চাকরির খবর

Primary Recruitment – শিক্ষক নিয়োগ নিয়ে এই মুহূর্তের বড় খবর। পরীক্ষার্থীরা আজই জানুন।

এবার শিক্ষক নিয়োগের (Primary Recruitment) বিষয়ে নতুন তথ্য জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আইনি জটিলতা কাটলেই সাত দিনের মধ্যেই রাজ্যে শিক্ষক নিয়োগ করা হবে বলে তিনি জানিয়েছেন। নতুন বছরের শুরুতে টেট (TET Passed) উত্তীর্ণ পরীক্ষার্থীদের জন্য এটি এক দারুণ সুখবর বলা যায়। দীর্ঘদিন ধরেই রাজ্য শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার বিষয়ে সরব টেট (Primary TET) উত্তীর্ণ পরীক্ষার্থীরা।

West Bengal Primary Recruitment News.

এরপর, ২০২২ সালে রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলায় (Primary Recruitment Scam) গ্রেপ্তার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই আদালতে চলছে নিয়োগ দুর্নীতির বিষয়ে একাধিক মামলা। শিক্ষক পদে নিয়োগের ক্ষেত্রে এখনও আন্দোলন চলছে। এবার নতুন বছরে শিক্ষক নিয়োগের বিষয়ে বিরাট মন্তব্য করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের (Upper Primary Recruitment) বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, কোর্টের জটিলতা কাটলে ৭ দিনের মধ্যেই নিয়োগ করে দেওয়া হবে।

একবার আদালত সবুজ সঙ্কেত দিলেই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে মনে করা হচ্ছে। এদিন বাংলা একাডেমিতে এক সংবাদ সম্মেলনে উচ্চ প্রাথমিকের (Primary Recruitment) চাকরি প্রার্থীদের প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, নিয়োগের গোটা বিষয়টি আদালতে আটকে আছে। তাই সেখানে তার কিছুই করার নেই। পর্ষদের আইনজীবীরা বিচারকের কাছে আবেদন করেছেন। এমতাবস্থায় যদি আদালত এর এই জট কাটিয়ে আনতে পারা যায়।

WB School (পশ্চিমবঙ্গের স্কুল)

তাহলে তার সাত দিনের মধ্যেই রাজ্যে শিক্ষকদের নিয়োগ করে দেওয়া হবে। উল্লেখ্য, গত অক্টোবর মাসেই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে কাউন্সিলিংয়ের নির্দেশ দেয় আদালত। এরপরই তোড়জোড় শুরু করে স্কুল সার্ভিস কমিশন (WB SSC). উচ্চ প্রাথমিকের প্রথম দফা কাউন্সেলিং প্রায় এক মাস আগে শেষ হয়েছে। তবে এখনও শুরু হয়নি দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং।

পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষার নিয়োগ কবে? শিক্ষামন্ত্রীর বক্তব্য শুনুন।

SSC আগেই ঘোষণা করেছিল যে খুব শীঘ্রই দ্বিতীয় দফা কাউন্সেলিং শুরু হবে। তবে এতদিন পেরিয়ে গেলেও তা শুরু না হওয়ায় উঠছে প্রশ্ন। এমতাবস্থায়, লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগেই আইনি জটিলতা কাটিয়ে রাজ্যে শিক্ষক নিয়োগ (Primary Recruitment) শুরু হয় কিনা সে বিষয়টিই এখন দেখার। আর এই নিয়োগের জন্য কয়েক লক্ষ চাকরিপ্রার্থী অপেক্ষা করে বসে আছে।
Written by Sampriti Bose.

জমা পড়লো 42 হাজার শিক্ষকের তালিকা। ঘোর বিপদ প্রাথমিক শিক্ষকদের?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button