টাকা পয়সা

Lottery – লটারিতে সেরা পুরস্কার জিততে চাইলে এই নিয়ম জানুন।

২০২৩ সাল শেষ হতে আর মাত্র এক মাস বাকি। আর বর্ষশেষে অনেকেই লটারি কেটে (Lottery Ticket) থাকেন। অনেকেই মনে করেন, শুভ দিন দেখে লটারি কাটলে ভাগ্যদেবী সুপ্রসন্ন হয়। তবে লটারি কাটার কিছু সহজ উপায় মেনে চললে নিশ্চিতভাবে মিলতে পারে পুরস্কার। কিন্তু এই লটারি কাটায় অনেক সময় আর্থিক ঝুঁকির সম্মুখীন হতে হয়। তাই শখের বসে ২ একবার লটারি কাটা মেতে পারে। তবে একে নেশায় পরিনত করা একেবারেই উচিত না।

Lottery Winning Details.

তবে, কোনো পরিশ্রম ছাড়াই একবারে অনেক টাকা আয়ের অন্যতম একটি সহজ উপায় হলো এই লটারি কাটা। আর অধিকাংশ মানুষেই কিছু ফাটকা আয়ের আশায় প্রায় প্রতিদিন এই লটারি কেটে থাকেন। বর্তমানে দেশের মধ্যে মোট যে ১৩ টি রাজ্যে লটারি (Lottery) খেলা হয়, তাদের মধ্যে পশ্চিমবঙ্গের লটারি কাটার চলন খুবই পুরানো ও প্রচলিত। মূলত বেশিরভাগ মানুষই ভাগ্যের উপর ভরসা করে যে কোনো একটি নম্বর বেছে নিয়ে লটারি কাটেন।

তবে বিশেষজ্ঞদের মতে, এমন বেশ কিছু নিয়ম রয়েছে যে সমস্ত নিয়ম গুলি মেনে লটারি টিকিটের (Lottery) নম্বর নির্বাচন করতে পারলে এবং সেই অনুসারে লটারি কাটতে পারলে অবশ্যই পুরস্কার জিততে পারা যায়। লটারি কাটার বেশ কিছু সহজ উপায় রয়েছে যেগুলি মেনে চললে, পুরস্কার জেতার সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায়। লটারি কাটার সেই সহজ উপায় গুলি হল।

1) তাড়াহুড়ো না করে শান্ত মনে, সময় দিয়ে চিন্তা করে লটারির টিকিট (Lottery) কাটতে হবে। এক্ষেত্রে নিজের পছন্দের সংখ্যা দেখেও লটারি কাটতে পারা যেতে পারে।
2) অনেকেই শুভ সংখ্যা ও দিন মানেন, তারা নিজেদের শুভ দিন ও শুভ সংখ্যা মেনে টিকিট কাটতে পারেন। তবে এক্ষেত্রে আগে যেই নম্বর গুলিতে পুরস্কার উঠেছে সেই নম্বর গুলি (Lottery Ticket Number) বাদ দিয়ে টিকিট কাটতে হবে।

3) টিকিটের মধ্যে ৭ ও ৯ থাকলে সেই টিকিট (Lottery) কিনলে ভাগ্য খুলে যেতে পারে। আর তাই ৭ ও ৯ এর আধিক্য থাকা টিকিট কাটা যেতে পারে।
4) বেশিরভাগ পুরস্কার প্রাপ্ত টিকিটে ১ নম্বরটি দেখতে পাওয়া যায়, কেউ চাইলে এই সংখ্যাটি থাকা টিকিট কাটতে পারে। মানে যেই সকল টিকিটে ১ নম্বর বেশি দেখতে পাওয়া যায় সেই সকল টিকিট কিনতে পারা যেতে পারে।

5) আগে কেউ লটারি (Lottery) জিতেছে এমন হলে তার থেকেও কিছু তথ্য সংগ্রহ করে লটারির টিকিট কাটা যেতে পারে।
6) সব সময় কম দামের টিকিট কেনা থেকে শুরু করতে হবে এবং এই বিষয়ে অভিজ্ঞতা প্রাপ্ত হলে তবেই বেশি দামি টিকিট কেটে দেখা যেতে পারে।
7) পরিচিত কেউ লটারি জিতে (Lottery Win) থাকলে তাঁর কাছ থেকে পরামর্শ নেওয়া যেতে পারে। চাইলে তাঁর সঙ্গে অংশীদারি করে লটারির টিকিট কিনলেও ভালো ফল পাওয়া যেতে পারে।

ATM Card (এটিএম কার্ড)

8) ০ থেকে ৯ এর মধ্যে সব সংখ্যাই টিকিটে থাকে, যদি এর আগে যেই টিকিটে পুরস্কার পাওয়া গেছে তার নম্বর ৭ দিয়ে শুরু ছিল, তাহলে এবার ৮ সংখ্যা দিয়ে শুরু টিকিট কাটতে হবে।
9) যেই দিন কেউ লটারি (Lottery) কাটতে যাচ্ছেন, তার ১ সপ্তাহ আগের রেজাল্টের দিকে তাকে নজর রাখতে হবে।
উল্লেখ্য, উক্ত উপায় গুলি মানলেই যে কেউ ১০০% পুরস্কার পাবেন সেটা কিন্তু নয়।

Petrol Diesel Price – পেট্রোল ডিজেলের দাম আজকে বদলে গেল, পশ্চিমবঙ্গে নতুন দাম কার্যকর।

মূলত লটারি জেতার এই ধরণের কোন উপায় কেউ কোথাও পাবেন না। কিন্তু লটারির টিকিট (Lottery) কাটার আগে নিজে সতর্ক হয়ে কাটা উচিত সকলের। এটি যেন কোন মতেই নেশায় রূপান্তরিত না হয় সেই দিকে অবশ্যই নজর দিতে হবে সকলকে। আর আপনারা মাঝে মধ্যে এই টিকিট কাটতে পারবেন কিন্তু সর্বক্ষণের জন্য এই টিকিট কাটতে চাইলে নিজেদের ইচ্ছে অনুসারে করতে পারবেন।
Written by Sampriti Bose.

Bank Holidays – ডিসেম্বর মাসে মোট 18 দিন ব্যাংক বন্ধ থাকবে। চলেছে! কোন কোন দিন ছুটি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button