Trending News

Primary TET – প্রাইমারী টেট এর ইন্টারভিউ এর তারিখ ঘোষণা, চাকরি এবার তাড়াতাড়ি।

ঘোষণা হল প্রাথমিক টেটের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্টের (Primary TET Interview and Aptitude Test 6th Phase) ষষ্ঠ দফার দিনক্ষণ। এর আগেও প্রাথমিক টেটের ইন্টারভিউতে যে নিয়মবিধি জারি করা হয়েছিল, ঠিক সেই একই নিয়ম লাগু থাকছে এবারের ইন্টারভিউ প্রক্রিয়ায়। মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ২৩ ফেব্রুয়ারি থেকে। আর ওই দিন থেকেই শুরু হয়ে যাচ্ছে প্রাথমিক টেটের ষষ্ঠ দফার ইন্টারভিউ প্রক্রিয়া।

Primary TET এর সাক্ষাৎকারের তারিখ ঘোষণা বিস্তারিত তথ্য দেখে নিন।

এবারের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট মূলত পূর্ব বর্ধমান জেলার পরীক্ষার্থীদের জন্য। ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে প্রাইমারি টেটের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট নেওয়ার প্রক্রিয়া। প্রাথমিক শিক্ষা পর্ষদের (WBBPE) পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে চাকরি প্রার্থীরা যারা প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে যাচ্ছেন, তারা একবার অফিশিয়াল ওয়েবসাইট wbbpe.org দেখে নিতে পারেন।

WB Tet Interview – কি ধরণের প্রশ্ন আসবে? ঘাবড়ে না গিয়ে এইভাবে উত্তর দিন, না জানলেও পারবেন।

শিক্ষক নিয়োগ দুর্নীতি ও Primary TET কান্ড নিয়ে তোলপাড় সারা রাজ্য। সিবিআই, ইডির তদন্তে একের পর এক নতুন নতুন তথ্য ফাঁস হচ্ছে। একাধিক মামলা চলছে আদালতে। নিত্য নতুন হাইকোর্টের পর্যবেক্ষণ সামনে আসছে। প্রাক্তন শিক্ষা মন্ত্রী থেকে শুরু করে প্রাক্তন শিক্ষা আধিকারিকেরা অনেকেই জেলবন্দী। এরকম একটা আবহের মধ্যে দাঁড়িয়ে রাজ্য সরকার সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চাইছে।

এই প্রসঙ্গে পর্ষদ সভাপতি বলেছেন, সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে প্রাইমারি টেটের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্ট প্রক্রিয়া সম্পন্ন করা হবে। পর্ষদের তরফে Primary TET এর ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য যে তারিখগুলো ঘোষণা করা হয়েছে (Primary TET Interview Date) তা হলো, ২৩ ফেব্রুয়ারি, ২৪ ফেব্রুয়ারি, ২৭ ফেব্রুয়ারি, ২৮ ফেব্রুয়ারি এবং ১ মার্চ।

মূলত পূর্ব বর্ধমান জেলার চাকরি প্রার্থীদের জন্যই এবারের ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্টের ষষ্ঠ দফার দিনক্ষণ পর্ষদের তরফে ঘোষণা করা হয়েছে। পর্ষদ সূত্রে জানানো হয়েছে, আগের প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়ায় যে নিয়মবিধি জারি করা হয়েছিল, সেই একই নিয়ম লাগু থাকবে এবারের ইন্টারভিউ প্রক্রিয়াতেও। সেক্ষেত্রে পুরো ইন্টারভিউ প্রক্রিয়া সিসিটিভির নজরদারির (CCTV Surveillance) মধ্যেই হবে।

পরীক্ষার্থীদের অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হবে। পরীক্ষার্থীরা যাতে প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া দেওয়ার পর চাকরি পেতে পারেন, সেই কারণে পুরো স্বচ্ছতার সঙ্গেই এই পদ্ধতি পরিচালনা করা হবে।
পর্ষদের তরফে পরীক্ষার্থীদের এই ইন্টারভিউ এবং অ্যাপটিটিউড টেস্টে উপস্থিত হওয়ার সময় নির্ধারিত যে যে ডকুমেন্টগুলো লাগবে তা জানিয়ে দেওয়া হয়েছে। নির্ধারিত এই ডকুমেন্টগুলো নিয়ে পরীক্ষার্থীরা ইন্টারভিউস্থলে হাজির হবেন।

কি কি ডকুমেন্ট (TET Interview Documents) নিয়ে যাবেন পরীক্ষার্থীরা:
প্রাইমারি টেট এর অ্যাডমিট কার্ড, টেট পাস সার্টিফিকেট (প্রিন্ট করা), মাধ্যমিকের অ্যাডমিট কার্ড/ বার্থ সার্টিফিকেট (Birth Certificate), মাধ্যমিক পরীক্ষা বা সমতুল পরীক্ষার মার্কশীট (Madhyamik Marksheet), উচ্চ মাধ্যমিক পরীক্ষা বা সমতুল পরীক্ষার মার্কশীট, স্নাতক পরীক্ষার মার্কশিট, B-ed, D-el-ed, D-ed পরীক্ষার মার্কশীট, আধার কার্ড/ ভোটার কার্ড, কাস্ট সার্টিফিকেট, নিজের সই করা পাসপোর্ট সাইজের ফটো, শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সার্টিফিকেট (Physically Handicapped Certificate) এবং এক্স সার্ভিস ম্যান সার্টিফিকেট (যদি থাকে)।

Swami Vivekananda Scholarship – স্বামী বিবেকানন্দ স্কলারশীপে টাকা দেওয়া শুরু হলো, নিজের নাম চেক করেছেন?

এই সমস্ত ডকুমেন্টগুলি নিয়ে চাকরিপ্রার্থীরা ইন্টারভিউয়ের স্থানে উপস্থিত হবেন। এছাড়াও সম্পূর্ণ বিস্তারিত জেনে নেওয়ার জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখে নিতে পারেন। আগের প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়ার মত এবারও কড়া নিরাপত্তার মধ্যেই ইন্টারভিউ নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button