Trending News

Weather Update – বাংলায় বৃষ্টি কবে হবে? আজকের আবহাওয়া কেমন থাকবে? সুখবর দিলো আলিপুর আবহাওয়া দফতর।

কবে হবে বৃষ্টি? এই প্রশ্ন সকল বঙ্গবাসির মনে ঘুরপাক খাচ্ছে, আর এই বিষয় (Weather Update) নিয়ে সঠিক তথ্য পাওয়ার জন্য আবহাওয়া দফতরের দিকে তাকিয়ে সকলে। ইতি মধ্যেই এই তীব্র গরমের কারণে ছোট ছোট বাচ্চাদের স্বাস্থ্য রক্ষা করার জন্য সোমবার থেকে রাজ্যের সকল স্কুল, কলেজে ছুটি ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। কিন্তু আগামী ৪ – ৫ দিন এই একই রকমের আবহাওয়া থাকবে বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস অর্থাৎ এই সপ্তাহের শেষ পর্যন্ত এই তীব্র গরম সহ্য করেই বেঁচে থাকতে হবে সকলকে। তবে চলতি সপ্তাহের শেষের দিকে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Weather Update বৃষ্টির সম্ভাবনা নিয়ে কি জানানো হল দেখুন।

বিগত রবিবার ও সোমবার রাজ্যের বেশিরভাগ স্থানে তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করে গেছিলো। আবার কোন কোন জায়গায় দুপুরের তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রি পার করে গেছিলো এই Weather Update নিয়ে চিন্তিত সকলে। এই বেজায় গরমের ফলে বেলা বাড়লে ঘর থেকে বের হওয়া এক কথায় মুশকিল হয়ে যাচ্ছিল। এছাড়াও এই তীব্র গরমের ফলে অনেক মানুষের শরীর খারাপের সম্ভাবনাও রয়েছে।

কিন্তু আবহাওয়া দফতরের তরফে Weather Update নিয়ে বলা হয়েছে যে আগামী ২১ শে এপ্রিল থেকে আকাশে হাল্কা মেঘ দেখা যাবে এবং বৃষ্টির সম্ভাবনাও বৃদ্ধি পাবে। আজকের খবর অনুসারে ২১ তারিখ পর্যন্ত তাপমাত্রা আরও কিছুটা বাড়বে এবং এরই সঙ্গে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় দুপুরের সময় তাপপ্রবাহের সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতরের তরফে সাফ জানানো হয়েছে আজ এবং কাল বৃষ্টির কোন সম্ভাবনাই নেই (Weather Update). আগামী কয়েক দিন ধরে এই ধরণের একই সমস্যা বজায় থাকবে। এই গরম ও লু থেকে বাঁচার জন্য সকলে সাবধানে থাকুন এবং বাকি সকলকে সাবধানে রাখার চেষ্টা করুন।

গরম থেকে বাঁচার কিছু উপায় (Weather Update):-
১) বিনা কোন প্রয়োজন ছাড়া বেলা ১১ – ৪ টে পর্যন্ত বাড়ির বাইরে বেরবেন না।
২) পর্যাপ্ত পরিমাণে জল খান।
৩) বেশি শরীর খারাপ লাগলে নিকটবর্তী কোন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে যোগাযোগ করুন।

RBI News – রিজার্ভ ব্যাংক এর তরফে দেশের নাগরিকদের জন্য এই গুরুত্বপূর্ণ ঘোষণা করা হল, দেখুন।

৪) এবার দেখার অপেক্ষা যে আবহাওয়া দফতরের তরফে দেওয়া Weather Update অনুযায়ী বৃষ্টি হয় কিনা।
এই Weather Update নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

অল্প রোজগার করেও কম বয়সে কোটিপতি হওয়ার সহজ উপায়, বিশ্বাস না হলে প্রমান দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button