টেকনোলজি

Starlink Internet – সম্পূর্ণ ফ্রি পরিষেবার দিন শুরু আবার। Jio Airtel কে টেক্কা দিতে ময়দানে Elon Musk.

টেলিকম মার্কেটে এয়ারটেলকে টক্কর দিতে ফ্রি ডেটা এবং কলিং নিয়ে এসেছিল জিও। এবার Starlink Internet সেই প্ল্যানেই ভর করে দারুণ পরিষেবার ঘোষণা করলেন এলন মাস্ক (Elon Mask). এখন থেকে কোনো রকম রিচার্জ ছাড়াই আনলিমিটেড অডিও, ভিডিয়ো কলিং এর সুবিধা পাওয়া যাবে। ভারতীয় ব্যবহারকারীরাও পাবেন এই সুবিধা। মাস্কের এমন ঘোষণার পর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

Starlink Internet Benefits For X Customers.

এই মুহূর্তে ভারতের সর্ববৃহৎ টেলিকম সংস্থা হলো জিও। জিও বরাবরই তার গ্রাহকদের জন্য স্পেশাল কিছু অফার নিয়ে আসে। এর আগে বিনামূল্যে ডেটা এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা নিয়ে এসেছিল জিও। সেই পরিকল্পনা দারুণ ভাবে সফল হয়েছিল কোম্পানির (Starlink Internet). এবার কিছুটা সে রকম ছক কষেই আনলিমিটেড অডিও ভিডিয়ো কলিংয়ের সুবিধা আনলেন এলন মাস্কের কোম্পানি X যার পূর্ব নাম ছিল টুইটার (Twitter).

এখানে কোনো রিচার্জ করতে হবে না ব্যবহারকারীদের। এই পরিষেবাটি ২০২৩ সালে আইফোন প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য লঞ্চ করেছিল X. এদিন সবার জন্য ফিচারটি ব্যবহার করার অনুমতি দেয় এলন মাস্ক। অ্যান্ড্রয়েড ও আইফোন সবাই এবার থেকে অডিও, ভিডিয়ো কলিংয়ের সুবিধা পাবেন। কোনও রকম সাবস্ক্রিপশন ছাড়াই অর্থাৎ গ্রাহককে পকেট থেকে আলাদা করে কোনও টাকা খরচ করতে হবে না (Starlink Internet).

মূলত জানুয়ারিতে এলন মাস্ক নিশ্চিত করেন, অডিও কলিং করার সুবিধা সমস্ত ব্যবহারকারীদের দেওয়া হবে। কোনও সাবস্ক্রিপশন ছাড়াই। এবার অডিও এবং ভিডিয়ো দুই সুবিধাই যোগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শীঘ্রই সকল X ব্যবহারকারীরা এটি পেতে শুরু করবেন। সম্প্রতি টুইট করে সেই তথ্য নিশ্চিত করেছেন এলন মাস্ক। এলন মাস্ক জানিয়েছেন, এই সুবিধাটি গ্রহণ করতে হলে বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে। সেই পদ্ধতি গুলি নিম্নরূপ (Starlink Internet).

How To Active Starlink Internet Free Benefits For X Customers

1) প্রথমত, X এ গিয়ে কিছু সেটিংস পরিবর্তন করতে হবে।
2) সেখানে ‘Privacy and Safety’ অপশনে ট্যাপ করে অডিও-ভিডিয়ো কলিং ফিচারটি অ্যাক্সেস করতে পারবেন।
3) তারপর X এ চ্যাট অপশনে গেলে একটি কলিং ফিচার দেখা যাবে তাতে ক্লিক করলেই অডিও-ভিডিও কলিং পরিষেবা চলে আসবে।

এক্ষেত্রে প্রিমিয়াম সাবস্ক্রিপশন যাদের ছিল তারা ডিফল্ট অপশন হিসাবে এই সুবিধা পেতেন। কিন্তু, এখন এটি সকল X ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। পাশাপাশি, কেউ যদি চান নিজের পরিচয় বা IP Address গোপন করবেন সেই সুযোগও থাকবে। এর জন্য সেটিংসে গিয়ে Enhance Call Privacy অন করতে হবে।রিলায়েন্স জিও ভারতের সবথেকে বড় টেলিকম কোম্পানি। সেক্ষেত্রে সরাসরি না হলেও জিওকে টেক্কা দিচ্ছেন এলন মাস্ক (Starlink Internet).

Axis Bank Recruitment (আক্সিস ব্যাংকে চাকরি)

কারণ আনলিমিটেড কলিংয়ের ক্ষেত্রে টেলিকম কোম্পানি গুলির দাপট সবথেকে বেশি। তবে X প্ল্যাটফর্মে সেই সুবিধা যোগ হওয়ায় এখান থেকেই কলিং করতে পারবেন ব্যবহারকারীরা। X ছাড়াও স্টারলিঙ্কের মাধ্যমেও জিওকে টেক্কা দিতে চলেছেন এলন মাস্ক। ব্রডব্যান্ড পরিষেবা স্টার লিঙ্ক (Starlink Internet). যার মালিক এলন মাস্ক। ভারতে শীঘ্রই আসতে চলেছে স্টার লিঙ্ক।

500 টাকার জাল নোট নিয়ে RBI এর সতর্কতা। আপনার কাছে নেই তো? আসল নোট কিভাবে চিনবেন?

প্রস্তুতিও চলছে জোর কদমে। স্টারলিঙ্কের ব্রডব্যান্ড পরিষেবা (Starlink Internet Broadband Service) চাপে ফেলতে পারে জিও ফাইবার (Jio Fiber) এবং জিও এয়ার ফাইবারকে (Jio Air Fiber). তবে এই কোম্পানি গুলি একে অপরকে টেক্কা দিলেও আসল সুবিধা কিন্তু পেতে চলেছেন গ্রাহকরাই। আর এই সিদ্ধান্তে রীতিমত চাপে ভারতের দুই জায়েন্ট JIO ও Bharti Airtel.
Written by Sampriti Bose.

ভারতে ছাড়পত্র পেল স্টারলিংক। সম্পূর্ণ বিনামূল্যে ইন্টারনেট। JIO Airtel এর দিন শেষ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button