চাকরির খবর

WBBPE TET – প্রাথমিক শিক্ষা পর্ষদকে 1 সপ্তাহের মধ্যে চাকরি দেওয়ার নির্দেশ দিলেন জাস্টিস গাঙ্গুলি।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির তরফে WBBPE TET Scam বা প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতির একটি মামলার নির্দেশ না মানার জন্য WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ এর সভাপতি (WBBPE President) গৌতম পালকে (Goutam Pal) তলব করেছিলেন। গতকাল দুপুর ৩ টের সময় পর্ষদ সভাপতি হাইকোর্টে হাজির হন এবং বিচারপতির তরফে তার বেতন বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হবে কিনা জিজ্ঞাসা করা হয়।

WBBPE TET Scam New Update From Kolkata Highcourt.

কারণ এর আগে হাইকোর্টের তরফে ৭ ই জুন একজন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নিয়ে তাকে চাকরিতে নিয়োগ করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু এতদিন পেরিয়ে যাওয়ার পরেও এই নির্দেশ কার্যকর করা হয়নি পর্ষদের তরফে (WBBPE TET). আর এই কারণের জন্যই বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Abhijit Gangopadhyay) পর্ষদ সভাপতিকে তল্ব করেন এই সম্পর্কে বিস্তারিত তথ্য জানার জন্য।

কিন্তু এই সম্পর্কে জানতে চাওয়ার আগে শোনা যায় যে পর্ষদের তরফে জানানো হয়েছিল যেই প্রার্থীকে (WBBPE TET 2014) নিয়োগ করার কথা বলা হয়েছে সেই মামলা এখন কলকাতা হাইকোর্টের (Kolkata Highcourt) ডিভিশন বেঞ্চে বিচারাধীন রয়েছে। কিন্তু জাস্টিস গাঙ্গুলি (Justice Ganguly) জানতে পারেন যে এই ধরণের কোন মামলা ডিভিশন বেঞ্চ (Divison Bench) এর মধ্যে বিচারাধীন নেই।

WBBPE TET ৩২০০০ শিক্ষকদের ভবিষ্যৎ কি?

WBBPE TET এর এই মামলা নিয়ে বিচারপতি সভাপতি গৌতম পালকে বলেন যে “আপনার বেতন বন্ধের নির্দেশ দেওয়া হবে এবং ৫০ হাজার টাকা জরিমানাও আপনাকে দিতে হবে”। কিন্তু কোর্টের কাছে নিজেদের ভুল স্বীকার করে নেন জাস্টিস গাঙ্গুলি এবং খুব শীঘ্রই সেই প্রার্থীর নিয়োগ (Primary TET Recruitment) করা হবে বলে জানানো হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত ৩২ হাজার শিক্ষক ও শিক্ষিকার চাকরি সম্পর্কে কিছু জানতে পাওয়া যাচ্ছে না।

WB TET Scam (পশ্চিমবঙ্গে টেট দুর্নীতি)

এরপর বিচারপতির তরফে পর্ষদকে ২ সপ্তাহের মধ্যে এই সম্পর্কে পরবর্তী তথ্য দেওয়ার নির্দেশ দেন (WBBPE TET). এছাড়াও সিলেকশন কমিটি বদলে নতুন কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন সভাপতি। নিয়োগে (TET Recruitment) স্বচ্ছতা বজায় রাখার উদ্দেশ্যে নতুন করে এই কমিটির গঠন করা হবে বলে জানানো হয়েছে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন, সঙ্গে থাকুন এই ধরণের আওর খবরের আপডেট পাওয়ার জন্য।

DA Update – পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে নবান্নের সিদ্ধান্ত, পাবেন কি পাবেন না জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button