Trending News

Gold Rate Today – সোনার দামে মহা পরিবর্তন, খুশি গরীব থেকে মধ্যবিত্ত সকলে।

সদ্যই শেষ হল দীপাবলি উৎসব। আর এরই পরে সোনার দাম বা Gold Rate Today পরিবর্তিত হতে শুরু করেছে। মাঝে বাঙালিদের জন্য এলো বড়ো সুখবর। কারণ এবার কার্তিক মাস শেষ হয়ে বাংলার বর্ষপঞ্জি অনুযায়ী আসতে চলেছে অগ্রহায়ণ মাস। আর অগ্রহায়ণ মাস মানেই হলো বাংলায় বিবাহের মরসুম। কারণ এই মাসেই বাংলায় সবচেয়ে বেশি বিয়ে হয়। আর বিয়েতে যেমন শাড়ি কেনা হয়ে থাকে, তেমনিই কেনা হয়ে থাকে সোনার গয়না।

Gold Rate Today In Kolkata.

কমবেশি প্রায় প্রতিটা মানুষই সোনার গয়না (Gold Rate Today) কিনে থাকে বিয়ে উপলক্ষে। তবে এই মুহূর্তে গত মাস থেকে সোনার গয়নার দাম বেড়ে যাওয়ায় মধ্যবিত্ত ক্রেতারা অত্যন্ত চিন্তিত ছিলেন। কিন্তু, ধনতেরাসের সময় থেকেই কমেছে সোনার দাম। আর এবার দীপাবলির পরেও কমল সোনার দাম, যা সোনা ক্রেতাদের জন্য এনে দিল সুবর্ণ সুযোগ। সোনার দামের পাশাপাশি কমেছে রুপোর দামও।

আজ জিএসটি এবং টিসিএস বাদে কলকাতায় সোনার রেট (Gold Rate Today) ২৪ ক্যারেট পাকা সোনার বাটের ১০ গ্রামের দাম ৬২০২০ টাকা। ২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬১৩০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬১৩০০ টাকা। ২২ ক্যারেট হলমার্ক সোনার গয়নার দাম ১০ গ্রামের দাম ৫৬৮৫০ টাকা। গতকালের তুলনায় আজ কলকাতায় সোনার দামের (Gold Rate Today) পরিবর্তনের পরিসংখ্যান।

1) গতকাল পাকা সোনার বাটের দাম (Gold Rate Today) ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬০৬০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬১০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ৪০০ টাকা।
2) গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬০৯০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬১৩০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ৪০০ টাকা।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম (Gold Rate Today) ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৭৯০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৮৩০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার গয়নার দাম বেড়েছে ৪০০ টাকা। উল্লেখ্য, ধনতেরাসের পর গত ১২ নভেম্বর দীপাবলিতে সোনার দাম কমেছিল ৫০০ টাকা। দীপাবলি থেকে ভাইফোঁটা পর্যন্ত সোনার দাম ছিল অপরিবর্তিত।

Lottery (লটারি জেতার উপায়)

জিএসটি এবং টিসিএস বাদে আজকে কলকাতায় রূপোর রেট রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২৫০০ টাকা। খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২৬০০ টাকা। বুধবার রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭০৫৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২৫০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর দাম প্রতি কেজি বাটে বেড়েছে ১৯৫০ টাকা (Gold Rate Today).

Petrol Diesel Price – পেট্রোল ডিজেলের দাম আজকে বদলে গেল, পশ্চিমবঙ্গে নতুন দাম কার্যকর।

বুধবার খুচরো রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল 76000 টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২৬০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে কমেছে ১৯৫০ টাকা।উল্লেখ্য, ধনতেরাসের পর গত ১২ নভেম্বর দীপাবলিতে রূপোর দাম কমেছিল ৭৫০ টাকা। দীপাবলি থেকে ভাইফোঁটা পর্যন্ত রূপোর দাম ছিল অপরিবর্তিত। সবমিলিয়ে, আসন্ন বিয়ের মরসুমে (Gold Rate Today) প্রায় প্রতিদিনই সোনা ও রূপোর দাম কমায় স্বস্তি পাচ্ছেন ক্রেতা এবং বিক্রেতা উভয়ই।
Written by সম্প্রীতি বোস.

Nabanna Scholarship – রাজ্যে আবার শুরু হলো নবান্ন স্কলারশিপে আবেদন প্রক্রিয়া। 10,000 টাকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button