চাকরির খবর

TET Exam – প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা নিয়ে বড় খবর শোনালেন পর্ষদ সভাপতি।

পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ (TET Exam) নিয়ে কিছু বছর থেকেই অনেক দুর্নীতির অভিযোগ উঠেছে, এই দুর্নীতি নিয়ে রাজ্য, রাজনীতি তোলপাড় রাজ্যে। প্রাথমিক শিক্ষা পর্ষদের (WBBPE) সভাপতি গৌতম পাল (Goutom Pal) এর কথা মতো এ রাজ্যে প্রতি বছর একটি করে টেট (TET) পরীক্ষা নেওয়া হবে, আর দুইবার করে নিয়োগ করা হবে। এত দুর্নীতির মধ্যে বহু টানাপোড়েনের পর গত বছর ডিসেম্বরে নেওয়া হয়েছিল টেট পরীক্ষা।

TET Exam Update In West Bengal.

২০২২ সালের ১১ই ডিসেম্বরে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) প্রাইমারি টেট পরীক্ষা (TET Exam) নিয়েছিল। প্রায় দেড় লক্ষের বেশি পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছিলেন তবে তার নিয়োগ এখনও অধরা থাকলেও আবার এবার শোনা যাচ্ছে চলতি বছরের ডিসেম্বরেই ফের হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা (Primary TET Exam)। ইতি মধ্যেই সেই বিষয়ে প্রস্তুতি নিচ্ছে পর্ষদ। শোনা যাচ্ছে এ বছর ডিসেম্বর মাসের ১০ এবং ১৭ তারিখের মধ্যে টেট পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই সেপ্টেম্বর মাসেই এই বিষয়ে বিজ্ঞপ্তি (WB Primary TET Exam Notification) দিয়ে দেওয়া হবে। কবে হবে tet exam? পর্ষদ এর খবর অনুযায়ী শোনা যাচ্ছে সেপ্টেম্বরেই টেটের বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। তবে এবারের টেট পরীক্ষায় হতে চলেছে এক বিরাট ধরণের রদ বদল। কারা পাবে এই সুযোগ?
সম্প্রতি সুপ্রিম কোর্টের (Supreme Court) দেওয়া নির্দেশ অনুযায়ী এবার থেকে শুধুমাত্র ডি এল এড (D.El.Ed) প্রশিক্ষিত প্রার্থীরাই যোগ্য বলে বিবেচিত হবে।

Primary TET (পশ্চিমবঙ্গ প্রাথমিক টেট)

TET পরীক্ষাতে তারাই যোগ্য বলে বিবেচিত হবে। বি এড (B.Ed) ডিগ্রিধারীরা আর প্রাথমিকের টেটে (WBBPE Primary TET) বসতে পারবে না। কারা পরীক্ষা তে বসতে পারবে সেই নিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) স্থগিতাদেশের কারণে এখনও সমস্ত প্রক্রিয়া বন্ধ রয়েছে। এই স্থগিতাদেশ ওঠা মাত্রই নিয়োগ শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক এর পর্ষদ সভাপতি।

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে এখন থেকে 1 হাজার টাকা পাবেন, পুজোর আগে বড় সুখবর।

তাহলে এই সকল কিছুর মধ্যেও নতুন করে টেট পরীক্ষার কথা বলাতে অনেকেই চমকে গেছেন। কারণ পুরনো সকল পরীক্ষার সকল উত্তীর্ণ প্রার্থীদের এখনো পর্যন্ত নিয়োগ দেওয়া সম্ভব হয়নি। আর এরই মধ্যে এই সিদ্ধান্তের ফলে আগামী দিনে কি হতে চলেছে সেই নিয়ে চিন্তায় অনেকে। এবারে দেখার অপেক্ষা যে কবে এর জন্য আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

HDFC Bank Careers – নিজের জেলায় প্রচুর শূন্যপদে HDFC ব্যাংকে উচ্চ বেতনে চাকরির সুযোগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button