ছুটি

Holiday – নতুন ছুটির বিজ্ঞপ্তি প্রকাশ করলো নবান্ন, কয়টি ছুটি বাড়ল?

চলতি নভেম্বর মাসেও অতিরিক্ত ছুটি (Holiday) পেতে চলেছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা (West Bengal Government Employees) সম্প্রতি পশ্চিমবঙ্গ অর্থ দপ্তর (West Bengal Finance Department), নবান্ন (Nabanna) নতুন ছুটি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে এই তথ্য জানিয়েছে। পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের অতিরিক্ত ছুটি পাওয়ার ঘটনাটি নতুন নয়। সারা বছরই বিভিন্ন কারণে অতিরিক্ত ছুটি পেয়ে থাকেন রাজ্য সরকারি কর্মচারীরা।

West Bengal Holiday List Increase.

চলতি মাসেও এমনটাই হতে চলেছে বলে সূত্রের খবর। রাজ্যে সদ্যই শেষ হয়েছে উৎসবের মরশুম। আর এই উৎসবের মরশুমে বেশ কিছু দিন ছুটি (Holiday) পেয়েছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। এরই মাঝে এবার প্রকাশিত হলো পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীদের নতুন ছুটির তালিকা (New Holiday List). আর সেখানেই আগামী ২৭ নভেম্বর, সোমবার গুরু নানকের জন্মদিন উপলক্ষে সমস্ত রাজ্য সরকারি কর্মচারীদের ছুটি দেওয়া হয়েছে।

Gold Rate Today (আজকে সোনার রেট)

তবে এবার এর পাশাপাশি রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে যে, ঐদিন অর্থাৎ ২৭ নভেম্বর, গুরু নানকের জন্মদিনের পাশাপাশি পার্শ্বনাথের রথযাত্রা পালন করা হবে। উল্লেখ্য, আগামী ২৭ নভেম্বর সোমবার রাজ্য সরকারের তরফে ছুটি ঘোষণা করা হয়েছে, এক্ষেত্রে এই বছর গুরু নানকের জন্মদিন এবং পার্শ্বনাথের রথযাত্রা উভয়ের জন্য আরো একটা দিন নতুন করে কোনো ছুটি (Holiday) যুক্ত হচ্ছে না।

Lottery – লটারিতে সেরা পুরস্কার জিততে চাইলে এই নিয়ম জানুন।

তবে পরবর্তী বছর গুলিতে যদি গুরু নানকের জন্মদিন এবং পার্শ্বনাথের রথযাত্রা দুটি আলাদা দিনে পড়ে, সেক্ষেত্রে হয়তো আরো একটি অতিরিক্ত দিন ছুটি (Holiday) থাকতে পারেন রাজ্য সরকারি কর্মচারীরা। তবে এ বছর গুরু নানকের জন্মদিনের আগের দিন অর্থাৎ ২৬ নভেম্বর, রবিবার হওয়ায় পরপর দুইদিন ছুটি পাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা। এই মুহূর্তে উৎসবের মরশুম শেষে আবারও দুই দিন ছুটি মেলায় অত্যন্ত খুশি হয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা।
Written by Sampriti Bose.

Dearness Allowance – এই মাস থেকেই বন্ধ হল DA! মাথায় হাত রাজ্য সরকারি কর্মীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button