Trending News

RBI News – রিজার্ভ ব্যাংক এর তরফে দেশের নাগরিকদের জন্য এই গুরুত্বপূর্ণ ঘোষণা করা হল, দেখুন।

ভারতবর্ষের সকল নাগরিকদের জন্য রিজার্ভ ব্যাংক এর তরফে এক গুরুত্বপূর্ণ খবর (RBI News) জানানো হল। বিগত কয়েক মাস ধরে সমগ্র দেশে মূল্যবৃদ্ধি চরমে উঠেছিল, আর এই মুল্যবৃদ্ধিকে নিয়ন্ত্রণ করার জন্য ভারতের সর্বচ্চো ব্যাংক এর তরফে রেপো রেট বৃদ্ধি করা হচ্ছিলো। যার মাধ্যমে এই মূল্যবৃদ্ধিকে নিয়ন্ত্রণে রাখা যায়। কিন্তু এই সিদ্ধান্তের ফলে গাড়ি, বাড়ি ছাড়াও সকল প্রকারের ঋণে সুদের হার অনেক অংশে বেড়ে গিয়েছিল। এর ফলে সকল গরিব ও মধ্যবিত্ত নাগরিকদের পকেটে টান পরা শুরু হয়ে গেছিলো। RBI News ঘোষণার পর এই সকল বর্গের মানুষরা স্বস্তি পেতে চলেছেন।

RBI News সম্পর্কে সকলের এই জিনিস জেনে নেওয়া জরুরি।

১ লা এপ্রিল থেকে শুরু হয়েছে নতুন অর্থবর্ষ, আর এই অর্থবর্ষের প্রথম তিন মাসের জন্য RBI এর তরফে রেপো রেট ঘোষণা (RBI News) করা হয়েছে। আর বি আই এর গভর্নর শক্তিকান্ত দাস জানিয়েছেন, ৬.৫% থাকতে চলেছে রেপো রেট এর বৃদ্ধি এখনই করা হবে না। আর এই সিদ্ধান্তের ফলে মূলত দেশের মিডিল ক্লাস নাগরিকেরা সুবিধা পেতে চলেছেন।

রেপো রেট বৃদ্ধি না করা হলে ব্যাংক গুলির তরফে সকল প্রকার ঋণে সুদের পরিমাণ কম করা হবে এবং কিছু ক্ষেত্রে সুদের পরিমাণ কমানো হতে পারে বলে মনে করা হচ্ছে। এই সিদ্ধান্তের (RBI News) কারণ জানতে চাওয়া হলে জানানো হয়েছে, ভারতে মূল্যবৃদ্ধি অনেকটাই কম হয়েছে বলে এই সিদ্ধান্ত। বিগত বছরের মে মাস থেকে এই রেপো রেট বৃদ্ধি করা হয়েছিল রিজার্ভ ব্যাংক এই তরফে।

এই রেপো রেট বৃদ্ধি বন্ধ করে নাগরিকদের কিছুটা হলেও স্বস্তি প্রদান করেছে (RBI News). এবার এই রেপো রেট বৃদ্ধি না হলে ঠিক কি সুবিধা পাবেন সকলে দেখে নিন – এর ফলে EMI – Equated Monthly Installment ও যে কোন প্রকারের ঋণের মাসিক কিস্তি কম হবে এবং নতুন করে কোন প্রকারের রই ন্নিতে হলেও সকলের সুবিধা হবে।

এবার বাড়িতে বসেই আধার কার্ড, এদিক ওদিক না ঘুরে জেনে নিন সহজ উপায়।

এই RBI News এর ফলে সকল প্রকার বিনিয়োগকারীদের সুবিধা হতে চলেছে এবং মার্কেটে লিকুইড মানি আসলে কমবে সকল জিনিসের ও ঘুরে দাঁড়াবে দেশের অর্থনীতি। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Bank Privatisation – বেসরকারি হচ্ছে SBI, PNB, Canara Bank, Indian Bank, Bank of Baroda এবং Union Bank? কি জানালো কেন্দ্র সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button