চাকরির খবর

Primary TET Scam – শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্তদের নাম ধরে তলব শুরু হল, চাকরি থাকবে তো?

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি (Primary TET Scam) এর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে পশ্চিমবঙ্গের কয়েক জেলার প্রাথমিক শিক্ষকদের তলব করা শুরু করলো CBI. টেট দুর্নীতি (TET Scam) মামলার তদন্ত করার জন্য বিভিন্ন জেলা থেকে প্রাথমিক শিক্ষকদের (WB Primary Teachers) নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে। শিক্ষা দফতর (WB Education Department) এর তরফে জানানো হয়েছে, কোচবিহার জেলা থেকে ৩১ জন শিক্ষকদের ডেকে পাঠানো হয়েছিল।

Primary TET Scam New Update.

টেট পরীক্ষার নথি (TET Certificate), রেজাল্ট, নিয়োগপত্র এবং কিভাবে চাকরি পেলেন, কোথায়, কবে ইন্টারভিউ হয়েছে। এই চাকরি পাওয়ার জন্য কাউকে টাকা দিয়েছিলেন (Primary TET Scam) কিনা এই সম্পর্কেও জানতে চাওয়া হয়। এর আগে মুর্শিদাবাদ, বাঁকুড়া এই সকল জেলা থেকে শিক্ষক শিক্ষিকাদের ডাকা হয়েছিল এবং এর মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

কোচবিহারের শিক্ষকদের এই WB Primary TET Scam মামলার জন্য ফের তলব করা হতে পারে বলে মনে করা হচ্ছে। কিন্তু ধীরে ধীরে সব জেলার শিক্ষকদের এইভাবে তলব করা হবে কিনা সেই সম্পর্কে এখনো কিছু জানতে পাওয়া যায়নি। কিন্তু অনেকেই মনে করছেন যে যেই সকল শিক্ষকদের তলব করা হচ্ছে তাদের চাকরি কি বাতিল করা হবে?

WB School (পশ্চিমবঙ্গের স্কুল)

না এখনো পর্যন্ত এই ধরণের কোন রকমের সিদ্ধান্ত নেওয়া হয়নি, কিন্তু Primary TET Scam মামলায় যদি কাউকে দোষী রূপে চিহ্নিত করা হয় তাহলে তার চাকরি যাওয়ার সম্ভাবনা থাকবে। কয়েক মাস আগে আদালতের নির্দেশে যেই সকল শিক্ষকদের চাকরি বাতিল হয়েছিল সেই সকল শিক্ষকদের মধ্যে কোচবিহার জেলার ৩২ জন শিক্ষক ছিল। কিন্তু পরে এই নির্দেশ বাতিল করে দেওয়া হয়।

Duare Sarkar Camp – দুয়ারে সরকারে এই প্রকল্পে আবেদন করলে মাসে 1 হাজার টাকা পাবেন, কিভাবে আবেদন করবেন?

আর CBI এর তরফে এই সকল তথ্য সময়ে সময়ে কলকাতা হাইকোর্টে জমা করা হচ্ছে এবারে দেখার অপেক্ষা যে এই জেরার পর কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) তরফে এই Primary TET Scam নিয়ে কি সিদ্ধান্ত ঘোষণা করা হয়। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

WB Finance Department – রাজ্য সরকারি কর্মীদের সুখবর। অর্থদপ্তরের বিজ্ঞপ্তি প্রকাশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button