চাকরির খবর

TET Recruitment – 12 হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টের বড় নির্দেশ।

প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগের (TET Recruitment) মামলা এবার আরো পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে। ১২ হাজার শিক্ষক নিয়োগের মামলায় চলতি বছরের জুলাই মাসেই অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court) সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি ও বিচারপতি রাজেশ বিন্দলের বেঞ্চ এই নিয়োগ মামলায় স্থগিতাদেশ দেয়। বিগত ‌২২ সেপ্টেম্বর, শুক্রবার এই মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। কিন্তু জানা যাচ্ছে, এদিন আবারও শিক্ষক নিয়োগ মামলার শুনানি পিছিয়ে গিয়েছে সুপ্রিম কোর্টে।

WB Primary TET Recruitment News.

বস্তুত, কিছু দিন আগেই প্রাথমিকের শিক্ষক নিয়োগে (TET Recruitment) তৎপরতা শুরু করে দিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE). শিক্ষক নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করতে ইন্টারভিউও শেষ করে তারা। পর্ষদের তরফে জানানো হয়েছিল, ডি.এল.এড (D.El.Ed) কোর্সে উত্তীর্ণরা নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন। সে সময় সংশ্লিষ্ট কোর্সের অন্তিম বর্ষের পড়ুয়ারা উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে দরবার করেন, ডি.এল.এড অন্তিম বর্ষের পরীক্ষায় বিলম্বের কারণে তাঁরা নতুন নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারছেন না।

তাঁদের আর্জি শুনে বিচারপতি গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly) নির্দেশ দেন, ডি.এল.এড কোর্সের প্রশিক্ষিতরাও প্রাথমিকের নিয়োগে (WBBPE TET Recruitment) সামিল হতে পারবেন। পরবর্তীতে এই বিষয়কে কেন্দ্র করে পর্ষদের সঙ্গে মতবিরোধ বাধে চাকরিপ্রার্থীদের। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে কোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশকে খারিজ করে দেওয়া হয়। এরপর, ডি.এল.এড প্রশিক্ষণরত চাকরিপ্রার্থীরা ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দ্বারস্থ হন সুপ্রিম কোর্টের।

WBBSE (পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ)

ডিভিশন বেঞ্চের বক্তব্য ছিল, যেহেতু নিয়োগের (TET Recruitment) ঘোষণার দিন পর্যন্ত ওই প্রার্থীরা প্রশিক্ষণহীন তাই তাঁরা নিয়োগে অংশ নিতে পারবেন না। উল্টো দিকে চাকরিপ্রার্থীদের বক্তব্য ছিল, তাঁরা যেহেতু ডি.এল.এড করছে তাই তারা কখনোই প্রশিক্ষণহীন নয়। জুলাই মাসের শেষে এই মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশের পর গত শুক্রবার এই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে।

Diesel Petrol Price – পেট্রোল ডিজেলের দাম একধাক্কায় কমছে, সরকারের বড় ঘোষণা।

কিন্তু, শুক্রবারও এই মামলার শুনানি আদালতে পিছিয়ে যায়। মূলত, সুপ্রিম কোর্টের এই শুনানির কারণেই আবারও থমকে গেল রাজ্যের ১২ হাজার প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। যার ফলে, আবারও চাপ বাড়ল চাকরি প্রার্থীদের। কিন্তু এই শিক্ষক নিয়োগ (TET Recruitment) মামলার পরবর্তী শুনানি কবে হবে, সেই সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

Gold Price Today – মোদীর ঘোষণায় আবার কমলো সোনার দাম। পশ্চিমবঙ্গে আজ সোনার রূপার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button