই উক্ত তিনটি বিশেষ সেক্টরে কর্মরত রাজ্য সরকারি কর্মচারীদের অতিরিক্ত ছুটি মেলায় দারুন খুশি হয়েছেন তারা।
Written by Sampriti Bose.

নতুন বছরে অবশেষে এক দফায় বাড়ল ডিএ! বাংলার সরকারি কর্মীরা কত টাকা পাবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button