Trending News

Weather Forecast – ঘূর্ণিঝড়ের পূর্বাভাস, পুজোর দিন গুলি কেমন কাটবে? জানিয়ে দিলো হাওয়া অফিস।

দুর্গাপুজোর মুখেই সাগরে তৈরি হতে চলেছে প্রবল ঘূর্ণিঝড় (Weather Forecast). যার জেরে পুজোর মধ্যেই প্রবল ঝড় বৃষ্টির আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। দেবীপক্ষের আগমনের সঙ্গে সঙ্গে দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে উৎসবের মরসুম। বাংলায় দেবী দুর্গার আরাধনার পাশাপাশি দেশজুড়ে নবরাত্রি, দশেরার মতো বিভিন্ন উৎসব পালিত হয়। তবে এই উৎসব অনুষ্ঠানের মধ্যে যখন প্রতিটি মানুষ চুটিয়ে আনন্দ করার জন্য মুখিয়ে রয়েছেন সেই সময় খুব একটা সুখবর দিচ্ছে না আবহাওয়া দফতর।

Weather Forecast Breaking News.

কেননা আবহাওয়াবিদদের থেকে জানা গিয়েছে, পুজোর মুখেই সাগরে একটি ঘূর্ণিঝড় ফুঁসতে শুরু করেছে। উৎসবের মরসুমে এমন ঘূর্ণিঝড় সাগরে ফুঁসতে শুরু করার খবরে স্বাভাবিকভাবেই উৎসবপ্রেমী মানুষদের মনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদরা (Weather Forecast) পুরো পরিস্থিতির দিকে নজর রাখছেন বলেই সূত্রের খবর।

তবে, সাগরে ঘূর্ণিঝড় (Weather Forecast) তৈরির জন্য যে অনুকূল পরিবেশ তৈরি হয়েছে তা রীতিমত চিন্তা বাড়ালেও বাংলার বাসিন্দাদের কাছে এটাই সুখবর যে, ঘূর্ণিঝড় তৈরীর অনুকূল পরিবেশ আপাতত বঙ্গোপসাগরে নয়, অনুকূল পরিবেশ তৈরি হয়েছে আরব সাগরে। আরব সাগরে ইতিমধ্যেই একটি নিম্নচাপ ফুঁসতে শুরু করেছে এবং তার আগামী দিনে শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কায় বেশি।

এক্ষেত্রে যদি তা ঘূর্ণিঝড়ে (Weather Forecast) পরিণত হয় তাহলে সেই ঘূর্ণিঝড়ের নাম হবে তেজ। উল্লেখ্য, আরব সাগরে যে নিম্নচাপ অথবা ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি দেখা দিচ্ছে তা বঙ্গোপসাগরে না হওয়ার কারণে পশ্চিমবঙ্গের উপর এটির কোন প্রভাব পড়বে না দুর্গাপুজোর সময়। দুর্গাপুজোর চারদিন পশ্চিমবঙ্গে রোদ ঝলমলে আবহাওয়া থাকার আশঙ্কায় সবচেয়ে বেশি বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা গনেশ দাস।

School Reopen (পুনরায় স্কুল খুলবে)

তবে, পুজোর চার দিনের মধ্যে মহাষ্টমী পর্যন্ত কোন চিন্তা না থাকলেও মহানবমী এবং বিজয়া দশমীর দিন উপকূলবর্তী জেলা গুলিতে ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। পাশাপাশি, আরব সাগরে যে ঘূর্ণিঝড় Weather Forecast তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে তা যদি সত্যিই বাস্তবের রূপ নেয় তাহলে এর প্রভাব লক্ষ্য করা যাবে বলে জানা যাচ্ছে।

Free Ration – বিনামূল্যে রেশন বন্ধ হয়ে যাচ্ছে গ্রাহকদের জন্য, পুরো নামের তালিকা দেখে নিন।

যে কারণে পুজোর সময় যারা পুরি অথবা উড়িষ্যার অন্যান্য জায়গায় ঘুরতে যাওয়ার পরিকল্পনা গ্রহণ করতে চলেছেন তাদের পরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি। কেননা ওই সময় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওড়িশায়। তবে স্বস্তি এখানে যে দুর্গাপুজোর (Weather Forecast) সময় পশ্চিমবঙ্গের আবহাওয়ায় কোনো দুর্যোগের পূর্বাভাস নেই। আরব সাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলায় কোন ঝড় বৃষ্টির আশঙ্কা না থাকায় অত্যন্ত খুশি হয়েছেন উৎসবপ্রেমী বাংলার সাধারণ মানুষেরা।

Second Hand Bike Offer – মাত্র 20000 টাকায় মিলছে Bajaj Pulsar, দুর্গা পুজোর বাম্পার অফার টু

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button